খেলা

corona virus btn
corona virus btn
Loading

ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়াতে গেলেন না রোহিত, সম্পূর্ণ ফিট না হলেও সফরে ঋদ্ধিমান

ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়াতে গেলেন না রোহিত, সম্পূর্ণ ফিট না হলেও সফরে ঋদ্ধিমান
Photo- File

ঋদ্ধি যদি অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের সঙ্গে থেকেই ফিট হতে পারেন। সে ক্ষেত্রে রোহিত কে কেন এনসিএতে রিহ্যাব করতে হবে?

  • Share this:

#কলকাতা: মুম্বাই, দিল্লি, কলকাতা, বেঙ্গালুরুর মধ্যে লড়াই শেষ। বিরাট বনাম রোহিত কিংবা শ্রেয়াস বনাম কেএল রাহুলদের নিয়ে তর্কের অবসান। কারণ আইপিএল অতীত। এবার মিশন অস্ট্রেলিয়া। করোনা আবহে প্রায় আট মাস পর মাঠে নামতে তৈরি টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া সিরিজের জন্য বুধবার রাতেই সংযুক্ত আরব আমিরশাহি থেকে পাড়ি দিল ভারতীয় দল। নিউ নর্মাল পরিস্থিতিতে বিশেষ পোশাকে দেখা গেল ভারতীয় দলের ক্রিকেটারদের। পিপিই কিটের মতোই পোশাক ব্যবস্থা হয়েছে বিরাটদের জন্য। এই পোশাকে ভারতীয় দলের লোগো দেওয়া রয়েছে। রয়েছে নামও। অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে গোটা টিমের ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে বিসিসিআই।

তবে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরের দিনেও বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না। অস্ট্রেলিয়া সফরের জন্য দল নির্বাচন থেকেই শুরু হয় বিতর্ক। রোহিত শর্মার বাদ পড়া নিয়ে শুরু হয়েছিল তরজা। সেই বিতর্ক এখনও অব্যাহত। এবার সেই বিতর্কে নতুন করে জল্পনা টেস্ট দলে থাকা রোহিতের ভারতীয় দলের সঙ্গে সফরে না যাওয়া।

বৃহস্পতিবার আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের গোটা দলের সঙ্গে ভারতে ফিরছেন রোহিত। দীপাবলীর দিন দুয়েক ছুটি কাটিয়ে বেঙ্গালুরুর এনসিএতে রিহ্যাব করবেন রোহিত। সম্পূর্ণ ফিট হওয়ার পর অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের আগে যোগ দেবেন মুম্বইয়ের এই তারকা ব্যাটসম্যান। তবে এখানেই উঠছে প্রশ্ন। ভারতীয় অন্দর মহলের একাংশের দাবি, রোহিত রাজনীতির শিকার হচ্ছেন। যেখানে হ্যামস্ট্রিংয়ের চোটে আইপিএলের প্লে-অফে না খেলা ঋদ্ধিমান সাহা ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া পাড়ি দিতে পারেন, সেখানে চোট সারিয়ে ফিট হয়ে আইপিএলে দলকে চ্যাম্পিয়ন করানো রোহিত কেন দলের সঙ্গে যাবেন না? ঋদ্ধি যদি অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের সঙ্গে থেকেই ফিট হতে পারেন। সে ক্ষেত্রে রোহিত কে কেন এনসিএতে রিহ্যাব করতে হবে? দুইজনই তো শুধু টেস্ট স্কোয়াড রয়েছন।

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল নির্বাচন নিয়ে বিস্তর জল ঘোলা হয়। আইপিএলে চোট পাওয়া রোহিতকে তিন ফরমেটে দল থেকে বাদ রাখা হয় প্রথমে। তখনই প্রশ্ন উঠতে শুরু করে রোহিতের এমন কি চোট যার জন্য সম্পূর্ণ সিরিজ থেকে বাদ। বোর্ডের তরফ থেকে নির্দিষ্ট করে কিছু না বলা হলেও প্রেসিডেন্ট সৌরভ সংবাদ মাধ্যমে জানিয়ে দেন রোহিত ফিট হলে অস্ট্রেলিয়া যাবেন। তারপর দেখা যায় মুম্বইয়ের হয়ে ম্যাচ খেলতে নেমে পড়েছেন রোহিত শর্মা। এরপরে প্রশ্ন উঠতে শুরু করে মুম্বই দলে ট্রেনারের কাছে ফিটনেস পাস করে আইপিএল খেলতে পারেন যে রোহিত তাঁর টিম ইন্ডিয়ার ফিটনেস পরীক্ষায় কি সমস্যা হয়েছিল?

তবে বিতর্ক ধামাচাপা দিতে দিন কয়েক আগে ফের রোহিতের ফিটনেস দেখার পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে তাকে অন্তর্ভুক্তি করানো হয়েছে। তবে সম্পূর্ণ ফিট হওয়ার জন্য টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে বিশ্রামে রাখা হয়। তবে মঙ্গলবার আইপিএল ফাইনালে রোহিতের দুরন্ত ৬৮ রানের ইনিংসের পর সমালোচকদের প্রশ্ন সম্পূর্ণ ফিট না হলে কিভাবে এরকম ইনিংস খেললেন রোহিত? এরপর আর কত ফিটনেসের প্রয়োজন?

Published by: Ananya Chakraborty
First published: November 12, 2020, 12:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर