হোম /খবর /খেলা /
যুবভারতীর মতো কাণ্ড কাতারের স্টেডিয়ামে! ব্রাজিল ম্যাচের মাঝে নিভল আলো

যুবভারতীর মতো কাণ্ড কাতারের স্টেডিয়ামে! ব্রাজিল ম্যাচের মাঝে নিভল আলো

Brazil vs Switzerland match light off: বিশ্বকাপের ম্যাচের মাঝে নিভে গেল আলো! যুবভারতীর মতো কাণ্ড কাতারে।

  • Share this:

#দোহা: ১০ অক্টোবর, ২০২২। আইএসএলে মোহনবাগান বনাম চেন্নাইয়িন এফসির ম্যাচ। সেই ম্যাচে যুবভারতীর ফ্লাডলাইট বন্ধ হয়ে গিয়েছিল ১২ মিনিটের জন্য। যুবভারতীয় স্টেডিয়াম গোটা দেশের গর্ব। সেখানে ওরকম ঘটনা আয়োজকদের মাথা হেঁট করিয়েছিল। এবার একই কাণ্ড বিশ্বকাপে।

১০ অক্টোবর চেন্নাইয়িন বনাম মোহনবাগানের ম্যাচে খেলার দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের জন্য ফ্লাড লাইট নিভে যায়। এরপরই আয়োজকদের উপর অভিযোগ চাপায় রাজ্য সরকার। এবার বিশ্বকাপে ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচে একই কাণ্ড।

আরও পড়ুন- ৪ বছর আগের ক্ষত বুকে করে উরুগুয়ের বিরুদ্ধে নামছে পর্তুগাল, সুয়ারেজদের বিরুদ্ধে বদলার ম্যাচে জিততে পারলেই শেষ ষোলোয়

কাতারের ‘৯৭৪’ স্টেডিয়ামে ব্রাজিল-সুইৎজারল্যান্ড ম্যাচের মাঝে হঠাৎ করেই আলো নিভে যায়। কয়েক সেকেন্ডের মধ্যেই অবশ্য আবার আলো ফিরে আসে। কিন্তু কয়েক সেকেন্ডের জন্য হলেও অন্ধকারে ডুবে যায় কাতারের এই অত্যাধুনিক স্টেডিয়াম।

এদিন ম্যাচের ৪৪ মিনিটে কর্নার পায় ব্রাজিল। রাফিনহা কর্নার নিতে যাওয়ার ঠিক আগে অন্ধকারে ডুবে যায় গোটা স্টেডিয়াম। কয়েক সেকেন্ডের মধ্যেই আবার ফিরে আসে আলো। তবে বিশ্বকাপের মতো মঞ্চে এমন আলো বিভ্রাট নিয়ে প্রশ্ন উঠছে।

এবার কাতারের আটটি স্টে়ডিয়ামে বিশ্বকাপের আসর বসেছে। সাতটি স্টেডিয়াম তৈরি হয়েছে বিশ্বকাপ উপলক্ষে। প্রতিটি স্টেডিয়ামের মধ্যে দূরত্ব ১০-১২ কিমি। ফলে ফুটবলার ও দর্শকদের খুব বেশি ট্র্যাভেল করতে হচ্ছে না। তবে বিশ্বকাপ মিটলে এই স্টেডিয়ামগুলির ভবিষ্যৎ কী, তা নিয়ে এখনই প্রশ্ন উঠছে।

আরও পড়ুন- এমবাপের জন্য গর্বিত জিদান, নক আউটে ফরাসি দলের জন্য দিলেন বিশেষ টিপস

এমনিতেই কাতারের প্রশাসনের একের পর এক নিয়মে বিরক্ত পর্যটকরা। বিশ্বকাপ দেখতে আসা ভিনদেশীদের উপর একের পর এক নিষেধাজ্ঞা চাপিয়েছে মধ্য প্রাচ্যের এই দেশের প্রশাসন। তার উপর ম্যাচের মাঝে এদিন আলো নিভে গেল। যা নিয়ে নতুন করে বিতর্ক হতে পারে বলেই মনে করা হচ্ছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Fifa world Cup 2022, Qatar World Cup 2022