Home /News /sports /
জঙ্গি সন্দেহে রিও অলিম্পিকের আগে বাতিল ১১ হাজার ভিসা

জঙ্গি সন্দেহে রিও অলিম্পিকের আগে বাতিল ১১ হাজার ভিসা

সম্প্রতি নিস হামলার পর এই ব্যাপারে আরও সতর্ক ব্রাজিলের বিদেশমন্ত্রক। সরকারি সূত্রে দাবি, এই নিয়ে এখনও পর্যন্ত ১১ হাজার পর্যটকের ভিসা বাতিল করা হয়েছে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #রিও ডি জেনেইরো:  জঙ্গি সন্দেহে রিও অলিম্পিকের আগে চার জনের অনুমোদন পত্র বাতিল করল ব্রাজিল। সম্প্রতি নিস হামলার পর এই ব্যাপারে আরও সতর্ক সে দেশের বিদেশমন্ত্রক। সরকারি সূত্রে দাবি, এই নিয়ে এখনও পর্যন্ত ১১ হাজার পর্যটকের ভিসা বাতিল করা হয়েছে।

    কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। ৫ অগাস্ট থেকে শুরু হবে রিও অলিম্পিক। তার আগে রণে-স্থলে-জঙ্গলে নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে ব্রাজিলকে। রিও রাস্তায় চলছে নিত্যনতুন মহড়া। ব্যস্ত অফিস টাইমের মধ্যেই নিরাপত্তারক্ষীদের তৎপরতায় থমকে যাচ্ছেন সাধারণ মানুষ।

    এদিকে, নিস হামলার পর থেকেই সজাগ ব্রাজিল। বিশেষ করে বিদেশ ও প্রতিরক্ষা মন্ত্রকের তৎপরতায় বিদেশিদের অতিরিক্ত সতর্কতা নেওয়া হয়েছে। ব্রাজিলের বিদেশ মন্ত্রক জানিয়েছে, সন্দেহজনক কিছু মনে হলেই বাতিল করা হচ্ছে ভিসা এবং অলিম্পিকের জন্য অনুমোদন পত্র। তার জেরেই সোমবার জঙ্গি সন্দেহে চার ফরাসির অনুমোদন পত্র বাতিল করা হয়েছে। এছাড়াও প্রায় ১১ হাজার বিদেশির ভিসা বাতিল করা হয়েছে। এখনও পর্যন্ত যা ইঙ্গিত , তাতে গোটা অলিম্পিক নিরাপত্তায় থাকবে ৮৫ হাজার সেনা।

    First published:

    Tags: Brazil, Olympics 2016, Rio De Jeneiro, Rio Olympics, Security, Visa

    পরবর্তী খবর