অস্ট্রেলিয়ায় শেষ দুই টেস্টে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মা

অস্ট্রেলিয়ায় শেষ দুই টেস্টে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মা

তৃতীয় এবং চতুর্থ টেস্টের ভারতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা

তৃতীয় এবং চতুর্থ টেস্টের ভারতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা

  • Share this:

    #সিডনি: তৃতীয় এবং চতুর্থ টেস্টের ভারতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা। বেঙ্গালুরুর এনসিএ -তে ফিটনেস টেস্ট পাশ করে মুম্বই থেকে দুবাই অস্ট্রেলিয়া উড়ে এসেছিলেন রোহিত। সিডনির হোটেলে চোদ্দো দিন নিভৃতবাস পর্ব কাটানোর পর মেলবোর্নে টিম হোটেলে দুদিন আগে যোগ দেন তিনি।

    মেলবোর্ন টেস্ট জেতার পাশাপাশি রোহিতের ফিরে আসাটা ছিল টিম ইন্ডিয়ার কাছে সমান খুশির খবর। বিরাট ছাড়াও ভারত দ্বিতীয় টেস্টে দুর্দান্ত ক্রিকেট খেলে সমতা ফিরিয়েছে। ব্যাট হাতে অধিনায়ক রাহানে দুর্দান্ত নেতৃত্ব দিয়েছেন। কিন্তু অভিজ্ঞতার দাম তো আছেই। সেদিক থেকে দেখতে গেলে রোহিত চলে আসায় টিম ইন্ডিয়ার আত্মবিশ্বাস এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই অভিজ্ঞতার জন্য রোহিতকে এই দায়িত্ব দেওয়া হল। আইপিএলে মুম্বইকে চ্যাম্পিয়ন করেছেন। অধিনায়ক হিসেবে তাঁর মস্তিষ্ক প্রখর প্রমাণ করেছেন। প্রয়োজনে রাহানের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবেন। মেলবোর্নে এসেই অনুশীলনে নিজেকে উজাড় করে দিচ্ছেন। তবে হিটম্যানকে ওপেন করানো হবে নাকি ব্যাটিং অর্ডারের শক্তি বাড়াতে মাঝে নামানো হবে? চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

    রোহিত অবশ্য নিজেকে মানসিকভাবে সবরকম পরিস্থিতির জন্য তৈরি রাখছেন। তাঁর দলে থাকা, না থাকা নিয়ে অনেক কথা হয়েছিল। বেশ জটিল পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। ভারতীয় বোর্ড এবং দলের কোচ, অধিনায়ককে বিভিন্ন কথা বলতে শোনা গিয়েছিল। এমনকি তিনি সম্পূর্ণ ফিট নন শোনা যাচ্ছিল। অনুশীলনে অবশ্য দেখে মনে হচ্ছে ফিটনেসে কোনও ঘাটতি নেই। ব্যাট হাতে অস্ট্রেলিয়াকে তিনি শাসন করতে পারবেন কিনা তার উত্তর দেবে সময়। কিন্তু রোহিত শর্মা দলে থাকায় ভারতের ওজন কিছুটা হলেও বেড়ে গিয়েছে। আর সমালোচনার জবাব? অতীতেও দিয়েছেন, এবারও দেওয়ার জন্য মুখিয়ে থাকবেন নিশ্চিতভাবে বলা যায়।

    Published by:Ananya Chakraborty
    First published: