• HOME
  • »
  • NEWS
  • »
  • sports
  • »
  • IPL 2021 CSK VS MUMBAI LIVE UPDATES DOMINANT DISPLAY BY CHENNAI SUPER KINGS AGAINST MUMBAI INDIANS RRC
liveLIVE NOW

IPL 2021 CSK vs MI Live : নিয়ন্ত্রিত বোলিংয়ে মুম্বই বধ ধোনির চেন্নাইয়ের

IPL second phase begins with Chennai Super Kings vs Mumbai Indians. সাড়ে চার মাসের বিরতির পর রবিবার মরু শহরে ফের চালু হল চতুর্দশ আইপিএল।দুবাইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি সফলতম দুই দল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস

  • News18 Bangla
  • | September 19, 2021, 23:31 IST
    facebookTwitterLinkedin
    LAST UPDATED A MONTH AGO

    AUTO-REFRESH

    HIGHLIGHTS

    23:35 (IST)
    23:19 (IST)

    মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএলের দ্বিতীয়ার্ধে যাত্রা শুরু করল সুপার কিংস।  ২০ রানে জিতল ধোনির দল

    23:18 (IST)

    সৌরভ টিওয়ারি অর্ধশতরান করলেন। কিন্তু দলকে জেতাতে পারলেন না। প্লে-অফে যাওয়ার জন্য চাপ বাড়ল মুম্বই ইন্ডিয়ান্সের।

    23:15 (IST)

    শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২৪ রান। মুম্বইয়ের পক্ষে ব্যাপারটা মুশকিল ছিল। চেন্নাই ফেভারিট ছিল জেতার জন্য। শেষ পর্যন্ত তাই হল।

    23:13 (IST)

    ১৯ ওভার শেষে মুম্বই ১৩৩/৬

    23:8 (IST)

    ১৮ ওভার শেষে মুম্বই ১১৮/৬ । শেষ চেষ্টা করছেন সৌরভ টিওয়ারি।

    23:1 (IST)

    ১৭ ওভার শেষে মুম্বই ১০৮/৬

    22:56 (IST)

    ১৬ ওভার শেষে মুম্বই ১০৪/৬

    22:49 (IST)
    22:47 (IST)

    ১৫ ওভার শেষে মুম্বই ৯৭/৬

    দুবাই: দিনের শুরু থেকে সব সময় আন্দাজ করা যায় না পুরো দিন কেমন যেতে চলেছে। চেন্নাই খারাপ শুরু করেও লড়াই করার মতো রান করেছিল স্কোরবোর্ডে। মুম্বই খুব সহজে মন্থর উইকেটে এই রান তাড়া করবে এমনটা ভাবার কারন ছিল না। দীপক চাহার এবং শার্দুল ঠাকুর নতুন সাদা বলে জোর ধাক্কা দিলেন পাঁচবারের চ্যাম্পিয়নদের। ডি কক এবং আনমোলকে ফিরিয়ে দিলেন দীপক চাহার। সূর্যকে আউট করলেন ঠাকুর। সঠিক জায়গায় বল রেখে মুম্বই ব্যাটসম্যানদের কাজটা কঠিন করে তুললেন এই দুজন। এখন নির্ভর করছে ঈশান এবং সৌরভ টিওয়ারি কতটা লড়াই করতে পারেন।

    ব্যাট করার সিদ্ধান্ত যে এমনভাবে ফ্লপ হবে বোধহয় বুঝতে পারেনি চেন্নাই। পাওয়ার প্লের মধ্যে চার উইকেট। এখানেই একটা দলের কোমর ভেঙে যায়। রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া ছাড়াই মুম্বই যেভাবে চেন্নাইকে ব্যাকফুটে ঠেলে দিল, তার জন্য কোন প্রশংসা যথেষ্ট নয়।মহেন্দ্র সিং ধোনি বিপদের সময় কোথায় দাঁড়াবেন, তিনিও ব্যর্থ। তার দিন ফুরিয়ে এসেছে বোঝা যাচ্ছে।

    প্রবল চাপে চেন্নাই সুপার কিংস। মুম্বই বোলারদের দাপটে হলুদ জার্সিধারীদের অবস্থা খারাপ। দুপ্লেসি, মইন আলি রান না করেই ফিরে গেলেন। এরপর হাতে আঘাত হলেন রাইডু। ফিরে যেতে হল। সুরেশ রায়না ৪ রান করে আউট।

    এই ম্যাচটাকে আইপিএলের ক্লাসিকো বলা হয়ে থাকে। হলুদ এবং নীল জার্সির লড়াই বরাবর উপভোগ্য হয়ে এসেছে। সাড়ে চার মাসের বিরতির পর রবিবার মরু শহরে ফের চালু হল চতুর্দশ আইপিএল। করোনা আতঙ্কের মেঘ মাথায় নিয়েই চলবে টুর্নামেন্টের শেষ পর্ব। দুবাইয়ে প্রথম ম্যাচে মুখোমুখি সফলতম দুই দল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। কোভিড পরিস্থিতিতে গত বছরও আরব আমিরশাহিতেই বসেছিল আইপিএলের আসর। কোনও রকম বিঘ্ন ঘটেনি।

    চলতি বছর দেশের মাটিতে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়ে মাঝপথে বিপাকে পড়তে হয় বিসিসিআই’কে। প্রতিবারের মতো চতুর্দশ আইপিএলেও অন্যতম ফেভারিট হিসেবে টুর্নামেন্টের অভিযান শুরু করে মুম্বই ইন্ডিয়ান্স। অধিনায়ক রোহিত শর্মার অধীনে পাঁচবার খেতাব জিতেছে তারা। এবারের প্রথম পর্বে সাত ম্যাচে চারটিতে জয় পাওয়ার সুবাদে পয়েন্ট টেবিলে চার নম্বরে রয়েছেন রোহিত-বুমরাহরা। টপ অর্ডারে রোহিত, ডি’কক ও সূর্য কুমার ভরসা জোগালেও প্রথম পর্বে হতাশ করেছিলেন ঈশান কিষানরা।

    বোলিংয়ে মুম্বইয়ের ভরসা যশপ্রীত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট। স্পিনার রাহুল চাহার বড় ভূমিকা নিতে পারেন। গত বছরের ব্যর্থতা কাটিয়ে এ বছরের প্রথম পর্বে দারুণ ছন্দে ফিরে এসেছিল চেন্নাই সুপার কিংস। সাত ম্যাচে পাঁচটা জয় নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে ধোনিরা। ধারাবাহিকতা বজায় রাখতে মরিয়া তিনবারের চ্যাম্পিয়নরা। ঋতুরাজ গায়কোয়াড়, সুরেশ রায়না, তাদের ব্যাটিংয়ের বড় ভরসা। তবে অধিনায়ক মাহির ব্যাটে দীর্ঘ রান খরা নিয়ে চিন্তা থাকছে।

    বোলিংয়ে সিএসকে’র বাজি স্যাম কারান, দীপক চাহার, মইন আলি, রবীন্দ্র জাদেজা ও শার্দূল ঠাকুর। ইমরান তাহির খেললে বড় ব্যাপার। প্রথম লেগের খেলায় বাজিমাত করেছিল মুম্বই। তাই এটা ধোনিদের প্রতিশোধ ম্যাচ বলা যেতেই পারে। দুই দলে একাধিক নামী ক্রিকেটার। দুর্ধর্ষ ম্যাচ দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। ইংল্যান্ডে ওপেনিং করে সফল হয়েছিলেন রোহিত শর্মা। কয়েকদিন পরেই টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আইপিএল কার কাছে অ্যাসিড টেস্ট। নজর থাকবে হার্দিক পান্ডিয়ার ওপর।