Ind vs Eng: দলকে জেতাতে পারাটাই আসল বলছেন ম্যাচ সেরা ভুবি

Ind vs Eng: দলকে জেতাতে পারাটাই আসল বলছেন ম্যাচ সেরা ভুবি

Photo- AP

ফর্মহীণতার জন্য সমালোচনা উড়ছিল, ব্যাটে জবাব দিলেন অধিনায়ক, টি টোয়েন্টি সিরিজে সবচেয়ে বেশি রান বিরাট কোহলির৷

  • Share this:

    #আহমেদাবাদ: চোট পেয়ে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। নিজেকে সুস্থ করে তুলতে অনেক কঠিন পরিশ্রম করতে হয়েছে শেষ কয়েকটা মাসে। কামব্যাক সহজ ছিল না। কিন্তু ভুবনেশ্বর কুমার ফিরে এসে প্রমাণ করলেন তিনি সাদা বলে এখনও ভারতের অন্যতম ভরসা। ম্যাচের সেরা তিনি। তবে নিজের পারফরম্যান্স নয়, দল জিতেছে সেটাই আসল বলছেন ভুবনেশ্বর।

    ধারাবাহিকতা বজায় রাখাই আসল লক্ষ্য। এতদিন হার্দিক পান্ডিয়া ব্যাট হাতে কামাল করছিলেন। কিন্তু অস্ত্রোপচার হওয়ার পর থেকে বল করতে পারছিলেন না। কিন্তু এই সিরিজে প্রতি ম্যাচেই নিজের কোটা পূর্ণ করেছেন। বুঝিয়ে দিয়েছেন দলের প্রয়োজনে বল হাতেও অবদান রাখতে পারেন। এদিন যখন মারমুখী হয়ে উঠেছিলেন ইংরেজ ব্যাটসম্যানরা, তখন ভুবনেশ্বর কুমারকে সাপোর্ট দিলেন হার্দিক।

    বেশ কিছু ডট বল করে চাপ বাড়ালেন ইংলিশ ব্যাটসম্যানদের। একটি উইকেট পেলেও পান্ডিয়ার বল হাতে পারফরম্যান্স বিরাট কোহলিকে শান্তি দেবে। হার্দিক জানিয়ে গেলেন উপভোগ করছেন বল করা। নিজেকে অলরাউন্ডার বলেন। তাই ব্যাটিং করার সময় যতটা সিরিয়াস থাকেন, বল করার সময় নিজের সেরাটা দিতে চান। ঘরের মাঠে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এই সিরিজ জয় দলের মনোবল বাড়াবে জানাতে ভুললেন না হার্দিক।

    ম্যাচ শেষে ইংলিশ অধিনায়ক মর্গ্যান মেনে নিলেন ম্যাচের গুরুত্বপূর্ণ অংশ ভারত ইংল্যান্ডের থেকে ভাল খেলেছে। বাটলারের আউট হওয়া টার্নিং পয়েন্ট জানালেন তিনি।

    বিরাট কোহলি জানিয়ে গেলেন একাধিক তরুণ ক্রিকেটার যেভাবে উঠে এসে দায়িত্ব পালন করছে তা অসাধারণ। এই দলটার প্লাস পয়েন্ট বেশি, সেভাবে নেগেটিভ পয়েন্ট নেই। যে ক্রিকেটের একটা ম্যাচেও সুযোগ পেয়েছে, সেও নিজেকে উজাড় করে দিয়েছে। অধিনায়ক হিসেবে এটা গর্ব করার মত মনে করেন কোহলি। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে দল সঠিক পথেই এগোচ্ছে জানিয়ে গেলেন ভারত অধিনায়ক।
    Published by:Debalina Datta
    First published: