Home /News /sports /
করোনা আবহেই ২২ গজে ফিরছেন বিরাটরা? জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যেতে পারে টিম ইন্ডিয়া!

করোনা আবহেই ২২ গজে ফিরছেন বিরাটরা? জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যেতে পারে টিম ইন্ডিয়া!

Photo- File

Photo- File

জুলাইয়ে শ্রীলঙ্কা সিরিজ খেলতে হলে অনুশীলন শুরু করতে হবে টিম ইন্ডিয়াকে। লকডাউন পর্বে অনলাইনে বিশেষ অ্যাপ তৈরি করে বাড়িতেই ক্রিকেটারদের ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে বোর্ড।

  • Share this:

#মুম্বই: ক্রিকেট প্রেমিদের জন্য সুখবর। করোনা আবহেই জুলাই মাসে মাঠে ফিরতে পারে ভারতীয় ক্রিকেট দল। ফের ২২ গজে ব্যাট হাতে দেখা যাবে বিরাট-রোহিতদের। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ডাকে সে দেশে সিরিজ খেলতে যাওয়ার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে টিম ইন্ডিয়ার। সরকারের সঙ্গে কথা বলে কোয়ারেন্টাইন নিয়ম মেনে শ্রীলঙ্কায় খেলতে যেতে পারে বিরাটের ভারত।

  দিন কয়েক আগে ভারতের সঙ্গে সীমিত ওভারের একটি সিরিজ খেলতে চেয়ে বিসিসিআইকে প্রস্তাব দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। জুলাইয়ের শেষে সিরিজ আয়োজন করতে চেয়ে প্রস্তাব দেওয়া হয়। দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের জন্য তৈরি শ্রীলঙ্কা ক্রিকেট কর্তারা। ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করার কথা ভাবা হচ্ছে।

 ভারতীয় ক্রিকেট দল সিরিজ খেলতে গেলে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম মানবে। তবে শেষ পর্যন্ত সিরিজ হচ্ছে কিনা সেটা নির্ভর করছে সরকারের সবুজ সংকেতের উপর। বিসিসিআই কোষাধক্ষ্য অরুণ ধুমল জানান," সরকার অনুমতি দিলে বোর্ড বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা শুরু করবে। তবে প্রাথমিকভাবে এই ব্যাপারে কোনও আপত্তি নেই বোর্ডের।" তিনি আরও বলেন, " সম্পূর্ণ বিষয়টাই নির্ভর করছে ভারত সরকারের উপর। জুলাই মাসের লকডাউন পরিস্থিতি কি দাঁড়ায় সেটা দেখার বিষয়। এমনকি বিদেশ সফরে ছাড় দেওয়া হয় কি না, সেটাই দেখার। তবে ক্রিকেটারদের সবরকম সুরক্ষার ব্যবস্থা থাকলে বোর্ডের আপত্তি নেই শ্রীলঙ্কা সফর করতে।"

Photo- File Photo- File

জুলাইয়ে শ্রীলঙ্কা সিরিজ খেলতে হলে অনুশীলন শুরু করতে হবে টিম ইন্ডিয়াকে। লকডাউন পর্বে অনলাইনে বিশেষ অ্যাপ তৈরি করে বাড়িতেই ক্রিকেটারদের ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে বোর্ড। তবে বিগত দুমাস ব্যাট-বলের সঙ্গে সম্পর্ক নেই ক্রিকেটারদের। তাই সিরিজ খেলতে হলে মাঠে ফিরে অনুশীলন করতে হবে। সেক্ষেত্রে লকডাউনে কি ছাড় মিলবে অনুশীলনের? বোর্ড সূত্রে খবর,শ্রীলঙ্কা সিরিজ নিয়ে সরকারের অনুমতি দিলে অনুশীলন শুরু করতে পারে টিম ইন্ডিয়া।

 করোনা সংক্রমনের জেরে মার্চ মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজ ভেস্তে যাওয়ার পর থেকে আর মাঠে নামেননি ক্রিকেটাররা। লকডাউনে গৃহবন্দি রয়েছেন সবাই।

দীর্ঘদিন বন্ধ থাকায় বিরাট আর্থিক ক্ষতির মুখে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এই মুহূর্তে ম্যাচ সম্প্রচারের জন্য কোনও টেলিভিশনের সঙ্গে চুক্তি নেই লঙ্কা কর্তাদের। ভারত সিরিজ খেলতে গেলে নতুন চুক্তি হবে এবং বোর্ড আর্থিক দিক থেকে কিছুটা লাভবান হবে। সব মিলিয়ে ভারতের দিকে চেয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এর আগে আইপিএল আয়োজন করতেও বিসিসিআইকে প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা বোর্ড।অন্যদিকে আগামী বুধবার থেকে অনুশীলন শুরু করছে ইংল্যান্ড ক্রিকেট দল। করোনা সংক্রান্ত একাধিক নিয়ম মেনে অনুশীলন করতে হবে।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published:

Tags: Cricket, Virat Kohli

পরবর্তী খবর