corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে গৃহবন্দি! কী ভাবে সময় কাটছে তারকা ক্রিকেটার ঋদ্ধি-শামিদের?

লকডাউনে গৃহবন্দি! কী ভাবে সময় কাটছে তারকা ক্রিকেটার ঋদ্ধি-শামিদের?

মহম্মদ শামি লকডাউনে রয়েছেন উত্তরপ্রদেশে নিজের বাড়িতে। সেখানে নিজের পোষা কুকুরের সঙ্গে খেলতে ব্যস্ত ভারতীয় তারকা ক্রিকেটার। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন শামি।

  • Share this:

করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। গৃহবন্দি থাকার নির্দেশ। শুটিং থেকে খেলাধুলা সব বন্ধ। এই সময় বাড়ি বসে কী করে সময় কাটাচ্ছেন সেলেব থেকে খেলোয়াড়রা? লকডাউনের সময় বাংলার ক্রিকেটারদের খোঁজ নিল নিউজ18 বাংলা। ঘরে থেকে কী ভাবে সময় কাটাচ্ছেন ঋদ্ধিমান, মনোজ, মহম্মদ শামি, অনুষ্টুপরা?

 বাংলা তথা ভারতীয় টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য ঋদ্ধিমান সাহা। তিনি গৃহবন্দি সাউথ সিটির ফ্ল্যাটে। সব ধরনের খেলা বন্ধ। অনুশীলন বন্ধ ক্রিকেটারদের। ঋদ্ধি সময় কাটাচ্ছেন কী করে? ভারতীয় ক্রিকেটরক্ষকের সময় কাটছে সদ্যোজাত সন্তানকে সামলাতে। সোশ্যাল মিডিয়ায় সদ্যোজাত ছেলের সঙ্গে শুয়ে ছবি পোস্ট করেছেন ঋদ্ধি। পোস্ট করে লিখেছেন, জুনিয়ার সুপারম্যান এর সঙ্গে সময় কাটাচ্ছি।

গত মাসেই দ্বিতীয়বার বাবা হয়েছেন ঋদ্ধি। পুত্র সন্তান জন্ম দেন স্ত্রী রোমি। সন্তান জন্মের এক দিনের মধ্যেই রঞ্জি ফাইনাল খেলতে রাজকোট চলে গিয়েছিলেন পাপালি। দিন দশেক সময় দিতে পারেননি নবজাতককে। ফিরে আসার পর করোনা সংক্রমণ রুখতে নিজেকে গৃহবন্দি রেখেছেন। আপাতত আইপিএল বন্ধ। সামনে জাতীয় দলে কোনও খেলা নেই। তাই সে ভাবে অনুশীলন করা হচ্ছে না। বাড়িতেই জিম করে ফিটনেস করছেন। আর বাকি সময়টা কাটাচ্ছেন পরিবারের সঙ্গে।

ছেলের সঙ্গে ঋদ্ধিমান ছেলের সঙ্গে ঋদ্ধিমান

মহম্মদ শামি লকডাউনে রয়েছেন উত্তরপ্রদেশে নিজের বাড়িতে। সেখানে নিজের পোষা কুকুরের সঙ্গে খেলতে ব্যস্ত ভারতীয় তারকা ক্রিকেটার। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন শামি। আরও একটি শখ তৈরি হয়েছে বাংলার এই ক্রিকেটারের। সময় পেলেই টিকটক ভিডিও শুট করতে ব্যস্ত থাকছেন বিরাট সতীর্থ।

বইয়ে ডুবে অনুষ্টুপ বইয়ে ডুবে অনুষ্টুপ

অন্যদিকে বাংলা দলের গুরুত্বপূর্ণ সদস্য অনুষ্টুপ মজুমদারের সময় কাটছে গল্পের বই পড়ে। ছোটবেলা থেকেই বই পড়া ও গান শোনার অনুষ্টুপের শখ । খেলার চাপে সারা বছর সেভাবে এই কাজগুলো করা হয় না। তাই গৃহবন্দী থেকে নিজের ছোটবেলার সব শখ গুলোকে পূরণ করছেন তিনি। স্ত্রী ও ছেলের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি একের পর এক প্রিয় লেখকের বই পড়ে সময় কাটাচ্ছেন রুকু। একসময় তো বই পড়তে পড়তে তার ওপরে ঘুমিয়ে পড়েছেন। সেই ছবি নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন নিজেই।

বাস্কেটবলে ব্যস্ত শামি বাস্কেটবলে ব্যস্ত শামি

বাংলা দলের অন্যান্য সদস্য মনোজ তিওয়ারি, অশোক দিন্দা, শ্রীবৎস গোস্বামীর নিজেদের ঘরবন্দী রেখেছেন। কেউ সন্তান, কেউবা স্ত্রীর সঙ্গে সময় কাটাচ্ছেন। দিন কয়েক সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে বিরত রেখেছেন মনোজ তিওয়ারি। অশোক দিন্দা বুধবার জন্মদিন পালন করেছেন পরিবারের সঙ্গে। অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ দেরাদুনে নিজের বাড়িতে গৃহবন্দী। বাংলা প্রত্যেক ক্রিকেটারই লকডাউনের সময় সাধারণ জনগণকে গৃহবন্দি থাকার জন্য ভিডিও বার্তা দিয়েছেন। সব মিলিয়ে খেলোয়াড়রাও লড়ছেন করোনার বিরুদ্ধে।

Published by: Arindam Gupta
First published: March 26, 2020, 11:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर