DPL 2021: শাকিবের হল টা কী? মাঠে লাথি মারলেন স্টাম্পে, ঝগড়া আম্পায়ারের সঙ্গে, Viral Video

Shakib Al Hasan looses his temper on field in DPL -Photo Courtesy- Twitter Video Grab

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ, লাথি মেরে উইকেট ভাঙলেন শাকিব, উইকেট তুলে দিলেন আছাড়!!!

  • Share this:

#ঢাকা: দিন কয়েক পরপরই খবরের শিরোনামে উঠে আসেন বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বিতর্ক আর শাকিব যেন পরস্পর পরস্পরের পরিপূরক। বুকিদের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসন হোক কিংবা বাংলাদেশ বোর্ড কর্তাদের সঙ্গে চুক্তি নিয়ে বিতর্ক। কখনো আবার কালী পুজোয় কলকাতায় উদ্বোধনে আসা নিয়ে তীব্র বিতর্ক। বিগত কয়েক বছর ধরে শাকিব আল হাসান বিতর্কের শিরোনামে। তবে এবার যে কাণ্ডটা করলেন তা হয়তো সবকিছুর ঊর্ধ্বে। আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় লাথি মেরে উইকেট ভাঙলেন। পরে আবার রীতিমতো গালিগালাজ করলেন আম্পায়ারকে। বিপক্ষ দলের কোচের সঙ্গে জড়িয়ে পড়লেন ঝামেলায়।

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে একের পর এক সাংঘাতিক ঘটনা ঘটালেন পদ্মাপারের স্টার ক্রিকেটার শাকিব। শুক্রবার মহমেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেডের ম্যাচ চলাকালীন রীতিমতো মাথা গরম করে লাথি মেরে স্টাম্প ভেঙে ফেলেন শাকিব। ঘটনাটি ঘটে শাকিবের টিম বল করার সময় পঞ্চম ওভারে। ওভারের শেষ বলে বিপক্ষ ব্যাটসম্যান মুশফিকুর রহিমের প্যাডে লাগে। এলবিডব্লিউর জোরালো আবেদন করেন বাঁহাতি অলরাউন্ডার শাকিব। আম্পায়ার নট আউট দেন। এরপর ক্ষেপে গিয়ে লাথি মেরে স্টাম্প ভেঙে ফেলেন শাকিব। তবে এখানেই শেষ নয়‌। পরের ওভার শেষে ফের তাঁর সঙ্গে ফের আম্পায়ারের কথা কাটাকাটি হয়। সেই সময় ফের স্টাম্প তুলে পিচের উপর আছাড় দিয়ে ফেলে দেন বিশ্বের অন্যতম ক্রিকেটার।

সেই সময় আম্পায়ারকে গালিগালাজ করেন বলেও অভিযোগ। এরপর সাময়িক সময়ের জন্য বৃষ্টিতে খেলা বন্ধ হয়। ড্রেসিংরুমে যাওয়ার সময় শাকিবকে গালিগালাজ করেন বিপক্ষ দলের কয়েকজন সমর্থক। শাকিব তাদের পাল্টা জবাব দেন। এইসময় বিপক্ষ কোচের সঙ্গে তর্ক করেন। এই ঘটনার পর তীব্র বিতর্ক শুরু হয়‌। শাস্তির দাবি উঠতে থাকে ক্রীড়ামহলে। শাস্তির মুখে পড়ার আশঙ্কা থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্ষমা চান শাকিব। তিনি লেখেন, "ঘরে বসে খেলা দেখছিলেন যারা তাঁদের কষ্ট দেওয়ার জন্য আন্তরিক ভাবে দুঃখিত। আমার মতো একজন অভিজ্ঞ ক্রিকেটারের এমন আচরণ করা কখনই উচিত নয়। আমি আমার দল, ম্যানেজমেন্ট, টুর্নামেন্ট অফিসিয়ালস এবং সাংগঠনিক কমিটির কাছে এই আচরণের জন্য জন্য ক্ষমা চাইছি। আশা করিছি, ভবিষ্যতে কখনই আর এমন কাজ করব না। সবাইকে ধন্যবাদ এবং ভালোবাসা।"

তবে ক্ষমা চাইলেও এই বিতর্ক বহুদূর গড়াতে পারে বলে মনে করছেন অনেকেই। দেখার বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই নিয়ে কি ব্যবস্থা নেয়‌।

সামনেই একগুচ্ছ ক্রিকেট সিরিজ রয়েছে বাংলাদেশের। তারপর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এদিন ব্যাট করতে নেমে মহমেডান স্পোর্টিং দলের হয়ে সাকিব ২৭ বলে ৩৭ করেছিলেন।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: