খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

মিলেছে বাংলা ছাড়ার ছাড়পত্র, তবে অবসর নয়, গোয়ার হয়ে খেলতে পারেন অশোক দিন্দা

মিলেছে বাংলা ছাড়ার ছাড়পত্র, তবে অবসর নয়, গোয়ার হয়ে খেলতে পারেন অশোক দিন্দা

গত ২১ জুন বাংলা ছেড়ে অন্য রাজ্যে খেলার জন্য সিএবিতে আবেদন করেন দিন্দা। সেই আবেদনে সাড়া দিয়ে বুধবার সিএবির তরফ থেকে এনওসি দিয়ে দেওয়া হয় বাংলার অন্যতম সেরা বোলারকে।

  • Share this:

#কলকাতা: বাংলা ছাড়ার ছাড়পত্র পেয়েছেন বুধবার। কিন্তু কোথায় যাচ্ছেন ক্রিকেটার অশোক দিন্দা? কোন রাজ্যের হয়ে খেলবেন প্রাক্তন ভারতীয় এই ফাস্ট বোলার? সব ঠিকঠাক থাকলে গোয়ার হয়ে খেলতে চলেছেন অশোক দিন্দা। গত ২১ জুন বাংলা ছেড়ে অন্য রাজ্যে খেলার জন্য সিএবিতে আবেদন করেন দিন্দা। সেই আবেদনে সাড়া দিয়ে বুধবার সিএবির তরফ থেকে এনওসি দিয়ে দেওয়া হয় বাংলার অন্যতম সেরা বোলারকে। অশোক দিন্দা নিউজ18 বাংলাকে ফোনে জানান, "এখনই রাজ্যের নামটা বলতে চাই না। একটি রাজ্যের সঙ্গে কথাবার্তা অনেকটা এগিয়েছে। কয়েকদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত হলে সব কিছু বলবো।"

সূত্রের খবর, অশোক দিন্দাকে নিতে আগ্রহী গোয়া ক্রিকেট সংস্থা। তবে বর্ষীয়ান অশোক দিন্দার পাশাপাশি আরও কয়েকটি নাম গোয়া কর্তাদের খাতায় রয়েছে। সবাইকেই বাজিয়ে দেখছেন কর্তারা। আসলে করোনা পরিস্থিতিতে এখনই ঘরোয়া ক্রিকেট শুরু হচ্ছে না। তাই আরও কিছুদিন পরিস্থিতি দেখে দিন্দাকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন গোয়া কর্তারা। গোয়া ছাড়াও আরো দু'একটি রাজ্যের সঙ্গে কথাবার্তা হয়েছে অশোক দিন্দার। সেই তালিকায় অন্যতম নাম ছত্রিশগড়।

  আসলে একাধিক রাজ্য থেকে খেলার প্রস্তাব থাকলেও তুলনামূলক একটি শক্তিশালী দলের হয়ে খেলতে চান দিন্দা। তাই অশোক দিন্দারও প্রথম পছন্দ গোয়া। তবে সংবাদমাধ্যমের না বললেও ঘনিষ্ঠমহলে দিন্দা নাকি জানিয়েছেন, গোয়ার হয়ে খেলার সম্ভাবনাই বেশি। কথাবার্তাও প্রায় চূড়ান্ত। আরও বছর দুয়েক ক্রিকেট খেলতে চান তিনি।অবসর নয়, অশোক দিন্দা বাংলা ছেড়ে ভিন রাজ্যের হয়ে ক্রিকেট খেলবেন এরকম সম্ভাবনার খবর বেশ কয়েক মাস আগেই পাঠকদের সামনে তুলে ধরেছিল নিউজ18 বাংলা। গত মরশুমে বাংলা দল থেকে বাদ পড়ার পরই বাংলা ছাড়ার সিদ্ধান্ত এক প্রকার নিয়ে ফেলেছিলেন ৩৬ বছরের এই ক্রিকেটার।

গত মরশুমের মাঝপথে বাংলা দলের বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে ড্রেসিংরুমে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন দিন্দা। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বাংলা দল থেকে বাদ পড়তে হয়। পরে ক্ষমা না চাওয়ায় সিএবি কর্তারা এতটাই ক্ষুব্ধ হন যে দিন্দাকে আর দলে ফেরানোর চিন্তাভাবনাই করেননি। বাংলা ক্রিকেটে বরাবরই বিতর্কিত চরিত্র হিসেবে পরিচিত অশোক দিন্দা। বিভিন্ন সময় সতীর্থ কিংবা কোচের সঙ্গে ঝামেলায় জড়িয়ে শিরোনামে উঠে এসেছিলেন নৈছনপুর এক্সপ্রেস।

গত মরশুমে কোচ অরুণলালের সঙ্গেও ঝামেলায় জড়ান। বারবার সতর্ক করার পরেও রণদেব বসু সঙ্গে ঝামেলায় জড়ান প্রাক্তন ভারতীয় পেসার। শেষ পর্যন্ত কঠিন সিদ্ধান্ত নিয়ে অশোক দিন্দাকে বাদ দেন নির্বাচক ও সিএবি কর্তারা। মরশুম শেষে দিন্দাকে ছাড়াই রঞ্জি ট্রফিতে রানার্স হয় বাংলা। তারপরই টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এক প্রকার সিদ্ধান্ত নেওয়া হয়, ভবিষ্যতে অশোক দিন্দাকে আর ফেরানো হবে না। লকডাউনের মধ্যে নতুন মরশুমের জন্য প্রস্তুতি শুরু করে দেয় বাংলা দল। অনলাইনে ট্রেনিং শুরু করেন ক্রিকেটাররা। সিদ্ধান্ত অনুযায়ী সেখানে অশোক দিন্দাকে রাখা হয়নি। ফলে তখনই একপ্রকার নিশ্চিত হয়ে যায় যে অশোক দিন্দাকে ছাড়পত্র দিয়ে দেবে সিএবি। সেইমতো বুধবার এনওসি দেওয়া হল। সব দিক বিবেচনা করে দিন্দাও বাংলা ছাড়লেন।

Eron Roy Burman

Published by: Elina Datta
First published: August 27, 2020, 11:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर