Home /News /sports /
Bhawna Kohli Dhingra On Virat Kohli: ভাই বিরাট কোহলির জন্য দিদি ভাবনার মন ছুঁয়ে যাওয়া লেখা, পড়ুন

Bhawna Kohli Dhingra On Virat Kohli: ভাই বিরাট কোহলির জন্য দিদি ভাবনার মন ছুঁয়ে যাওয়া লেখা, পড়ুন

Bhawna Kohli On Virat Kohli: বিরাটের জন্য আবেগপ্রবণ পরিবারের সবাই। কলম ধরলেন দাদা বিকাশও।

  • Share this:

    #নয়াদিল্লি: হঠাৎ করেই টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে সবাইকে চমকে দিয়েছিলেন বিরাট কোহলি। ৭ বছর টেস্ট দলের অধিনায়ক ছিলেন কোহলি। তাঁর নেতৃত্বে ভারতীয় দল ৫ বছর ধরে টেস্টে সেরা ছিল। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৪০টি টেস্ট জিতেছেন এমন অধিনায়কও ছিলেন তিনি। তাঁর নেতৃত্বেই ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে। রেকর্ডের চেয়ে বেশি তিনি যে দৃঢ়তার সাথে দলের অধিনায়কত্ব সামলাতেন, সেটাই কোহলিকে অন্য ক্যাপ্টেনদের থেকে আলাদা করেছে।

    কোহলির এই সিদ্ধান্তের পর প্রথমবার পরিবারের সদস্যরাও নীরবতা ভাঙলেন। বিরাটের জন্য তাঁর বড় ভাই ও বোন একটি হৃদয় ছুঁয়ে যাওয়া কথা লিখেছেন। বড় বোন ভাবনা কোহলি ধিংরা ইনস্টাগ্রামে ভাইয়ের একটি ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, শৈশব থেকেই খেলাধুলার প্রতি আবেগ ছিল কোহলির। এই সাহসী সিদ্ধান্তের জন্য বিরাটের প্রশংসা করেছেন তিনি।

    আরও পড়ুন- 'এই তো সেদিনের কথা! ধোনি বলেছিল, এবার তোমার দাড়ি সাদা হয়ে যাবে'

    তিনি তাঁর পোস্টে লিখেছেন, “ছোটবেলা থেকেই তুমি এই খেলার জন্য যে ধরণের আবেগ, সততা এবং একাগ্রতা দেখিয়েছিল তা তোমাকে আলাদা করেছে। এই যাত্রায় সর্বদা শক্ত হয়ে দাঁড়িয়েছ এবং সময়ে সময়ে নিজের ইস্পাতকঠিন মানসিকতার প্রমাণ দিয়েছো। এই সিদ্ধান্ত তোমার চরিত্রের শক্তি দেখিয়েছেন। তোমার জন্য আমরা সর্বদা একটি গর্বিত পরিবার।

    ভাই কোহলিকে চ্যাম্পিয়ন বলেছেন দাদা-

    দিদি ভাবনা ছাড়াও বিরাট কোহলির বড় ভাই বিকাশও তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে ৩৩ বছর বয়সী বিরাট কোহলির বর্তমান চ্যাম্পিয়ন গুণের কথা উল্লেখ করেছেন। তিনি লিখেছেন, "এখন এবং চিরকালের জন্য তুমিই চ্যাম্পিয়ন।"

    একদিন আগে শনিবার বিরাট হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে টেস্ট অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছিলেন। বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি। তবে ওয়ানডেতে অধিনায়কত্ব করতে চেয়েছিলেন। কিন্তু নির্বাচকরা সীমিত ওভারের ক্রিকেটে শুধুমাত্র একজন অধিনায়ক রাখার সিদ্ধান্ত নেন এবং দক্ষিণ আফ্রিকা সফরের ঠিক আগে তাঁকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেন।

    আরও পড়ুন- বিরাট বিদায়ে হৃদয় রক্তাক্ত হয়েছে পাকিস্তানের আমির থেকে নাসিমদের

    এই নিয়ে তুমুল বিতর্কও হয়েছিল। কারণ বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং বিরাট কোহলি এই ইস্যুতে ভিন্ন দাবি করেছিলেন। সমস্ত বিতর্কের মধ্যে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ টেস্টের সিরিজে খেলতে নামে। এই সিরিজ হারের ২ দিন পর টেস্ট দলের অধিনায়কত্বও ছেড়ে দিলেন বিরাট কোহলি।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Team India, Test Cricket, Virat Kohli

    পরবর্তী খবর