Home /News /sports /

Lakshya Sen - Srikanth BWF : সিন্ধুর ব্যর্থতা ভুলিয়ে ভারতকে পদক দিতে চলেছেন লক্ষ্য সেন এবং শ্রীকান্ত

Lakshya Sen - Srikanth BWF : সিন্ধুর ব্যর্থতা ভুলিয়ে ভারতকে পদক দিতে চলেছেন লক্ষ্য সেন এবং শ্রীকান্ত

নতুন ইতিহাসের সামনে দাঁড়িয়ে লক্ষ্য সেন এবং শ্রীকান্ত

নতুন ইতিহাসের সামনে দাঁড়িয়ে লক্ষ্য সেন এবং শ্রীকান্ত

BWF Championship Lakshya Sen and Kidambi Srikanth assures medal. নতুন ইতিহাসের সামনে দাঁড়িয়ে লক্ষ্য সেন এবং শ্রীকান্ত, বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপ পদক পাবেন দুজনেই।

  • Share this:

    #মাদ্রিদ: প্রথম ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ষষ্ঠ পদক জয়ের সুবর্ন সুযোগ মিস করলেন পি ভি সিন্ধু (PV Sindhu loss to Tai ju ying)। স্পেনের হুয়েলভায় চলতি বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে মহিলা সিঙ্গলসের কোয়ার্টার ফাইনাল ম্যাচে তাইওয়ানের তাই জু য়িং এর কাছে ১৭-২১, ১৩-২১ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেন গতবারের চ্যাম্পিয়ন তথা টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী।

    আরও পড়ুন - Rizwan 2000 runs : ধারেকাছে নেই বিরাট, রোহিত ! টি ২০ তে অনন্য নজির পাকিস্তানের রিজওয়ানের

    টোকিও অলিম্পিকেও তাই এর কাছে হেরে সোনা পাওয়ার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিলো সিন্ধুর। এই নিয়ে ২০ বারের সাক্ষাতে ১৫ বারই তাইয়ের কাছে হারলেন সিন্ধু। সিন্ধু তার সেরা খেলাটা খেলারই চেষ্টা করেছেন কিন্তু তাইয়ের দক্ষতা ও নৈপুণ্যতার কাছে হার মানতে হল তাকে। প্রথম গেমসে শুরুতে ৪-১০ ব্যবধানে পিছিয়ে থেকে দারুন প্রত্যাবর্তন করলেও হার মানতে হয় সিন্ধুকে ।

    আরও পড়ুন - East Bengal vs North East preview : জঘন্য প্রদর্শন ইস্টবেঙ্গলের! এবার হার দুর্বল নর্থইস্ট ইউনাইটেডের কাছে

    দ্বিতীয় গেমসে ১২ পয়েন্ট পর্যন্ত সমানে সমানে টক্কর দিলেও শেষ হাসি হাসেন জু য়িং। তবে সিন্ধুর ব্যর্থতার মাঝেও আশার আলো দেখালেন কিদম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth) এবং লক্ষ্য সেন (Lakshya Sen)। নেদারল্যান্ডসের মার্ক ক্যালজোকে ২১-৮, ২১-৭ ব্যবধানে হারালেন শ্রীকান্ত।  সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ পদক নিশ্চিত করলেন তিনি।

    অন্যদিকে, রুদ্ধশ্বাস ম্যাচে লক্ষ্য সেন হারালেন চিনের জুং পেং ঝাওকে। প্রথম গেমে ২১-১৫ জিতলেও দ্বিতীয় গেমে ১৫-২১ ব্যবধানে হেরে যান লক্ষ্য। তৃতীয় গেমে এক সময় ১৯-২০ গেমে পিছিয়ে ছিলেন তিনি। সেখান থেকে পরপর তিন পয়েন্ট জিতে ম্যাচ পকেটস্থ করেন লক্ষ্য। মাত্র ২০ বছর বয়সে লক্ষ্য সেন সর্বকনিষ্ঠ ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে (BWF World Championship) পুরুষ সিঙ্গলসে পদক পাচ্ছেন।

    লক্ষ্য অথবা শ্রীকান্ত এবারের চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাবেন। ফলে এই প্রথম বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষ সিঙ্গলসের ফাইনাল খেলবে কোনো ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড়। ফলে অন্তত বিশ্ব চ্যাম্পিয়নশিপের পুরুষ সিঙ্গলস থেকে রূপো পদক নিয়ে ফিরবে ভারত। একজন হেরে গেলেও ব্রোঞ্জ পাবে।

    এইচ এস প্রণয় অবশ্য হেরে গেলেন সিঙ্গাপুরের কিন ইয় লোর বিরুদ্ধে, ১৪-২১ এবং ১২-২১ ব্যবধানে। কিংবদন্তি শাটলার প্রকাশ পাদুকোন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন ১৯৮৩ সালে। দু'বছর আগে সাই প্রণীত ব্রোঞ্জ জয় করেছিলেন। শনিবার শ্রীকান্ত বনাম লক্ষ্য সেনের লড়াইয়ে যে হারবে সে ব্রোঞ্জ পাবে। আর যে ফাইনালে যাবে তার রূপো নিশ্চিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর