Home /News /sports /
Maldah News: দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতার আসর বসল মালদহে

Maldah News: দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতার আসর বসল মালদহে

Chess tournament for blind organised in Maldah

Chess tournament for blind organised in Maldah

দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা (Chess for Blind) শুরু হল মালদহ।

  • Share this:

    #মালদহ:  দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা (Chess for Blind) শুরু হল মালদহ। পশ্চিমবঙ্গ সহ পূর্বাঞ্চলের একাধিক রাজ্যের দৃষ্টিহীনরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। স্পার্ক নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে দৃষ্টিহীনদের পুনর্বাসনের লক্ষ্যে এই পূর্বাঞ্চলীয় দাবা প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। মালদ জেলা প্রশাসন ও যুব কল্যাণ দপ্তর এই প্রতিযোগিতার আয়োজন করেছে। মঙ্গলবার থেকে মালদা ক্লাবে শুরু হয়েছে দৃষ্টিহীনদের পূর্বাঞ্চলীয় দাবা প্রতিযোগিতা।

    এদিন উদ্বোধনী  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  মালদহের জেলার  অতিরিক্ত জেলা শাসক(সাধারণ) বৈভব চৌধুরী , জেলা সদর মহকুমা শাসক সুরেশ চন্দ্র রানো, জেলা যুব কল্যাণ আধিকারিক অরুণ কুমার সরদার, মালদা ক্লাবের যুগ্ম সম্পাদক বিনীত আগরতলা সহ অন্যান্যরা। দৃষ্টিহীন পড়ুয়ারা উদ্বোধনী সংগীত পরিবেশন করে। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন উপস্থিত অতিরিক্ত জেলা শাসক সহ অন্যান্য অতিথিরা।  দৃষ্টিহীনদের পুনর্বাসনের লক্ষ্যে গত কয়েক বছর ধরেই মালদা স্পার্ক স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে জেলা প্রশাসনের সহযোগিতায় দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা আয়োজন। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার সমস্ত বয়সের দাবাড়ুরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। এছাড়াও পূর্বাঞ্চলের একাধিক রাজ্যের বেশকিছু দাবাড়ু এই খেলায় অংশগ্রহণ করার জন্য এসেছেন। ২৫ মার্চ পর্যন্ত মালদা ক্লাবে চলবে এই প্রতিযোগিতা।

    আরও পড়ুন - Job Vacancy: চিফ সিকিউরিটি অফিসার পদে নিয়োগ করবে এই ব্যাঙ্ক, জানুন বিশদে!

    ২৫ মার্চ এ প্রতিযোগিতার মূল আকর্ষণ দৃষ্টিহীন দাবারুদের সাথে দৃষ্টিমান দাবাড়ুরা প্রতিযোগিতায় নামবেন। একাধিক রাজ্য থেকে মোট ১৮০ জন দাবাড়ু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। সংগঠনের সভাপতি মোহাম্মদ হাবিবুল্লাহ বলেন, মালদা জেলা প্রশাসন ও স্টার্ট নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে পূর্বাঞ্চলীয় এই দাবা প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। পূর্বাঞ্চলের ১০ থেকে ১১ টি রাজ্যের প্রায় ১৮০ জন প্রতিযোগী এখানে অংশগ্রহণ করবেন। দৃষ্টিহীনদের সাথে দৃষ্টিমান প্রতিযোগী এখানে খেলবেন।

    Harashit Singha

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Chess, Maldah

    পরবর্তী খবর