• হোম
  • »
  • খবর
  • »
  • খেলা
  • »
  • CRICKET AAHANA KUMRA CRITICISED FOR BROWN FACE MAKE UP IN TRIBUTE POST TO INDIAN WOMAN CRICKETER JHULAN GOSWAMI DD TC

ঝুলন গোস্বামীর বায়োপিক, মুখ্য চরিত্রে আহানা কুমরা? কিন্তু মুখের এ কী দশা করলেন?

ঝুলন গোস্বামীর বায়োপিক, মুখ্য চরিত্রে আহানা কুমরা? কিন্তু মুখের এ কী দশা করলেন?

Ashana S Kumar as Jhulan Goswami-Photo Courtesy-Instagram

Jhulan Goswami-র লুক আনতে গিয়ে Bollywood অভিনেত্রী মুখের এই হাল কেন করলেন...

  • Share this:

#মুম্বই: সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) অরণ্যের দিনরাত্রি (Aranyer Din Ratri) উপন্যাস নিয়ে একই নামের ছবি যখন করেছিলেন সত্যজিৎ রায় (Satyajit Ray), তখন না কি তিনি এক সাঁওতাল রমণীর ভূমিকায় অভিনয়ের জন্য যোগ্য কৃষ্ণাঙ্গ অভিনেত্রী খুঁজে পাননি। তাই হাতির দাঁতের সঙ্গেই একমাত্র তুলনা চলে, বলিউডের সেই সিমি গারেওয়ালকেই (Simi Garewal) মেক-আপের সাহায্যে করে তুলেছিলেন কৃষ্ণবর্ণা। সিমি এক স্মৃতিচারণায় জানিয়েছিলেন যে রায় রোজ শ্যুটিংয়ের আগে বেশ কিছুক্ষণ ধরে একটা ব্রাশে জুতোর কালি নিয়ে ওই মেক-আপ করিয়ে দিতেন নিজের হাতে! এই অতীত কাহিনি এখানে তুলে আনার কারণ একটাই- ফর্সা নায়িকারা চিত্রনাট্যের প্রয়োজনে মেক-আপের সাহায্যে গায়ের রং পাল্টিয়েছেন। কিন্তু ঝুলন গোস্বামীর (Jhulan Goswami) বাদামি ত্বকের সঙ্গে পাল্লা দিতে গিয়ে আহানা কুমরা (Aahana Kumra) যে ব্রাউনফেস মেক-আপের সাহায্য নিলেন, তা খুব একটা দৃষ্টিন্দন হয়নি বলেই দাবি করছেন সোশ্যাল মিডিয়া ইউজাররা!

তবে এই প্রসঙ্গে সবার আগে একটা কথা বলে না নিলেই নয়! আহানার এই যে এত তোড়জোড়, ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে, চুল ছোট করে ছেঁটে ফেলে, ব্রাউনফেস মেক-আপের সাহায্যে গোস্বামী হয়ে ওঠার কঠিন প্রচেষ্টা, তা কিন্তু কোনও ছবির সূত্রে নয়। অন্তত তেমনটাই দাবি করেছেন বলিউডের এই নায়িকা। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে ঝুলনের মতো হয়ে ওঠার সাকুল্যে ৭টি ফটোশ্যুট শেয়ার করেছেন তিনি আমাদের সঙ্গে। এছাড়াও রয়েছে আরও দু'টি ছবি যেখানে ঝুলন এবং আহানাকে পাশাপাশি দেখা যাচ্ছে। একেবারে শেষ ছবিতে ঝুলনের সই করা একটা খেলনা ব্যাট হাতে নিয়েও দেখা যাচ্ছে গর্বিত নায়িকাকে।

ঝুলন নিজে বলছেন যে আহানার এই প্রচেষ্টা সার্থক হয়েছে। কিন্তু সোশ্যাল মিডিয়া ইউজাররা তা মানতে নারাজ। তাঁদের দাবি- এই গোটা ব্যাপারটার মধ্যেই কোথাও একটা বর্ণবিদ্বেষের ছায়া এসে পড়েছে। বায়োপিক হোক বা না হোক, ঝুলন হয়ে ওঠার জন্য গায়ের রং বদলে ফেলার কোনও দরকার ছিল না নায়িকার। আর যদি সেটা দরকার বলে মনে হয়, তাহলে গায়ের রঙের সঙ্গে সঙ্গে গোস্বামীর কাছাকাছি যায় এমন একটু ওজনও বাড়ানো উচিত ছিল। কিন্তু স্রেফ গায়ের রঙেই পুরো ব্যাপারটা আটকে থেকেছে। তাই আহানা যতই তাঁর 'ঝুলনদি'কে শ্রদ্ধা জানান না কেন, নেটিজেনরা আদতে দেখতে পাচ্ছেন অপমানের ছায়া!

Published by:Debalina Datta
First published:

লেটেস্ট খবর