corona virus btn
corona virus btn
Loading

সিদ্ধান্ত চূড়ান্ত! বাতিল হচ্ছে সব টুর্নামেন্ট, লকডাউন পরবর্তী পরিস্থিতিতে আর্থিক খরচ কমাতে বেশ কিছু পদক্ষেপ

সিদ্ধান্ত চূড়ান্ত! বাতিল হচ্ছে সব টুর্নামেন্ট, লকডাউন পরবর্তী পরিস্থিতিতে আর্থিক খরচ কমাতে বেশ কিছু পদক্ষেপ
Photo- Representive

নিউজ18 বাংলার খবরে সিলমোহর। ক্লাব ক্রিকেটের সমস্ত টুর্নামেন্ট মাঝ পথেই বাতিল ঘোষণা করার সিদ্ধান্ত নিতে চলেছে সিএবি।

  • Share this:

#কলকাতা: নিউজ18 বাংলার খবরে সিলমোহর। ক্লাব ক্রিকেটের সমস্ত টুর্নামেন্ট মাঝ পথেই বাতিল ঘোষণা করার সিদ্ধান্ত নিতে চলেছে সিএবি। সূত্রের খবর, আগামী ক্রিকেট মরশুম থেকে নতুন করে শুরু হবে সব টুর্নামেন্ট। প্রথম, দ্বিতীয় ডিসিশন সহ স্কুল ক্রিকেট এবং বয়সভিত্তিক সমস্ত টুর্নামেন্ট বাতিল ঘোষণা করা হবে। দিন কয়েকের মধ্যে নিজেদের সিদ্ধান্ত সরকারি ভাবে জানিয়ে দেবে সিএবি। আগামী মরশুম দল বদল দিয়ে সব নতুন করে শুরু হওয়ার কথা। এমনকি ক্লাবগুলোকে তাদের অনুদানের টাকা পুরোটাই দেওয়া হবে সিদ্ধান্ত নিয়েছেন সিএবি কর্তারা। যাতে পরিকাঠামোগত কোনও সমস্যা না হয় এবং ক্রিকেটাররা তাদের চুক্তি অনুযায়ী টাকা পান।

  এদিকে লকডাউন পরবর্তী পরিস্থিতিতে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চলেছে সিএবি। খরচ কমাতে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা। প্রথমত, সিএবি আধিকারিকদের গাড়ি বন্ধ করা হতে চলেছে। সিএবি পদাধিকারিরা সকলেই সন্মানীয় পদে আছেন তাই তাঁদের সিএবি আর গাড়ি দেবে না। শুধুমাত্র প্রয়োজন অনুযায়ী গাড়ি ব্যবহার হবে। দ্বিতীয়, খাওয়ার খরচ কমাতে চলেছে সিএবি। বিভিন্ন টুর্নামেন্টের ফাইনাল আয়োজন করা থেকে নিত্যদিনের খাবার।

সব মিলিয়ে প্রায় ১ কোটি টাকার উপর সিএবির খরচ। তাই এই খরচে কাটচাঁট করতে চলেছে সিএবি। কর্তাদের ঘরে যে অথিতিরা আসবেন তাঁদের অ্যাপায়নের চা -জলখাবারের খরচ সংশ্লিষ্ট ব্যক্তিকেই বহন করতে হবে। তৃতীয়, প্রি সিজন টুর্নামেন্টের খরচ বাঁচানোর কথা ভাবছে সিএবি। তবে ক্রিকেটারদের স্বার্থের সঙ্গে আপোস না করে। এছাড়া আগামীবছর থেকে অনূর্ধ্ব ১৩, ১৫ বয়সভিত্তিক টুর্নামেন্টগুলিতে এন্টি ফ্রি চালু করার কথা ভাবছে সিএবি। এই টাকা জুনিয়ার ক্রিকেটের পরাকাঠামো উন্নয়নের কাজে লাগানো হবে। আসলে লকডাউন পরবর্তী সময়ে বোর্ডের থেকে অনুদান আসতে সমস্যাা হতে পারে মনে করেই আগে থেকে সিদ্ধান্ত নিতে চাইছেন সিএবি কর্তারা।

ইতিমধ্যেই সিএবির তরফে সমস্ত কোচ, সাপোর্টারদের সম্পূর্ণ বেতন মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্মচারীরা নিয়মিত বেতন পাচ্ছেন। দিন কয়েকের মধ্যে সিএবি স্যানিটাইজেশনের কাজ শুরু করা হবে। লকডাউন উঠলে অফিস খুলবে।

ERON ROY BURMAN

Published by: Debalina Datta
First published: May 12, 2020, 5:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर