খেলা

corona virus btn
corona virus btn
Loading

এবার বাংলা দলে শামির ভাই, মরশুমের জন্য ৪০ জনের দল বেছে নিল সিএবি

এবার বাংলা দলে শামির ভাই, মরশুমের জন্য ৪০ জনের দল বেছে নিল সিএবি

অনুশীলনের জন্য বাংলার 40 জন ক্রিকেটারের নাম ঘোষণা করল সিএবি। সুযোগ পেলেন ভারতীয় ক্রিকেটার  শামির ভাই মহম্মদ কাইফ।

  • Share this:

#কলকাতা: ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু আইপিএল। দেশের মাটি আগামী বছর ইংল্যান্ড সফর দিয়ে শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেট। তবে ঘরোয়া ক্রিকেট কবে শুরু হবে? করোনা পরিস্থিতিতে রঞ্জি ট্রফি কি আদৌ করা সম্ভব হবে? এই দুই প্রশ্নের উত্তর এখনও অধরা বোর্ড কর্তাদের কাছে। তবে বিসিসিআই কর্তারা চাইছেন পরবর্তী আইপিএলের জন্য সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট ও রঞ্জি ট্রফি আয়োজন করতে।

প্রাথমিকভাবে নভেম্বরের আইপিএলের পরে টি-টোয়েন্টি ও ডিসেম্বরের মাঝামাঝি থেকে রঞ্জি ট্রফি আয়োজন করার কথা ভেবে রেখেছেন কর্তারা। কিন্তু প্রশ্ন উঠছে করোনা পরিস্থিতি যেভাবে ভারতে দিন দিন বেড়েই চলেছে তাতে এই টুর্নামেন্ট আয়োজন করা কি সম্ভব হবে। বিদেশের মাটিতে বায়ো বাবল সুরক্ষা তৈরি করেও আইপিএল আয়োজন করতে গিয়েই হিমশিম খেতে হচ্ছে বিসিসিআইকে। সেখানে ঘরোয়া ক্রিকেট আয়োজন কিভাবে করা সম্ভব। তবে বোর্ড কর্তাদের দাবি, পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। নির্দিষ্ট কিছু টুর্নামেন্ট আয়োজন করতে বিসিসিআই বদ্ধপরিকর।

 এদিকে  ঘরোয়া ক্রিকেট কবে শুরু হবে সেই নিয়ে এখনও বিসিসিআইয়ের তরফ থেকে নির্দেশিকা না বেরোলেও দীর্ঘ ছয় মাস পর অনুশীলন শুরু করার প্রস্তুতি নিল বাংলা ক্রিকেট দল। ১৫ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু ঈশ্বরণ, মনোজ তিওয়ারিদের‌। জিম এবং ফিজিক্যাল ফিটনেসের মাধ্যমে অনুশীলন শুরু করবেন বাংলার ক্রিকেটাররা। সেই জন্যই বুধবার সিএবির পক্ষ থেকে ৪০ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হলো। এই তালিকায় অন্তর্ভুক্ত ক্রিকেটাররা ১৫ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করবেন। ৪-৫ জনের এক একটি গ্রুপ করে ভাগ করা হবে। সমস্ত স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু হবে। বিগত মরশুম সম্পূর্ণ না হলেও পারফর্ম করা ক্রিকেটারদের নাম তালিকায় জায়গা পেয়েছে। রঞ্জিতে রানার্স হওয়া বাংলা দলের ক্রিকেটাররা সবাই জায়গা পেয়েছেন। ইডেনে জিম, যোগা এবং ফিজিক্যাল ট্রেনিং পর্ব শেষ হবার পর কল্যাণীতে সিএবি বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটিং-বোলিং অনুশীলন শুরু হবে। সেই কারণে বায়োসিকিউরিটি জন্য তৈরি করা হচ্ছে কল্যাণীর অ্যাকাডেমিতে। ক্রিকেটাররা ওখানে থেকেই অনুশীলন করবেন।

 বুধবারের বাংলার ঘোষিত প্রাথমিক স্কোয়াডে প্রথমবার সিনিয়ার দলে ডাক পেলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ। শামির নাম রয়েছে স্কোয়াডে।ক্লাব ক্রিকেট ৬ বলে ছয় ছক্কা মারা ক্রিকেটার দীপাঞ্জন মুখার্জিও ডাক পেয়েছেন স্কোয়াডে। তবে অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। আইপিএল খেলতে যাওয়া প্রত্যেক ক্রিকেটার রয়েছেন স্কোয়াডে।

ERON ROY BURMAN

Published by: Debalina Datta
First published: September 10, 2020, 12:27 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर