Home /News /sports /
East Bengal : `আরও ৫০ লাখ দেব, স্পোর্টস ইউনিভার্সিটি হবে'! ইস্টবেঙ্গলে এসে কল্পতরু মমতা

East Bengal : `আরও ৫০ লাখ দেব, স্পোর্টস ইউনিভার্সিটি হবে'! ইস্টবেঙ্গলে এসে কল্পতরু মমতা

ইস্টবেঙ্গলের হৃদয় জিতলেন মমতা

ইস্টবেঙ্গলের হৃদয় জিতলেন মমতা

Mamata Banerjee inaugurates new East Bengal Club archive. আরও ৫০ লাখ দেব, স্পোর্টস ইউনিভার্সিটি হবে!' ইস্টবেঙ্গলে এসে কল্পতরু মমতা

  • Share this:

#কলকাতা: কয়েকদিন আগে মোহনবাগানের নতুন ক্লাব তাঁবুর উদ্বোধনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবুজ মেরুন রঙের শাড়ি পড়ে তাক লাগিয়ে দিয়েছিলেন। সেদিনই কথা দিয়েছিলেন ইস্টবেঙ্গল ও আসবেন লাল হলুদ পাড়ের শাড়ি পড়ে। সেটাই করলেন মমতা। রাজা সুরেশ চন্দ্র চৌধুরী সংগ্রহশালা উদ্বোধন হল তার হাতে।

আরও পড়ুন - Hockey India : ফুটবলের মতই নির্বাসনের খাঁড়া ঝুলছে হকি এবং টেবিল টেনিসের ওপর! সামনে বড় বিপদ

ইস্টবেঙ্গলের প্রাক্তন বিখ্যাত ফুটবলারদের ব্যবহার করা জিনিস ছাড়া বহু দুরমূল্য নথি এবং ছবি রাখা আছে এখানে। চমক হচ্ছে পঞ্চপান্ডবের মূর্তি। মুখ্যমন্ত্রী জানালেন, ইস্টবেঙ্গল ক্লাবকে আমি ধন্যবাদ জানাচ্ছি যে আমাকে ও ইনভেস্টর ইমামি গ্রুপ কে ডেকে নিয়েছেন।

আমি যাদবপুরের এমপি হয়েছিলাম তখন আমার কমিটমেন্ট ছিল উদাবস্তদের জন্য জমির পাত্তা দেব। আমাদের সরকার সেটা করেছে। সবাইকে জমির পাত্তা দেওয়া হয়েছে। এখন বাঙাল ঘটি লড়াইটা নেই। কে কত পুরস্কার নিয়ে আসবে সেটা নিয়ে আসল লড়াই। মোহনবাগানের লড়াই ছিল ব্রিটিশ শক্তির বিরুদ্ধে।

পূর্ব বাংলা থেকে আসা মানুষদের লড়াইটা ছিল কঠিন। বাঘ, কুমিরের বিপক্ষে লড়াই করতে হয়েছে। যারা লড়তে পারে আমি আজও তাদের স্যালুট করি। যারা মরতে ভয় পায় না, তাদের স্যালুট করি। যদি মনে হয় করব তাহলে করব। মহমেডান ও আইএসএল খেলুক আমি চাই।আমাদের মানসিকতা আছে।

নাই বা থাকল পয়সা। আমরা মনের জোর দিয়ে অনেক কিছু জয় করতে পারি। আমি ওদের কথা বলছি না যারা নিজেদের জন্য টাকা রোজগার করে। ইমামি গ্রুপ কে আমি বলেছিলাম। ওরা এত তাড়াতাড়ি কাজ করবে আমি ভাবতে পারিনি।আগামী কয়েক বছরের জন্য আপনাদের চিন্তা করতে হবে না।

রোজ বন্যা হবে জল ভাসবে এটা হবে না। আপনারা মন দিয়ে খেলুন। আমি আপনাদের কাছে আছি একজন ছোট ভাল মানুষ হয়ে। আমি মনে করি আপনাদের আর্কাইভটা দারুন হয়েছে। লাইব্রেরির ৫৭ লক্ষ টাকা পাবেন আপনারা। আজ আরো ৫০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করে গেলাম। ক্লাবের পরিকাঠামোর জন্য। মহামেডান ক্লাবকে ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা বললাম।

ব্রাত্য বসু এর সঙ্গে কথা বলছিলাম। স্পোর্টস ইউনিভার্সিটি আমরা তৈরি করব। এমন একটা ইচ্ছা আছে। বাংলার ছেলে মেয়েরা যাতে খেলাধুলার জগতে সঠিকভাবে এগোতে পারে। চিন এভাবেই আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পেয়েছে খেলাধুলায়।

এদিন ইস্টবেঙ্গলের দুই বিখ্যাত প্রাক্তন ফুটবলার যারা আমাদের ছেড়ে চলে গিয়েছেন সেই সুভাষ ভৌমিক এবং সুরজিৎ সেনগুপ্তের পরিবারের লোকেরা উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রীর হাতে একটি লাল হলুদ রঙের ' দিদি ১০০ ' লেখা জার্সি জার্সি তুলে দেওয়া হয়। ইস্টবেঙ্গল মাঠে নেমে বলে শট করেন মমতা।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Chief Minister Mamata Banerjee, East Bengal Club

পরবর্তী খবর