• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CRICKET AFTER CORONAVIRUS PANDEMIC FOR FIRST TIME INDIA WILL BE PLAYING WITH SPECTETOR IN GROUND IN ADILED TEST DD

ক্রিকেট মাঠে ফিরছে দর্শক, অ্যাডিলেডে বিরাটদের গোলাপি বলে দিন-রাতের টেস্ট ম্যাচে মাঠে ৫০% দর্শকের অনুমতি

সংযুক্ত আরব আমিরশাহি থেকেই বৃহস্পতিবার অস্ট্রেলিয়া উড়ে যাবে গোটা ভারতীয় দল।

সংযুক্ত আরব আমিরশাহি থেকেই বৃহস্পতিবার অস্ট্রেলিয়া উড়ে যাবে গোটা ভারতীয় দল।

  • Share this:

#অ্যাডিলেড: করোনা আবহে ২২ গজে ক্রিকেট ফিরেছে। ভারতে না হলেও বিদেশের মাটিতে আইপিএল আয়োজিত হয়েছে। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের মত দলগুলি ক্রিকেটে ফিরেছে। তবে নিউ নর্মাল পরিস্থিতিতে নিয়ম অনেক পাল্টেছে। সবচেয়ে বড় পরিবর্তন হয়েছে দর্শকশূন্য গ্যালারি। ফাঁকা মাঠে ম্যাচ খেলতে হয়েছে ক্রিকেটারদের। গ্যালারির উত্তেজনা ফিরিয়ে আনতে কৃত্রিম শব্দের ব্যবহার হয়েছে। শুধু ক্রিকেট কেন সব ধরনের খেলাতেই এই পরিস্থিতি হয়েছিল।

তবে এবার চিত্রটা আস্তে আস্তে পাল্টাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ক্রিকেট মাঠে দর্শক ফিরছে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজে মাঠে দর্শক ঢোকার অনুমতি পেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া সফর দিয়ে প্রায় আট মাস পর ক্রিকেটে ফিরছেন বিরাটরা।

 অস্ট্রেলিয়ায় মাঠে বসে বিরাট,রোহিত কিংবা স্মিথ, ওয়ার্নারদের জন্য গলা ফাটানোর সুযোগ পাবেন দর্শকরা। ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়ার দিন-রাতের টেস্ট ম্যাচে মাঠে ঢোকার অনুমতি পাবেন দর্শকরা। তবে স্বাস্থ্যবিধি মেনে ৫০% দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। শুধু অ্যাডিলেডের টেস্ট ম্যাচেই নয়, বক্সিং ডে টেস্ট ম্যাচে ২৫% দর্শক খেলা দেখার অনুমতি পাবেন। সিরিজের শেষ টেস্ট ব্রিসবেনে ৭৫% দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে বলেও জানানা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে।

মাঠে দর্শক অনুমতির বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়, "এসিজি ও মানুকা ওভালে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি আয়োজিত হওয়া খেলা গুলি মাঠে বসে দেখতে পাবেন দর্শকরা৷ ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা অ্যাডিলেড ওভালে ঐতিহাসিক গোলাপি বলে দিন রাতের টেস্টে স্টেডিয়ামের ক্যাপাসিটির ৫০% দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে৷"                           ়

এদিকে সংযুক্ত আরব আমিরশাহি থেকেই বৃহস্পতিবার অস্ট্রেলিয়া উড়ে যাবে গোটা ভারতীয় দল। তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার পর চারটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। করোনা পরিস্থিতিতে তিনটি দলে থাকা সমস্ত ভারতীয় ক্রিকেটের একসঙ্গে অস্ট্রেলিয়া যাবেন। অস্ট্রেলিয়ায় পৌঁছে কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় দলকে। তবে সেই সময় অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। চোট সারিয়ে ফিট হওয়ার পর ভারতীয় টেস্ট দলে ফিরেছেন রোহিত শর্মা। অন্যদিকে দিনরাতের প্রথম টেস্ট ম্যাচ খেলেই দেশে ফিরে আসবেন অধিনায়ক বিরাট। জানুয়ারিতে বাবা হবেন কোহলি।

 ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: