• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CHRIS WOAKES EXPLAINS WHY HE OPTED OUT OF IPL AND CHOOSE NATIONAL DUTY FOR ENGLAND RRC

Chris Woakes IPL : আইপিএল থেকে সরে দাঁড়ানোর কারণ ব্যাখ্যা করলেন ওকস

ইংল্যান্ডের জার্সি আইপিএলের থেকে দামি ওকসের কাছে

Chris Woakes explains why he opted out of IPL and choose national duty. ইংল্যান্ড পেস বোলার ক্রিস ওকস মনে করেন আসন্ন আই পি এল,টি ২০ বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজ,এই তিনটি টুর্নামেন্টেই খেলা একজন খেলোয়াড়ের কাছে খুব চ্যালেঞ্জিং

  • Share this:

    #লন্ডন: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কিছুদিন আগেই নাম প্রত্যাহার করলেন কিছু ইংলিশ খেলোয়াড়। অনেকেই মনে করেছিলেন শেষ টেস্ট না খেলে দেশে ফিরে আসার কারণে ভারতীয় বোর্ডের পাল্টা জবাব হিসেবে এমনটা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। কিন্তু ব্যাপারটা যে সেরকম নয় সেটা পরিষ্কার হয়ে গেল ক্রিস ওকসের কথা থেকে। পরপর অনুষ্ঠিত হতে চলা বড় টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্যই এই সিদ্ধান্ত তাদের।

    তিনটি টুর্নামেন্ট প্রায় ঘাড়ে ঘাড়ে শুরু হচ্ছে। ইংল্যান্ড পেস বোলার ক্রিস ওকস মনে করেন আসন্ন আই পি এল,টি ২০ বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজ,এই তিনটি টুর্নামেন্টেই খেলা একজন খেলোয়াড়ের কাছে খুব চ্যালেঞ্জিং। ইংল্যান্ড খেলোয়াড়ের কাছে অ্যাশেজের গুরুত্ব অনেকটাই। এই টুর্নামেন্টে ইংল্যান্ডের হয়ে খেলা অনেক সম্মানের। তাই একজন ব্রিটিশ খেলোয়াড় সবসময়ই এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করে নিজের সেরাটা দিতে চাইবেন।

    অন্যদিকে বিশ্বকাপে সবাই নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চান। তাই ওকসও বিশ্বকাপ এবং অ্যাশেজ সিরিজ বেছেছেন। এর জন্য তিনি আই পি এলের দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করবেন না বলে জানিয়ে দিয়েছেন।শুধু তিনি একা নন। তার সাথে আছেন জনি ব্যারিস্টো এবং ডেভিড মালান। ওকস আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন।ব্যারিস্টো সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন এবং ডেভিড মালান যুক্ত আছেন পাঞ্জাব কিংসের সাথে।

    ইংল্যান্ডের বিশ্বকাপ দলে এই তিনজন খেলোয়াড়ই আছেন। মূলত আইপিএলের পরেই শুরু হচ্ছে বিশ্বকাপ টি ২০। খেলোয়াড়রা চাইছেন না বিশ্বকাপের আগে চোট আঘাত পেতে। তাই তারা আই পি এল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিচ্ছেন।বিশ্বকাপের পরই শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজ। কোনো খেলোয়াড় এখন চোট পেলে তার অ্যাশেজে খেলাও নিয়ে অনিশ্চিত হয়ে যাবে।

    কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক মরগান অবশ্য এই খেলবেন। তাই সমর্থকদের চিন্তার কোনো কারণ নেই। এই রবিবার থেকে শুরু হচ্ছে ২০২১ আইপিএলের দ্বিতীয় পর্ব। ১৭ অক্টোবর শুরু হচ্ছে টি ২০ বিশ্বকাপ।চলবে ১৪ই নভেম্বর পর্যন্ত। ৮ ই ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে এই বছরের অ্যাশেজ সিরিজ। তাই জাতীয় দলের স্বার্থে এমন সিদ্ধান্ত নিতেই হত ইংলিশ অলরাউন্ডারকে।

    Published by:Rohan Chowdhury
    First published: