খেলা

corona virus btn
corona virus btn
Loading

'India vs Australia টেস্ট সিরিজে যে দল ভাল ব্যাট করবে সেই জিতবে', সোজাসাপ্টা জবাব সৌরভ গঙ্গোপাধ্যায়ের

'India vs Australia টেস্ট সিরিজে যে দল ভাল ব্যাট করবে সেই জিতবে', সোজাসাপ্টা জবাব সৌরভ গঙ্গোপাধ্যায়ের

নিউজ ১৮ বাংলার প্রশ্নের উত্তরে অকপট জবাব মহারাজের

  • Share this:

#কলকাতা: "ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে যে দল ভাল ব্যাট করবে সে দল জিতবে।" সোজাসাপ্টা জবাব প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বুধবার সল্টলেকে বই প্রকাশনী সংস্থার অনুষ্ঠানে গিয়ে নিউজ ১৮ বাংলার প্রশ্নের উত্তরে অকপট জবাব মহারাজের। বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া দিন-রাতের টেস্ট। গোলাপি বলে আয়োজিত এই টেস্ট নিয়ে বলতে গিয়ে সৌরভ বলেন, "টেস্ট ক্রিকেটের স্বার্থে দিন-রাতের ম্যাচ প্রয়োজনই। ভারত-অস্ট্রেলিয়া সিরিজে ২ দলের বোলিং শক্তিই যথেষ্ট ভাল। ফলে প্রত্যেকটি দলই বিপক্ষের ১০ উইকেট তোলার ক্ষমতা রাখে। তাই শেষ পর্যন্ত যে দল ব্যাটিংয়ে ভাল করবে সে এই টেস্ট ম্যাচ কেন এই সিরিজে জিতবে।"

তবে আলাদা করে বিশেষ কোনও ক্রিকেটারের সম্পর্কে তাঁর পারফরম্যান্স নিয়ে ভবিষ্যৎবাণী করতে নারাজ বিসিসিআই প্রেসিডেন্ট। অন্যদিকে বিরাটের পিতৃত্বকালীন ছুটি নিয়ে বলতে গিয়েও সৌরভ স্পষ্ট উত্তর দেন। বোর্ড প্রেসিডেন্ট জানিয়ে দেন "পুরো বিষয়টি বিরাট কোহলির ব্যক্তিগত। বিরাট নিজে যেটা মনে করেছেন সেটা সিদ্ধান্ত নিয়েছেন।বিসিসিআইয়ের বিরাটের আবেদনে সাড়া দিয়ে তাকে ছুটি দিয়েছে। বোর্ড যখন কোহলির ছুটি মঞ্জুর করেছে তাতে আর কিছু বলার থাকে না।" তবে প্রশ্ন হচ্ছে অনেক প্রাক্তন ক্রিকেটার বিরাটের এই সিদ্ধান্ত নিয়ে অখুশি। বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের মত অনেকেই মনে করেন অস্ট্রেলিয়ার মতো সফর কেরিয়ারে বেশি আসে না। অতীতে অনেক ক্রিকেটার সন্তানসম্ভবা বউদের পাশে থাকতে পারেননি খেলার জন্য। বিরাট কোহলিও ছুটি না নিলেই পারতেন। তবে সৌরভ মনে করেন,"দুটো আলাদা মানুষের ভাবনা দু রকম হতেই পারে। বোর্ড যখন বিরাটকে ছুটি দিয়েছে তাতে আর কিছু বলার থাকে না।"

ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট প্রসঙ্গে বলার পাশাপাশি ঘরোয়া ক্রিকেট প্রিয় মুখ খোলেন সৌরভ। রঞ্জি ট্রফির ভবিষ্যৎ নিয়ে বলতে গিয়ে বোর্ড প্রেসিডেন্ট স্পষ্ট জানিয়ে দেন, "সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি চলার সময় সিদ্ধান্ত নেওয়া হবে রঞ্জি নিয়ে। গ্রুপ পর্যায়ের ম্যাচ আয়োজন করলেই বোঝা যাবে কোনও সমস্যা হচ্ছে কিনা করোনা পরবর্তী পরিস্থিতিতে। তারপর সব খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।" ফলে জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই বোঝা যাবে ঐতিহ্যশালী রঞ্জি এই বছর আয়োজিত হবে কিনা। বোর্ডের বার্ষিক সাধারন সভা আহমেদাবাদের আয়োজিত হবে বলে জানান সৌরভ।

Published by: Ananya Chakraborty
First published: December 17, 2020, 12:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर