কোন শর্তে বোর্ডের মসনদে মহারাজ ?

কোন শর্তে বোর্ডের মসনদে মহারাজ ?
Photo- Video Grab

ফের অবিশ্বাস্য ক্যামব্যাক।

  • Share this:

#কলকাতা: ভারতীয় বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তেইশ তারিখ বার্ষিক সভার আগে সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা করা হল। আজই ছিল প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমার শেষ দিন। ভারতীয় ক্রিকেটের ভাবমূর্তি উদ্ধারে নাকি রাজনৈতিক শর্তে বোর্ডের মসনদে মহারাজ ?

ফের অবিশ্বাস্য ক্যামব্যাক। আবার একটা নতুন ইনিংস। জগমোহন ডালমিয়ার পর বাংলা থেকে আরও একজন ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ আসনে। সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেট মাঠে সেই অর্থে তিনিই প্রথম ভারতীয় ক্যাপ্টেন যাঁর বডি ল্যাঙ্গুয়েজ ফলো করে চলেছেন এখনকার বিরাট কোহলিরা। কিন্তু কতটা মসৃণ ছিল ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে ক্যামবাকের রাস্তাটা ? রাজনীতির কোন সমীকরণ কাজ করল ?

মহারাজের এই দাবির পরেও কিছু খবর থেকে যায় মুম্বইয়ের ক্রিকেটে সেন্টারের অন্দরে। যে নাটকের শুরু শনিবার দিল্লি থেকে।

আরও পড়ুন - সস্তায় পাচ্ছেন সোনা! সাবধান ‘নকল’ ঘরে আনলেন না তো...

ওই দিন দিল্লিতে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে বৈঠক করেন সৌরভ। সূত্রের দাবি, ওই বৈঠকে বেশ কিছু শর্ত এবং সৌরভকে ভাববার সময় দেন বিজেপি প্রেসিডেন্ট। ওই বৈঠকেই হাজির ছিলেন বোর্ডের অন্যতম আহ্বায়ক অনুরাগ ঠাকুর। শর্ত ও ভাবনা নিয়ে রবিবার মুম্বই যান মহারাজ। হাজির হন পাঁচতারা হোটেলে বোর্ডের বেসরকারি বৈঠকে। যা ডেকেছিলেন অনুরাগই। হাজির সব সংস্থার কর্তারা। সম্ভবত ওই বৈঠকেই ফের সেই শর্তের কথা ওঠে। কোনও শর্ত তিনি মানছেন না। জানান সৌরভ। সুযোগ বুঝে ব্রিজেশ পটেলকে তাস হিসেবে ব্যবহার করেন এন শ্রীনিবাসন। ফের কর্নাটক চ্যালেঞ্জের সামনে মহারাজ। কারণ, ক্রিকেট প্রশাসক হিসেবে অনেক এগিয়ে ব্রিজেশ। আইপিএল গর্ভনিং কাউন্সিলের প্রেসিডেন্ট হতে প্রস্তাব দেওয়া হয় সৌরভকে। মহারাজ প্রস্তাব ফেরাতেই এরপর নাটকীয় মোড় নেয়। কার্যত ঠিক হয়ে যায় জয় শাহ- ব্রিজেশ পটেল জুটির নাম। রাত এগারোটা কুড়ি মিনিটে ফের পালাবাদল।

আরও দেখুন

First published: October 15, 2019, 11:11 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर