• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CHETESHWAR PUJARA BRILLIANT 91 NOT OUT AT LEEDS APPROPRIATE REPLY TO HIS CRITICS RRC

Leeds Cheteshwar : সমালোচকদের যোগ্য জবাব দিয়েও নির্লিপ্ত পূজারা

দেওয়ালে পিঠ ঠেকে গিয়ে দুর্দান্ত কামব্যাক পূজারার

Cheteshwar Pujara brilliant 91 not out . খারাপ ফর্ম ও তাঁর কম স্ট্রাইক রেটের জন্য চাপে ছিলেন পূজারা। কিন্তু এদিনের ইনিংস তাঁকে অক্সিজেন দিল

  • Share this:

    #লিডস: অবশেষে স্বস্তিতে পূজারা। প্রচন্ড চাপে ছিলেন ভারতের নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান। লর্ডসে প্রথম ইনিংসে কিছুটা রান করা ছাড়া সেরকম রান আসছিল না। অত্যন্ত ধীর গতিতে ব্যাট করার সমালোচনা করেছিলেন ব্রায়ান লারা। তাকে সরিয়ে দিয়ে সূর্য কুমার যাদবকে সুযোগ দেওয়া হোক চাইছিলেন ফারুক ইঞ্জিনিয়ার। অফ স্টাম্পের বাইরের বলে বারবার পরাস্ত হয়েছিলেন। কিন্তু তিনি নিজের বিশ্বাস হারাননি।

    অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের পেছনে তার যেমন নিশ্চুপ অবদান ছিল, আজ হেডিংলিতে তেমনই নজরের আড়ালে থেকে ইনিংস গড়লেন। রোহিত শর্মা ফিরে যাওয়ার পর বিরাট কোহলির সঙ্গে সামলালেন কঠিন অবস্থা। মইন আলিকে যেমন পা বাড়িয়ে খেললেন, তেমনই রবিনসন, অ্যান্ডারসনদের বিরুদ্ধে বুদ্ধি করে ব্যাট করলেন। রোহিতের পর অর্ধশতরান পূর্ণ করেন চেতেশ্বর পূজারাও।

    গত ফেব্রুয়ারিতে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭৩ রান করেছিলেন। তারপর ত্রয়োদশ ইনিংসে অর্ধশতরান এল দলের প্রয়োজনীয় সময়ে। এই ইনিংসে রানা না পেলে বাদ পড়তেও পারতেন। পূজারা নিজে কতটা মরিয়া ছিলেন তা প্রমাণ হয় তাঁর স্ট্রাইক রেট দেখলেও। ৯টি চারের সাহায্যে ৯১ বলে টেস্ট কেরিয়ারের ৩০তম অর্ধশতরান পূর্ণ করেন পূজারা।

    খারাপ ফর্ম ও তাঁর কম স্ট্রাইক রেটের জন্য চাপে ছিলেন পূজারা। কিন্তু এদিনের ইনিংস তাঁকে অক্সিজেন দিল। হাফ সেঞ্চুরির পর বিরাট কোহলি তাঁকে উৎসাহিত করতে গেলে পূজারার মুখে স্বস্তির হাসি দেখা যায়। কোচ রবি শাস্ত্রীও পূজারার ইনিংসে নিজের খুশি গোপন রাখেননি। ব্যালকনিতে দাঁড়িয়ে হাততালি দেওয়ার সময় শাস্ত্রীর মুখেও ছিল হাসি।

    আসলে তিনি এমন একজন ব্যাটসম্যান যিনি সবসময় আড়ালে থেকে লড়াই করেন। যিনি ফর্মে না থাকলে ভারতীয় ব্যাটিং এর দুরবস্থা বোঝা যায়। তিনি সফল হলে ভারতীয় ব্যাটিংকে অপরাজেয় মনে হয়।হয়তো আজ শতরান পেয়ে যেতেন। ইংলিশ অধিনায়ক রুট খারাপ আলোর কারণে খেলা বন্ধ করতে বাধ্য না করলে আজই তিন অঙ্কের ঘরে পৌঁছে যেতেন সৌরাষ্ট্রের ব্যাটসম্যান। তবে দেওয়ালে পিঠ ঠেকে গেলে তিনি জ্বলে উঠতে পারেন, সেই প্রমাণ দিয়ে গেলেন।

    Published by:Rohan Chowdhury
    First published: