Home /News /sports /
IND vs WI : সেঞ্চুরি মিস করলেন শিখর ধাওয়ান, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩০৮ তুলল ভারত

IND vs WI : সেঞ্চুরি মিস করলেন শিখর ধাওয়ান, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩০৮ তুলল ভারত

৯৭ করে আউট হলেন শিখর ধাওয়ান

৯৭ করে আউট হলেন শিখর ধাওয়ান

Big runs from Shikhar Dhawan and Shubhman Gill as India put on fighting total against West Indies. ধাওয়ান, গিলের ভাল ব্যাটিং সত্ত্বেও বড় রান তুলতে ব্যর্থ ভারত

  • Share this:

    #পোর্ট অফ স্পেন: সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের মাটি থেকে ৩-০ ব্যবধানে একদিনের সিরিজ জিতে ফিরেছে বাংলাদেশ। তাই ভারতের কার্যত বি দলের বিরুদ্ধে ক্যারিবিয়ানরা সিরিজ জিতবে এমন আশা কেউ রাখেন না। শুক্রবার থেকেই শুরু হয়েছে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতীয় দল প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল।

    আরও পড়ুন - Kolkata Football : মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে বঙ্গবিভূষণ পুরস্কার পাবে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান

    পোর্ট অফ স্পেনের প্রথম ম্যাচে ইতিমধ্যেই অর্ধশতরান করে ফেলেছেন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান। এর মাঝেই গব্বর গড়ে ফেলেছেন এক নয়া নজির। প্রবীনতম ভারত অধিনায়ক হিসেবে ওয়ানডে ক্রিকেটে অর্ধশতরান করার নজির গড়ে ফেললেন তিনি। ৩৬ বছর ২২৯ দিন বয়সে পোর্ট অফ স্পেনে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই অর্ধশতরান করলেন শিখর ধাওয়ান।

    ভেঙে দিলেন মহম্মদ আজহারউদ্দিনের নজির। উল্লেখ্য ১৯৯৯ সালে এই নজির গড়েছিলেন মহম্মদ আজহারউদ্দিন। তখন তার বয়স ছিল ৩৬ বছর ১২০ দিন‌। এই লিস্টে ভারতীয়দের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন সুনীল গাভাসকর। ১৯৮৫ সালে ৩৫ বছর ২২৫ দিনে অর্ধশতরান করেছিলেন তিনি।

    ২০১৬ সালে ৩৫ বছর ১০৮ দিনে পঞ্চাশ করে চতুর্থ স্থানে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০২২ সালে ৩৫ বছর ৭৩ দিনে অর্ধশতরান করে পঞ্চম স্থানে রয়েছেন রোহিত শর্মা।৫৩ বলে ৬৪ রানের অনবদ্য একটি ইনিংস রান আউট হয়েছেন গিল। মনে হচ্ছিল সেঞ্চুরি নিশ্চিত শিখর ধাওয়ানের। কিন্তু ব্যক্তিগত ৯৭ রানের মাথায় আউট হয়ে গেলেন মতির বলে।

    এরপর সূর্য কুমার যাদব ভাল শুরু করেও ফিরে গেলেন ১৩ করে। সঞ্জু স্যামসন এবং দীপক হুদা চেষ্টা করলেন শেষ দশ ওভারে যতটা সম্ভব রান বাড়াতে। কিন্তু সেভাবে টাইমিং করতে পারছিলেন না। রোমারিও শেফার্ড, আকিল হোসেন বুদ্ধি করে বল করলেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে।

    খুব বেশি হাত খোলার জায়গা দিচ্ছিলেন না ভারতীয়দের।শেষদিকে অক্ষর প্যাটেল ২১ কিছুটা চালিয়ে খেলার চেষ্টা করলেন। তার জন্যই ভারত ৩০০ রান পূর্ণ করতে পারল। ভারতের বোলিং শক্তির কাছে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এই রান তাড়া করা মোটেই সহজ হবে না।আলজারি জোসেফ এক ওভারে দুটি উইকেট নিলেন। হুদা এবং অক্ষরকে বোল্ড করলেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Shikhar Dhawan

    পরবর্তী খবর