খেলা

corona virus btn
corona virus btn
Loading

৪ উইকেট নেওয়া থেকে স্মিথের রান আউট, সিডনি দেখল জাদেজার 'গোল্ডেন আর্মের' কামাল

৪ উইকেট নেওয়া থেকে স্মিথের রান আউট, সিডনি দেখল জাদেজার 'গোল্ডেন আর্মের' কামাল

জাদেজার গোল্ডেন আর্ম নিয়ে চর্চা অস্ট্রেলীয় সংবাদমাধ্যমে

  • Share this:

#সিডনি: বাষট্টি রান দিয়ে চার উইকেট। সঙ্গে বাড়তি পাওনা দুরুহ কোন থেকে ডিরেক্ট থ্রো করে স্মিথের রান আউট। সিডনি টেস্টে দ্বিতীয় দিন সকালে যদি ব্যাট হাতে স্মিথ শতরান করে হেডলাইন দখল করে নেন, তাহলে বুদ্ধিদীপ্ত বোলিং এবং অসাধারণ ফিল্ডিং করে জাদেজা ভাগ বসিয়ে দিয়েছেন সেই হেডলাইনে। সেট হয়ে যাওয়া লাবুশানে, বাঁহাতি ওয়েড,কামিন্স এবং লিওনকে যেভাবে আউট করলেন কোনও প্রশংসা যথেষ্ট নয়। প্রতিটা বলেই নিজের গতির হেরফের ঘটালেন, এমন পিচ যেখানে স্পিনারদের জন্য খুব বেশি টার্ন নেই, সেই ব্যাটিং সহায়ক পিচেও চারটি উইকেট তুলে নিয়ে ভারতকে লড়াইয়ে রাখলেন।

টেস্ট ক্রিকেটে এখন শুধু নিজেকে বোলার ভাবতে নারাজ রবীন্দ্র জাদেজা। সাত নম্বরে ব্যাট করতে নেমে দলকে ভরসা দেন ধারাবাহিকভাবে। প্রয়োজনে আরও ওপরেও ব্যাট করতে অসুবিধে নেই তাঁর। ওয়ান ডে এবং টি টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত খেলেছিলেন। হেলমেট বল লেগে কনকাশান হওয়ার পরেও যেভাবে লড়াই করেছিলেন ভোলা সম্ভব নয়। মেলবোর্ন টেস্টে ব্যাট হাতে রান করেছিলেন। সিডনিতেও প্রয়োজনে ব্যাট হাতে রান করতে তৈরি তিনি। ম্যাচ শেষে জানালেন,"দলের প্রয়োজনে ব্যাট হাতে রান এবং বল হাতে উইকেট তুলে নেওয়াই আমার কাজ। ভারতের বাইরে আমার পারফরম্যান্স বেশি হাইলাইট করা হয় কেন জানি না, তবে আমি আমার দায়িত্ব পালন করে যেতে চাই। সাত নম্বরে ব্যাট করে যতটা সম্ভব রান বাড়ানো আমার কাজ। কিন্তু দলের প্রয়োজনে আরও ওপরেও ব্যাট করতে তৈরি।"

ক্যারিয়ারে বেশ কিছু ডিরেক্ট রান আউট করেছেন। তবে এদিনের স্টিভ স্মিথের রান আউট তাঁর করা সেরা রান আউট মেনে নিলেন জাদেজা। পাশাপাশি রাহানে এবং পূজা রা ধৈর্য ধরে প্রথম সেশন কাটিয়ে দিতে পারলে ভারত ভাল রান করার ক্ষমতা রাখে বলেই মনে করেন এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমে তাঁর 'গোল্ডেন আর্ম ' নিয়ে চর্চা। জাদেজা মজা পাচ্ছেন বটে, কিন্তু টেস্ট ম্যাচটা জিততে পারলে তবেই এর দাম থাকবে মনে করেন তিনি।

Published by: Ananya Chakraborty
First published: January 8, 2021, 9:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर