Home /News /sports /
'আদি গঙ্গার ধারে সাঁতার কেটেছি, গাছে উঠেছি', মমতার মুখে ছোটবেলার কথা

'আদি গঙ্গার ধারে সাঁতার কেটেছি, গাছে উঠেছি', মমতার মুখে ছোটবেলার কথা

Mamata Banerjee At East Bengal: গঙ্গাপারের ক্লাবে এসে ছোটবেলায় ফিরে গেলেন মুখ্যমন্ত্রী!

  • Share this:

#কলকাতা: ইস্টবেঙ্গল ক্লাবে এসে আবেগপ্রবণ হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফুটবল নিয়ে কথা বলতে বলতে হঠাত্ করেই ফিরে গেলেন ছোটবেলায়।

বুধবার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইস্টবেঙ্গল তাঁবুতে এসে নতুন সংগ্রহশালায় উদ্বোধন করেন। আইএসএলে ইস্টবেঙ্গলের খেলার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মূলত তাঁর উদ্যোগেই শেষবেলায় ইমামিকে স্পনসর হিসেবে পায় লাল-হলুদ ক্লাব।

আরও পড়ুন- FIFA ban : স্বস্তির খবর কলকাতার ক্লাবদের, সই করা বিদেশিদের খেলতে কোনও অসুবিধা নেই

এদিন ইস্টবেঙ্গল ক্লাবকে আর্থিক সাহায্য করার আশ্বাসও দেন মমতা। তিনি ফুটবল ভালবাসেন। মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহামেডান- বাংলার তিন বড় ক্লাবের প্রতিই তাঁর ভালবাসা অটুট। বারবার বিভিন্ন মঞ্চ থেকে সেটা বুঝিয়ে দিয়েছেন মমতা। বুঝিয়েছেন, সুযোগ পেলে তিনি বাংলার তিন প্রধান ক্লাবের জন্য কিছু করতে চান।

এর আগে মোহনবাগান ক্লাবে গিয়েও বাংলার ফুটবলের প্রতি নিজের ভালবাসার কথা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, তাঁর মা মোহনবাগানের খেলা থাকলে কালীঘাটে পুজো পাঠাতেন। তাঁর মা মোহনবাগান সমর্থক ছিলেন। তাই মোহনবাগানের কথা উঠলে তাঁর মায়ের কথা মনে পড়ে যায়।

এদিন ইস্টবেঙ্গল ক্লাবে এসে মমতা বলেন, ছোটবেলায় আদি গঙ্গার ধারে সাঁতার কেটেছি, বাসন মেজেছি, গাছে উঠেছি। গঙ্গাপারের ক্লাবে এসে যেন হঠাত্ করেই দীর্ঘ কয়েক বছর পিছিয়ে গেলেন তিনি। ছোটবেলার স্মৃতিচারণ করে আবেগতাড়িত হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, খেলাটাকে ভালবাসি। আমি খেলি। সুযোগ পেলে একটু ব্যাডমিন্টন খেলি। আমি ফুটবল ভালোবাসি বলে খেলা হবে বলে স্লোগান দিয়েছিলাম। আমি বাড়িতে ১০০ বার ফুটবল নিয়ে খেলি।

আরও পড়ুন- Durand cup : পিছিয়ে পড়েও জয়, ডুরান্ড কাপে দারুণ শুরু কলকাতার মহমেডান স্পোর্টিংয়ের

ক্লাবের শতাব্দীপ্রাচীন ইতিহাসকে সংগ্রহশালায় তুলে রাখার উদ্যোগ নিয়েছিল ইস্টবেঙ্গল। আর আর্কাইভ তৈরি করল শতাব্দীপ্রাচীন ক্লাব। রাজা সুরেশ চন্দ্র চৌধুরি মেমোরিয়াল আর্কাইভে থাকবে পুরনো অনেক খেলার ভিডিও। আর থাকবে ফুটবলারদের জার্সি, বুট ও অন্যান্য সামগ্রী।

Published by:Suman Majumder
First published:

Tags: CM Mamata Banerjee, East Bengal Club

পরবর্তী খবর