• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Pujara on IND vs SA: ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে সাফল্য দক্ষিণ আফ্রিকায় ভারতের অক্সিজেন, বলছেন পূজারা

Pujara on IND vs SA: ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে সাফল্য দক্ষিণ আফ্রিকায় ভারতের অক্সিজেন, বলছেন পূজারা

কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে অনুশিলনে পূজারা

কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে অনুশিলনে পূজারা

Cheteshwar Pujara believes team India capable enough to win in South Africa. ক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের ক্ষমতা আছে ভারতের বলছেন পূজারা

  • Share this:

    #জোহানেসবার্গ: ভারতীয় টেস্ট তারকা চেতেশ্বর পূজারা মনে করছেন দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের প্রথম টেস্ট সিরিজ জয় করতে সাহায্য করবে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের সাফল্য। বিদেশের মাটিতে দুটি গুরুত্বপূর্ন সিরিজ জেতার পর ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টেস্টের জন্য যথেষ্ট আত্মবিশ্বাসী ভারত। বায়ো বাবল আরো শিথিল হয়ে যাওয়ায় ক্রিকেটারদের মানসিক স্থিতিও ঠিক থাকছে বললেন তিনি।

    আরও পড়ুন - SC East Bengal vs Hyderabad FC: এগিয়ে গিয়েও জয় পেল না ইস্টবেঙ্গল, হায়দারাবাদের বিরুদ্ধে ড্র করে সবার নীচেই লাল হলুদ

    করোনা পরিস্থিতির জন্য ভারতীয় দলের ক্রিকেটাররা বায়ো বাবল বলে একটি ব্যবস্থার মধ্যে রয়েছে, যেখানে নির্দিষ্ট ব্যক্তিদের বাদ দিয়ে বাইরের মানুষের সাথে মেলামেশা বন্ধ। কিন্তু সম্প্রতি এই বায়ো বাবল শিথিল করা হয়েছে। সেজন্য সবাই এখন বাইরের প্রকৃতির সঙ্গে মেলামেশা করতে পারছে। সেটা মানসিক স্থিতি বজায় রাখতে ভীষন সাহায্য করে বললেন চেতেশ্বর পুজারা।

    যেমন কোচ রাহুল দ্রাবিড় অনেক ক্রিকেটারদের নিয়ে বারবিকিউ পার্টি করেছেন রাতে। বেশিরভাগ ক্রিকেটার এবং দলের বাকি কর্মকর্তারা দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞতা পেয়েছে, তাই এই পরিবেশটা অচেনা হবে না কারোর কাছে। এই অভিজ্ঞ প্লেয়াররা জানে এই পরিবেশে কি আশা করা যায়। এছাড়াও পূজারা জানালেন প্রস্তুতির দিক থেকে সবাই তৈরি।

    আরও পড়ুন - Siddharth Yadav Under 19 : মুদি দোকানদারের ছেলের অদম্য লড়াই! খেলবেন ভারতের জুনিয়র বিশ্বকাপ দলে

    ২০১৭-১৮ তে ভারত শেষবার দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ খেলেছিল যেখানে ২-১ এ পরাজিত হয়েছিল তারা। কিন্তু তারপর থেকে ভারত পর পর অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারায়। পূজারা বললেন, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াতে ভাল ফল করার পর দলের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গেছে… বিদেশের মাটিতে সবরকম পরিবেশে আমরাও জিততে পারি।

    ভারতের যেই রকম ব্যাটিং এবং বোলিং শক্তি আছে তাতে পূজারা দক্ষিণ আফ্রিকায় জয় নিয়ে বেশ আত্মবিশ্বাসী। অভিজ্ঞতার সঙ্গে অনেক কিছু শেখা যায় এবং তখন নিজের প্রস্তুতির ওপর ভরসা করা যায়, বললেন তিনি। দক্ষিণ আফ্রিকায় শেষ বার গিয়ে সেখানকার পিচ, পরিবেশ এবং আবহাওয়া সম্পর্কে আরো স্পষ্ট ধারণা হয়েছে তার এখন।

    শেষবার ভারতের বিরুদ্ধে সাউথ আফ্রিকা যখন ঘরের মাটিতে টেস্ট খেলেছিল, সেই দলের অনেকেই নেই এখন। নেই কিংবদন্তি এ বি ডিভিলিয়ার্স, ডেল স্টেইন। দলে নেই আর হাসিম আমলা, মর্নে মরকেল এবং ফিল্যান্ডার। কিন্তু তার মানে দক্ষিণ আফ্রিকাকে হালকা করে দেখার জায়গা নেই বলছেন ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান। দীর্ঘদিন বড় রান করতে পারেন না তিনি নিজে। তাই এই টেস্ট সিরিজ চেতেশ্বর পূজারার কাছে বিরাট পরীক্ষা হতে চলেছে।

    Published by:Rohan Chowdhury
    First published: