corona virus btn
corona virus btn
Loading

রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক, সরকারের থেকে সবুজ সঙ্কেতের অপেক্ষায় বোর্ড

রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক, সরকারের থেকে সবুজ সঙ্কেতের অপেক্ষায় বোর্ড

সংযুক্ত আরব আমিরশাহির ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই

  • Share this:

#কলকাতা: আগামী রবিবার বৈঠকে বসছে আইপিএল গভর্নিং কাউন্সিল। টুর্নামেন্টের সূচি চূড়ান্ত করতে বৈঠক। ২ আগস্ট মিটিংয়ের দিন ঘোষণা করলেন গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে যে আইপিএল আয়োজিত হতে চলেছে সেই বিষয়টিও বৈঠকের পর সরকারিভাবে ঘোষণা করা হবে। যদিও ইতিমধ্যে সংযুক্ত আরব আমিরশাহি মাটিতে আইপিএল হওয়ার বিষয়টি জানিয়ে দিয়েছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। শুধু টুর্নামেন্টের ভেন্যু নয়, উদ্বোধন এবং ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত করে ফেলেছেন বোর্ড কর্তারা। ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত টুর্নামেন্ট চলবে। গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর সরকারিভাবে ঘোষণা করা হবে সম্পূর্ণ সূচি। সংযুক্ত আরব আমিরশাহির দুবাই শারজা এবং আবুধাবিতে সব খেলা হবে।

ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহির ক্রিকেট বোর্ডের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। টুর্নামেন্ট আয়োজন করার ব্যাপারে চিঠিও পাঠিয়ে দেওয়া হয়েছে। শুধু এখন কেন্দ্রীয় সরকারের থেকে অনুমতির অপেক্ষা। সূত্রের খবর, বিদেশের মাটিতে আইপিএল আয়োজন করার ব্যাপারে সরকারের থেকে সবুজসংকেত বৃহস্পতি বা শুক্রবারের মধ্যে বোর্ড কর্তাদের হাতে চলে আসবে। সেই কারণেই ২ আগস্ট আইপিএল গভর্নিং কাউন্সিল বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন কর্তারা। শনিবার অর্থাৎ ১ আগস্ট সমস্ত স্পনসরদের সঙ্গে বৈঠক করবেন কর্তারা। সব ফ্রাঞ্চাইজি ও ব্রডকাস্টিং সংস্থার সঙ্গে বৈঠক হবে।

ইতিমধ্যেই বিসিসিআই ও ক্রিকেটারদের নিয়ে যাওয়ার আসার ব্যাপারে সংযুক্ত আরব আমিরশাহির দুটি বিমান সংস্থার সঙ্গে আলোচনা শুরু করেছে। ফ্র্যাঞ্চাইজি গুলির অনুশীলনের জন্য দুবাইয়ে আইসিসির অ্যাকাডেমির দুটি মাঠ ভাড়া নিয়েছে বোর্ড। অগাস্ট মাসের মাঝামাঝি সময় থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে নিজেদের শিবির শুরু করবে আট ফ্রাঞ্চাইজি। সম্ভবত সর্বপ্রথম ধোনি সহ চেন্নাই সুপার কিংস দল সংযুক্ত আরব আমিরশাহিতে নিজের শিবির শুরু করবে। আইপিএলের সূচি চূড়ান্ত করার পাশাপাশি গভর্নিং কাউন্সিলের বৈঠকে উঠে আসবে ক্রিকেটারদের কোয়ারেন্টিনে থাকার বিষয়টি। জৈব সুরক্ষা বলয়, হোটেলে থাকা, অনুশীলন থেকে স্টেডিয়ামে আসার গোটা বিষয় নিয়ে আলোচনা সেরে নিতে চাইছেন কর্তারা। রবিবারই আইপিএল নিয়ে যাবতীয় রুপরেখা প্রকাশ করতে চাইছেন বিসিসিআই কর্তারা।

ERON ROY BURMAN

Published by: Ananya Chakraborty
First published: July 28, 2020, 10:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर