• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CHANCES ARE LESS BUT SOURAV GANGULY STILL HAS HOPE TO ORGANIZE ICC T20 WORLD CUP IN INDIA THIS YEAR SS

Sourav Ganguly: দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের আশা এখনই ছাড়ছেন না সৌরভ

ভারতে সম্ভব না হলে ইতিমধ্যেই টি২০ বিশ্বকাপের জন্য আইসিসি বিকল্প দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানের নাম ঠিক করে রেখেছে।

ভারতে সম্ভব না হলে ইতিমধ্যেই টি২০ বিশ্বকাপের জন্য আইসিসি বিকল্প দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানের নাম ঠিক করে রেখেছে।

  • Share this:

কলকাতা: হাতে মাত্র আর সপ্তাহ দু’য়েক সময়। ২৮ জুনের মধ্যে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে নিজেদের সিদ্ধান্ত জানাতে হবে বিসিসিআইকে। ভারতে সম্ভব না হলে ইতিমধ্যেই আইসিসি বিকল্প দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানের নাম ঠিক করে রেখেছে।

দেশে করোনা পরিস্থিতি কমলেও এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তাই সরকারিভাবে ঘোষণা না হলেও বিসিসিআই সূত্রে খবর ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হাতছাড়া হতে চলেছে ভারতের। তবে দিন ১৪ আগে এখনই আশা ছাড়তে নারাজ বিসিসিআই প্রেসিডেন্ট। দেশের মাঠে বিশ্বকাপ আয়োজনের আশা এখনই ছাড়ছেন না সৌরভ।

রবিবার সৌরভ জানান, "বিশ্বকাপ আয়োজন নিয়ে এখনই আশা ছাড়ছি না আমরা। দেখুন পুরোটাই নির্ভর করছে দেশের করোনা পরিস্থিতির উপর। এখানে যদি করোনা পরিস্থিতি ভাল হয়, তাহলে দেশের মাঠেই আমরা বিশ্বকাপ করার চেষ্টা করব। এখনও সময় আছে। দেখা যাক।”

রবিবার নিজের অফিসে ভ্যাকসিনেশন কর্মসূচির আয়োজন করেছিলেন সৌরভ। সেই অনুষ্ঠানে এসে এই মন্তব্য করেন বোর্ড প্রেসিডেন্ট। রবিবার সন্ধ্যার বিমানেই মুম্বই উড়ে যান সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডের কিছু গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। তবে সূত্রের খবর, মুম্বইতে বাকি বোর্ড কর্তাদের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও আলোচনা হতে চলেছে।

এমনিতে আইসিসি সংযুক্ত আরব আমরিশাহী ও ওমানে বিশ্বকাপ আয়োজন করার একটা প্রাথমিক পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে বলেই খবর। তবে টিম সৌরভ এখনই আশা ছাড়তে রাজি নয়। ক্রিকেটার সৌরভের মতো এখানেও শেষ পর্যন্ত চেষ্টা চালাতে চান মহারাজ। তবে ২৮ জুন পর্যন্ত আইসিসির দেওয়া সময়সীমা আরও বাড়ানো হবে না বলেই খবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার প্রসঙ্গ ছাড়াও আগামী সপ্তাহে শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়েও কথা বলেন সৌরভ। সেপ্টেম্বর, অক্টোবর মাসে সংযুক্ত আরব আমিরশাহী-তে স্থগিত থাকা আইপিএল আয়োজন প্রসঙ্গে মুখ খুললেন দাদা। দেশের মাটির বদলে বিদেশে আইপিএল আয়োজন করার প্রসঙ্গে সৌরভ বললেন, “ওইসময় আইপিএল দেশের মাঠে সম্ভব নয়। কারণ এখানে তখন বর্ষার মরশুম।”

ঈরণ রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published: