corona virus btn
corona virus btn
Loading

বাংলার দায়িত্বে অরুণলালই, ভবিষ্যৎ উইকেটকিপার তৈরি করবেন দীপ দাশগুপ্ত, আগামী মরশুমের রোডম্যাপ তৈরি করল সিএবি

বাংলার দায়িত্বে অরুণলালই, ভবিষ্যৎ উইকেটকিপার তৈরি করবেন দীপ দাশগুপ্ত, আগামী মরশুমের রোডম্যাপ তৈরি করল সিএবি

করোনা আবহে কবে থেকে অনুশীলন শুরু হবে তা এখনও ঠিক নেই। তবে আগামী মরশুমের জন্য বাংলা ক্রিকেট দলের রূপরেখা তৈরি করে ফেলল সিএবি

  • Share this:

#কলকাতা: করোনা আবহে কবে থেকে অনুশীলন শুরু হবে তা এখনও ঠিক নেই। তবে আগামী মরশুমের জন্য বাংলা ক্রিকেট দলের রূপরেখা তৈরি করে ফেলল সিএবি। ক্রিকেটার তুলে আনা থেকে রঞ্জি জয়ের লক্ষ্যে রোডম্যাপ তৈরি করল বাংলা ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। গত মরশুমে রঞ্জি রানার্স দলের সমস্ত কোচ-সহ সাপোর্টারদের রেখে দেওয়া হল। মনোজদের কোচ থাকছেন অরুণলাল। বোলিং কোচ রণদেব বসু। স্পিন উৎপল চট্টোপাধ্যায়। অপারেশনাল ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায়। এদিন একাধিক সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি দলের ব্যাটিং দক্ষতা বাড়াতে ভিন রাজ্যের ক্রিকেটার আনার ব্যাপারে একপ্রস্ত আলোচনা সেরে নিলেন কর্তারা।

আনলক ১-এর প্রথমদিন সিএবিতে বৈঠকে বসেছিলেন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশীষ গঙ্গোপাধ্যায়-সহ বাংলা দলের কোচ অরুণলাল ও অপারেশনাল ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায়।                    ঋদ্ধিমান সাহা, শ্রীবৎস গোস্বামীদের উত্তরসূরি তুলে আনতে দায়িত্ব দেওয়া হল প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক দীপ দাশগুপ্তকে। প্রাক্তন বঙ্গ অধিনায়ক তরুণ উইকেটকিপারদের নিয়ে কাজ করবেন। প্রতিভাবান স্পিনারকে নিয়ে হবে ৭-১০ দিনের বিশেষ ক্যাম্প। স্পিন বিভাগের দায়িত্বে থাকা উৎপল চট্টোপাধ্যায় ছাড়াও প্রাক্তন কোনও ভারতীয় স্পিনারকে নিয়ে এসে ক্যাম্প করানোর ভাবনা রয়েছে কর্তাদের। তবে কোনও নাম এখনও চূড়ান্ত নয়।

বাংলার সিনিয়র দলের ক্ষেত্রে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১) শুরুতে প্রত্যেক ক্রিকেটারদের চোখের পরীক্ষা করা হবে।

২) ফিটনেসের উপর বেশি করে জোর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সারা বছর ধরে কাজ করা হবে।

৩) বোলারদেরও ব্যাটিং অনুশীলন করানো হবে বেশি করে। যাতে নীচের দিকে ব্যাটিং লাইনআপে গভীরতা তৈরি হয়।

৪) দলের মধ্যে ঐক্যবদ্ধতা তৈরি করা প্রধান লক্ষ্য। তাই মরশুমের শুরু থেকেই টিম বন্ডিং এর উপর জোর দেওয়া হবে।

এদিন বৈঠকের পর সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানান, "দিন কয়েক আগে ১০ দফা স্বাস্থ্যবিধি চালু করেছি। এবার করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও বঙ্গ ক্রিকেটের রূপরেখা নিয়ে আমাদের মধ্যে বিস্তারিত আলোচনা করলাম। আশা করি এই আলোচনার ফল সুদূরপ্রসারী হবে।”

সরকারিভাবে আগামী মরশুমে দায়িত্ব নেওয়ার পর অরুণলাল জানান, '' আরও এক বছরের জন্য দায়িত্ব নিয়ে ভাল লাগছে। আমরা নিয়মিত অনলাইন ট্রেনিং করছি। বাড়ি থেকে ক্রিকেটাররা ফিজিক্যাল ট্রেনিং করছে। ভিভিএস লক্ষ্মণ মাঝেমধ্যে অন-লাইন ক্লাসে ব্যাটসম্যানদের সাহায্য করছে। যতদিন না মাঠে নামতে পারছি ততদিন এভাবেই ফিটনেসের উপর কাজ করতে চাই।"

এদিকে দলের ব্যাটিং গভীরতা বাড়াতে ভিন রাজ্যে ক্রিকেটার নেওয়ার ব্যাপারে আলোচনা শুরু করল সিএবি। অন্ধপ্রদেশের ক্রিকেটার তথা ভারতীয় টেস্ট দলের সদস্য হনুমা বিহারিকে নেওয়ার ব্যাপারে একপ্রস্থ আলোচনা করলেন সিএবি কর্তারা। জলজ সাক্সেনার ব্যাপারেও আলোচনা হয়। তবে এই নিয়ে সিএবি বেশি কিছু বলতে নারাজ।

ERON ROY BURMAN

Published by: Rukmini Mazumder
First published: June 2, 2020, 12:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर