করোনা আক্রান্ত বাংলা ক্রিকেট দলের অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ, বেঙ্গল টি-20 চ্যালেঞ্জ শুরুর আগেই ধাক্কা খেল সিএবি

বুধবার অভিমুন্য ঈশ্বরণের করোনা পরীক্ষা রিপোর্ট পজেটিভ আসে

বুধবার অভিমুন্য ঈশ্বরণের করোনা পরীক্ষা রিপোর্ট পজেটিভ আসে

  • Share this:

#কলকাতা: বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু হওয়ার আগেই ধাক্কা খেল সিএবি। করোনা আক্রান্ত হয়ে টুর্নামেন্টে অনিশ্চিত বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ। বুধবার অভিমুন্য ঈশ্বরণের করোনা পরীক্ষা রিপোর্ট পজেটিভ আসে। করোনা আক্রান্ত হলেও কোনও উপসর্গ নেই বঙ্গ অধিনায়কের। ডাক্তারের পরামর্শে আপাতত হোম আইসোলেশনে রয়েছেন অভিমুন্য। বুধবার বাংলার অধিনায়কের করোনা রিপোর্ট পজেটিভ হওয়ায় আগামী সপ্তাহ থেকে শুরু হতে চলা বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্টে অনিশ্চিত হয়ে পড়লেন ইস্টবেঙ্গলের এই ক্রিকেটার। বর্তমান নিয়ম অনুযায়ী অনুশীলনে নামার আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক। বাংলা দলের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে সেই পরীক্ষাতেই অধিনায়ক অভিমুন্যর করোনা রিপোর্ট পজেটিভ হল।

গত মরশুমে রঞ্জি ট্রফিতে অভিমুন্যর নেতৃত্বে রানার্স হয়  বাংলা দল। সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ফাইনাল হওয়ার পরই দেশজুড়ে লকডাউন শুরু হয়ে যায়। লকডাউনে নিজের বাড়ি দেরাদুনে চলে যান অভিমুন্য ঈশ্বরণ। প্রায় সাত-আট মাস ওখানেই ছিলেন তিনি। নিজেকে ফিট রাখতে স্থানীয় অ্যাকাডেমিতে অনুশীলন করেন। একমাস আগে নতুন মরশুমের জন্য বাংলা দল অনুশীলন শুরু করলেও অভিমুন্য যোগ দেননি। যদিও কোচ অরুণলাল এবং ট্রেনার সঞ্জীবের তত্ত্বাবধানে অনলাইনে ক্লাসগুলোতে অংশগ্রহণ করতেন ডানহাতি এই ব্যাটসম্যান। তবে দিন কয়েক আগে বাংলার অনুষ্ঠানে যোগ দিতেই কলকাতায় ফিরেছিলেন ঈশ্বরণ।

করোনা আবহে দীর্ঘদিন ময়দানে ক্রিকেট বন্ধ। আন্তর্জাতিক ক্রিকেট শুরু হলেও ভারতীয় ঘরোয়া ক্রিকেট এখনও শুরু হয়নি। আগামী বছর জানুয়ারির আগে সেই ক্রিকেট মরশুম শুরু হওয়ার সম্ভাবনা নেই। ইতিমধ্যেই বিসিসিআই টুর্নামেন্ট কাটছাঁট করার ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে। রঞ্জি ট্রফির ফরম্যাটে পরিবর্তিত হতে পারে। তবে এখনও কিছুই চূড়ান্ত নয়। তবে এর মধ্যেই সিএবি ময়দানে ক্রিকেট ফেরানোর উদ্যোগ নিয়েছে। ক্রিকেটারদের জৈব সুরক্ষার বলয়ের মধ্যে রেখে ৬ দলের বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ টুর্নামেন্ট আয়োজন করছে। ইস্টবেঙ্গল, মোহনবাগান, কালীঘাট, টাউন, তপন মেমোরিয়াল ও কাস্টমসের মত ময়দানের সেরা দল গুলি অংশগ্রহণ করছে। সপ্তাহ দেড়েকের এই টুর্নামেন্ট নিয়ে একাধিক আয়োজন করেছে সিএবি। মঙ্গলবার মেগা ড্রাফটিং এর মাধ্যমে ক্রিকেটারদের বন্টন করা হয়েছে। মার্কি ক্রিকেটার হিসেবে অভিমুন্য ঈশ্বরণকে টুর্নামেন্টের জন্য দলে রেখেছিল ইস্টবেঙ্গল। তবে টুর্নামেন্ট শুরুর আগেই ধাক্কা খেল সিএবি এবং লাল-হলুদ ক্লাব। করোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার পর কবে থেকে মাঠে ফিরবেন অভিমুন্য তা এখনও নিশ্চিত নয়। তবে সিএবি কর্তাদের মতে, "টুর্নামেন্ট শুরু হতে এখনও দিন কয়েক বাকি। সে ক্ষেত্রে সপ্তাহ দুয়েক পর যদি অভিমুন্য সুস্থ হয় তাহলে টুর্নামেন্টের শেষ দিকে খেললেও খেলতে পারেন। তবে এখন থেকে নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। প্রয়োজনে ইস্টবেঙ্গল ক্লাব কোভিড রিপ্লেসমেন্ট ক্রিকেটার নিতে পারবে।" প্রসঙ্গত অনুশীলন শুরুর আগে করোনা পরীক্ষা হওয়ার পর পেসার মুকেশ কুমার ও স্পিনার শ্রেয়ান চক্রবর্তী করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে দুজনেই সুস্থ হয়ে টুর্নামেন্টে খেলছেন।

ERON ROY BURMAN

Published by:Ananya Chakraborty
First published: