বিজেপির হয়ে ভোটে লড়বেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অশোক দিন্দা? শুভেন্দু অধিকারীর হাত ধরেই কি রাজনীতিতে?

ময়দানে জোর খবর শুভেন্দু অধিকারির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার।

ময়দানে জোর খবর শুভেন্দু অধিকারির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার।

  • Share this:

#কলকাতা: বিধানসভা ভোটের আগে টলিউড আড়াআড়ি ভাগে বিভক্ত। একদল অভিনয় করেছেন তৃণমূলে। আরেক দল বিজেপি। সম্প্রতি সময় রুদ্রনীল ঘোষ, যশ, হিরণরা যোগদান করেছেন বিজেপিতে। এবার ক্রীড়াজগতে তৃণমূল-বিজেপি ভাগ হওয়ার সম্ভাবনা। মনোজ তিওয়ারির তৃণমূলে যোগদানের খবরের মধ্যেই ময়দানে জোর গুঞ্জন আসন্ন বিধানসভায় লড়তে পারেন বাংলা তথা ভারতের প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। মেদিনীপুরের দিন্দা কোন দলের হয়ে লড়বেন? ময়দানের জল্পনা তৃণমূল নয়, বিজেপির হয়ে ভোটে লড়তে পারেন অশোক দিন্দা।

তবে এই নিয়ে মুখ খুলতে নারাজ তিনি। নিউজ18 বাংলাকে অশোক দিন্দা স্পষ্ট করে জানান, "আপাতত এই নিয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণ করিনি।’’ তবে তার কাছে যে প্রস্তাব রয়েছে তা স্বীকার করে নেন দিন্দা। এমনকি ময়দানে জোর খবর শুভেন্দু অধিকারির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার। এই নিয়ে দিন্দাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "শুভেন্দুদার সঙ্গে দীর্ঘদিনের পরিচয়। আমার দুজনেই এক জেলার মানুষ। ওনার সঙ্গে দাদার মতো সম্পর্ক। এর বেশি কিছু নয়।"           অশোক দিন্দার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, ভোটে দাঁড়ানোর ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেননি দিন্দা। তবে শেষ পর্যন্ত রাজনীতিতে আসলে অশোক দিন্দা মেদিনীপুর থেকে ভোটে দাঁড়াতে পারেন বলে খবর।

দিন্দার বন্ধুদের দাবি, রাজনীতি  অশোক দিন্দা যোগ দেবেন কিনা সেটা তার সম্পূর্ণ ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে সব সময় বিপদে আপদে মানুষের পাশে দাঁড়ানোটা  অশোক দিন্দার চরিত্র। বন্যার সময় মেদিনীপুরে গিয়ে নিজের হাতে ত্রাণ দিয়ে এসেছেন। তাদের আরও দাবি, তবে এখনই নিয়ে চূড়ান্ত কিছু বলার সময় আসেনি। আসলে অশোক দিন্দা সবসময়ই আনপ্রেডিক্টেবল। চলতি মরশুমে বাংলা ছেড়ে গোয়ায় খেলতে চলে গিয়েছিলেন। সৈয়দ মুস্তাক আলি খেললেও তারপর আর খেলেননি। আচমকা ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

অশোক দিন্দার অবশ্যই ঘোষণার পর থেকেই তাঁর রাজনীতি যোগদানের জল্পনা ক্রমশ বেড়েছে। এমনকি একটি সূত্রের দাবি, রাজনীতিতে যোগদান করা উচিত কিনা সেই প্রসঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরামর্শও নিয়েছেন দিন্দা। শেষ পর্যন্ত অশোক দিন্দা রাজনীতিতে যোগদান করেন কিনা তা আগামী ৭থেকে ১০ দিনের মধ্যে পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। তবে মনোজ তিওয়ারি কিংবা অশোক দিন্দা নন। কলকাতা ময়দানে বিভিন্ন ক্ষেত্রে সফল ক্রীড়াব্যক্তিত্বদের কাছে রাজনীতিতে যোগদান করার অফার রয়েছে বলে খবর। তৃণমূল-বিজেপি দুই দলই খেলাধুলোর মানুষকে রাজনীতি নিয়ে যেতে চাইছেন। ক্রিকেট ফুটবল ব্যক্তিগত খেলায় সফল হওয়া মানুষদের প্রস্তাব দেওয়া হয়েছে। এখন দেখার শেষ পর্যন্ত কারা কারা রাজনীতিতে যোগদান করেন।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: