খেলা

corona virus btn
corona virus btn
Loading

India in Australia: বিরাটের না থাকা শূন্যতা তৈরি করবে বলছেন মাস্টার ব্লাস্টার সচিন

India in Australia: বিরাটের না থাকা শূন্যতা তৈরি করবে বলছেন মাস্টার ব্লাস্টার সচিন

দায়িত্ব নিতে হবে তরুণদের: সচিন

  • Share this:

#মুম্বই: অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে আসবেন বিরাট কোহলি। মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকর মনে করেন এর ফলে একটা শূন্যতা তৈরি হবে ভারতীয় দলে। বিরাট ফর্মে ফিরছিলেন তার ইঙ্গিত পাওয়া গিয়েছিল শেষ দুটি টি টোয়েন্টি ম্যাচে। তাছাড়া তাঁর অভিজ্ঞতা ভারতীয় দলের সম্পদ। সাদা বলে রান করা,আর লাল বলে স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডদের সামলানো সমান নয়।

সচিন পরিষ্কার জানিয়েছেন, "বিরাটের প্রথম টেস্ট খেলে ফিরে আসা নিঃসন্দেহে দলের মধ্যে একটা শূন্যতা তৈরি করবে। তাই আমার মনে হয় অ্যাডিলেডে যে টেস্টে ও খেলবে সেটা জেতার জন্য ভারতের সবকিছু উজাড় করে দেওয়া উচিত। মনে রাখতে হবে দু বছর আগের অস্ট্রেলিয়ার থেকে এবারের অস্ট্রেলিয়া বেশি শক্তিশালী। স্মিথ, ওয়ার্নার এবং লাবুশানে আছে। ভারত প্রথম টেস্ট জিতে নিতে পারলে মানসিকভাবে ভাল জায়গায় থাকবে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া কামব্যাক করার জন্য মরিয়া থাকবে। ফলে ভুলভ্রান্তি হওয়ার সম্ভাবনা থাকবে। কিন্তু শূন্যতা তৈরি হলেও দলের বেশ কিছু তরুণ রয়েছে যারা দায়িত্ব নিতে পারে। এটাই তাদের কাছে সুযোগ নিজেদের প্রমাণ করার।"

ভারতীয় দলে আগারওয়াল, রাহুল, শুভমন গিল, পৃথ্বীশ রয়েছেন, যারা তরুণ হলেও প্রতিভাসম্পন্ন। কিন্তু আইপিএলে পারফর্ম করা আর অস্ট্রেলিয়ার উইকেটে টেস্ট খেলা এক জিনিস নয়। সচিন আরও বলেছেন,"এই মুহূর্তে ভারতীয় দল বোলিং বিভাগে অনেক এগিয়েছে। প্রচুর ভ্যারিয়েশন আছে। জোরে বোলিংয়ের শামি, বুমরাদের পাশাপাশি স্পিন বিভাগে অশ্বিনের থাকাটা ভারতের অ্যাডভান্টেজ। রাহানে প্র্যাকটিস ম্যাচে সেঞ্চুরি করেছেন। ঋদ্ধিমান উইকেটের পেছনে যতটা তৎপর, ব্যাট হাতে এখন আরও ধারাবাহিক হয়ে উঠেছেন। তাই বিরাট ফিরে এলেও ভারত সিরিজ জেতার ক্ষমতা রাখে মনে করেন মাস্টার ব্লাস্টার।

Writter By: Rohan Roy Chowdhury

Published by: Ananya Chakraborty
First published: December 9, 2020, 9:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर