• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CAB REQUIRES ADVISE FROM SOURAV GANGULI TO ELECT BENGAL COACH SMJ

Bengal Cricket: বাংলার কোচ নির্বাচনেও সৌরভের পরামর্শই ভরসা সিএবির! জাফর কি আসছেন?

চূড়ান্ত সিদ্ধান্তের আগে সৌরভের সঙ্গে আরেক দফা আলোচনা চান সিএবি কর্তারা।

চূড়ান্ত সিদ্ধান্তের আগে সৌরভের সঙ্গে আরেক দফা আলোচনা চান সিএবি কর্তারা।

  • Share this:

#কলকাতা:

বাংলার কোচ কে? আসন্ন মরশুমে বাংলা সিনিয়র দলের কোচিং স্টাফ হিসেবে কে কে কাজ করবেন? কবে থেকে শুরু বাংলা ক্রিকেট দলের অনুশীলন? ব্যাটিং পরামর্শদাতা হিসেবে ওয়াসিম জাফর কি শেষ পর্যন্ত আসবেন? ভিভিএস লক্ষণের সঙ্গে চুক্তির মেয়াদ কি বাড়বে? বিভিন্ন বয়স ভিত্তিক দলের দায়িত্ব কাকে কাকে দেওয়া হবে? এইসব একাধিক প্রশ্নের উত্তর খুঁজতে বৈঠকে বসছেন সিএবি কর্তারা। বাংলার সিনিয়র দল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সৌরভের পরামর্শ নিচ্ছে অভিষেক ডালমিয়া টিম। ইতিমধ্যেই সৌরভের বাড়িতে এক দফা আলোচনা করেছেন সিএবি কর্তারা। সেই বৈঠকে প্রেসিডেন্ট অভিষেক ছাড়াও সচিব সৌরভের দাদা স্নেহাশিস, কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায় ও যুগ্ম সচিব দেবব্রত দাস উপস্থিত ছিলেন। প্রাথমিকভাবে ঠিক করা হয়েছিল ভিভিএস লক্ষণের সঙ্গে চুক্তি আর বাড়ানো হবে না। ভিশনের ব্যাটিং কোচ হিসেবে নিয়ে আসা হবে ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল ক্রিকেটার ওয়াসিম জাফরকে।

মুম্বইয়ের প্রাক্তন ওপেনারের সঙ্গে সিএবি যোগাযোগ করে। তবে জাফরের দুটি চাহিদা শুনে সিএবি কর্তারা দোটানায়‌। ভিশনের ব্যাটিং পরামর্শদাতা নন বাংলার হেড কোচ হতে চান জাফর। অন্যদিকে ওয়াসিম জাফরের আর্থিক চাহিদাও অনেকটাই বেশি। এর মধ্যেই খবর, সৌরভের সঙ্গে আলোচনার পর লক্ষণের চুক্তি বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। ফলে শেষ পর্যন্ত ওয়াসিম জাফরকে নেওয়াা হবে কিনা এবং নেওয়া হলেও কি ভূমিকায় থাকবেন তা নিয়ে সিদ্ধান্ত হয়নি‌। চূড়ান্ত সিদ্ধান্তের আগে সৌরভের সঙ্গে আরেক দফা আলোচনা চান সিএবি কর্তারা। সৌরভের পরামর্শ মেনে কোনও একটি বয়সভিত্তিক দলে কোচ হিসেবে যোগ দিতে পারেন প্রাক্তন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী।

অনুষ্টুপদের মেন্টর কিংবা কোচ হিসেবে অরুণলালের থেকে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। দলের সহকারী কোচ হিসেবে নিযুক্ত হতে পারেন সৌরাশিস লাহিড়ী। বোলিং কোচের ভূমিকায় শিবশংকর পাল। ক্রিকেট অপারেশন ম্যানেজার হিসেবে কাজ করা জয়দীপ মুখোপাধ্যায়কে পরিবর্তন করা হতে পারে। সৌরভের বন্ধু জয়দীপকে পরিবর্তন করার ব্যাপারে ভাইয়ের সঙ্গে কথা বলেছেন সিএবি সচিব স্নেহাশিস। বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা। ১৫ জুলাই থেকে অনুশীলন শুরু করতে পারে বাংলা। অধিনায়ক হওয়ার ব্যাপারেে পাল্লা ভারি অনুষ্টুপ মজুমদারের দিকে।

Published by:Suman Majumder
First published: