বর্ণবিদ্বেষী তত্ত্ব মেনেও দোষীদের খুঁজে পাওয়া যায়নি, সাফাই ক্রিকেট অস্ট্রেলিয়ার

বর্ণবিদ্বেষী তত্ত্ব মেনেও দোষীদের খুঁজে পাওয়া যায়নি, সাফাই ক্রিকেট অস্ট্রেলিয়ার
photo/cricket addictor

আইসিসিকে ক্রিকেট অস্ট্রেলিয়া জানাল তাঁরা নিশ্চিত সিডনি টেস্টে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্য হয়েছিল, কিন্তু নির্দিষ্ট করে এখনও দোষীদের খোঁজ পায়নি তাঁরা।

  • Share this:

    #সিডনি: বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসিকে ক্রিকেট অস্ট্রেলিয়া জানাল তাঁরা নিশ্চিত সিডনি টেস্টে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্য হয়েছিল, কিন্তু নির্দিষ্ট করে এখনও দোষীদের খোঁজ পায়নি তাঁরা। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে ছয়জন এর পেছনে রয়েছে তাঁদের জিজ্ঞাসাবাদ করে এবং সিসিটিভি ফুটেজ দেখে তাঁরা নিশ্চিত ওই ছয়জন ব্যক্তি কোনও বর্ণবিদ্বেষী মন্তব্য করেনি। ওই ব্যক্তিদের ক্লাইভ চার্চিল এবং বিখ্যাত ব্রিঙ্গেল স্ট্যান্ড থেকে ফুটেজ দেখে জিজ্ঞাসাবাদ করেছিল নিউ সাউথ ওয়েলস পুলিশ। টিভিতেও দেখা গিয়েছিল পুলিশ কয়েকজনকে আলাদা করে বের করে নিয়ে যাচ্ছে। সিরাজ এবং বুমরাহ কোন গ্যালারি থেকে মন্তব্য করা হয়েছিল দেখাতে পেরেছিলেন, কিন্তু নির্দিষ্ট করে বলতে পারেননি কে বা কারা ওই মন্তব্য করেছিল।

    ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে বর্ণবিদ্বেষী মন্তব্য করা দোষীদের জন্য তাঁদের কোনও সহনশীলতা নেই। এটাই তাঁদের নীতি। পাশাপাশি তাঁরা নিশ্চিত করেছে পুলিশ চূড়ান্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য আরও কদিন সময় চেয়েছে। যদিও আগেই ঘটনা অনেকদূর গড়াতে পারে আন্দাজ করে ভারতীয় বোর্ডের কাছে ক্ষমা চেয়ে নিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার নিজেও এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছিলেন।

    প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়ার্ন এবং মাইক হাসি জানিয়েছিলেন বর্তমান যুগে এই ব্যবহার মেনে নেওয়া যায় না। দোষীদের খুঁজে পাওয়া গেলে চিরকালের মত মাঠে প্রবেশ বন্ধ করতে হবে। তবে অনেকেই মনে করছেন ইচ্ছে করে ক্রিকেট অস্ট্রেলিয়া দোষীদের আড়াল করছে। এমন রিপোর্ট ইচ্ছে করেই আইসিসিতে পেশ করা হয়েছে, যাতে সাপও মরল, লাঠিও ভাঙল না। তবে ভারতীয় বোর্ড এখনও কোনও পাল্টা মন্তব্য করেনি।

    Published by:Rohan Chowdhury
    First published: