খেলা

corona virus btn
corona virus btn
Loading

ভারতীয় দলের করোনা রিপোর্ট নেগেটিভ, বিতর্ক ভুলে নতুন শপথ টিম ইন্ডিয়ার

ভারতীয় দলের করোনা রিপোর্ট নেগেটিভ, বিতর্ক ভুলে নতুন শপথ টিম ইন্ডিয়ার
photo source/twitter handle

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সোমবার জানিয়ে দেওয়া হল আর টি - পিসিআর টেস্ট করানো হয়েছে সব ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের। সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে।

  • Share this:

#সিডনি: ক্রিকেট মাঠের ভেতরের দ্বৈরথের রেশ মাঠের বাইরে ছড়িয়ে পড়েছে সমানভাবে। গনগনে উত্তাপ, ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সোমবার জানিয়ে দেওয়া হল আর টি - পিসিআর টেস্ট করানো হয়েছে সব ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের। সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। কারও কোনও সমস্যা নেই। ফলে এ দিন সোমবার সকলেই সিডনির উদ্দেশ্যে রওনা দেবে। রোহিত শর্মা সহ পাঁচ ভারতীয় ক্রিকেটারের রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া নিয়ে হইচই ফেলে দেয় অস্ট্রেলীয় প্রচারমাধ্যম। জৈব সুরক্ষা বলয় নিয়ম ভেঙে অন্যায় করেছেন ভারতীয় ক্রিকেটাররা বারবার বলা হতে থাকে। শাস্তির মুখে পড়তে পারেন ক্রিকেটাররা এমন সম্ভাবনার কথাও জানাচ্ছিল অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম।

ওই পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়, পাশাপাশি আলাদা ট্রেনিং করতে হয়। কিন্তু রিপোর্ট নেগেটিভ আসার পর দলের বাকিদের সঙ্গে এই পাঁচ জনের সিডনির বিমান ধরার নিষেধাজ্ঞা রইল না। এমনিতে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম যা করেছিল, ব্যাপারটা মোটেই ভাল চোখে দেখেনি ভারতীয় দল। এমনকি ভারতীয় বোর্ডের তরফে সরাসরি না বললেও বুঝিয়ে দেওয়া হয়েছে ভারতীয় দলের ফোকাস নষ্ট করার জন্য এটা পুরনো স্ট্র্যাটেজি। অতীতেও সফরকারী দলের ছন্দ নষ্ট করে দিতে এমন বহু কাজ করার উদাহরণ রয়েছে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমের।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড জানিয়েছিল ওই ঘটনা নিয়ে তদন্ত হচ্ছে। কিন্তু এসব করে টিম ইন্ডিয়ার ফোকাস নষ্ট করা বোধহয় সম্ভব নয়। উল্টে এই ঘটনা তিক্ততা বাড়িয়ে দিল। অ্যাডিলেডে লজ্জাজনক পরাজয়ের পর মেলবোর্নে অস্ট্রেলিয়াকে যেভাবে আট উইকেটে চূর্ণ করেছিল ভারত, পরে রোহিত শর্মার দলে যোগ দেওয়া থেকে শুরু করে আধা ফিট ডেভিড ওয়ার্নারকে মরিয়া হয়ে অস্ট্রেলিয়ার দলে ফেরানো, মাঝের সময়টা কম পট পরিবর্তন হয়নি। সিডনি টেস্ট শুরু হওয়ার আগেই মাঠের বাইরে পরিস্থিতি উত্তপ্ত। বাইশ গজের লড়াই নতুন রূপ নেবে এখন থেকেই বলে দেওয়া যায়।

Published by: Rohan Chowdhury
First published: January 4, 2021, 3:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर