Home /News /sports /
Bengal Sports Tournament: করোনা ভয় কাটিয়ে বাংলায় ফের সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ!  ৫ই মে থেকে শুরু প্রতিযোগিতা?

Bengal Sports Tournament: করোনা ভয় কাটিয়ে বাংলায় ফের সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ!  ৫ই মে থেকে শুরু প্রতিযোগিতা?

করোনা ভয় কাটিয়ে ছন্দে ফিরছে বাংলা প্রতীকী ছবি।

করোনা ভয় কাটিয়ে ছন্দে ফিরছে বাংলা প্রতীকী ছবি।

Bengal Sports Tournament: আগামী ৫ই মে থেকে শুরু হবে প্রতিযোগিতা। চলবে ৮ই মে পর্যন্ত। সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গন ও সাই (স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া) কমপ্লেক্স বেছে নেওয়া হয়েছে এই প্রতিযোগিতার জন্য।

  • Share this:

#কলকাতা: নভেল করোনা ভাইরাস গত দু'বছর অনেক কিছুই কেড়ে নিয়েছিল। আর তার মধ্যে অনেকাংশেই ক্ষতি হয়েছিল খেলাধুলার। বিশেষত আউটডোর স্পোর্টস-এর ক্ষেত্রে একদমই বন্ধ ছিল সমস্ত কিছু। মাঝে কিছুদিন অনেক ক্ষেত্রে ছাড় থাকলেও আউটডোর স্পোর্টস এর ক্ষেত্রে বিধিনিষেধ অত্যন্ত কড়া ছিল। করোনা অতিমারীর কারণে গত দু’বছর আয়োজন করা যায়নি রাজ্য সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ (Senior Athletics Championship)। দু’বছর পরে আবার বাংলায় শুরু হতে চলেছে এই প্রতিযোগিতা (Bengal Sports Tournament)।

শুধু তাই নয়, এই প্রতিযোগিতার পরে বয়সভিত্তিক অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপেরও আয়োজন করা হবে। সোমবার কলকাতায় এ কথা জানিয়েছেন রাজ্যের অ্যাথেলেটিক্স সংস্থার সচিব কমল মৈত্র। প্রসঙ্গত, আগামী ৫ই মে থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। দু’বছর পরে ফের বাংলায় চালু হতে চলেছে আউটডোরের পেশাগত খেলাধুলো ও প্রতিযোগিতা। যা নিঃসন্দেহে দারুণ খবর। ।

আরও পড়ুন : আচমকা ৫তলা থেকে পড়ে মৃত ১, আশঙ্কাজনক অপর ১ জন! তুমুল চাঞ্চল্য তিলজলায়

আগামী ৫ই মে থেকে শুরু হবে প্রতিযোগিতা। চলবে ৮ই মে পর্যন্ত। সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গন ও সাই (স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া) কমপ্লেক্স বেছে নেওয়া হয়েছে এই প্রতিযোগিতার জন্য। সিনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ শেষ হওয়ার পরে চলতি মাসেরই ২৭ থেকে ২৯ তারিখ পর্যন্ত বয়সভিত্তিক (অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৮) অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ হবে কোচবিহারে। নিওর অ্যাথলেটিকস প্রতিযোগিতা। চলবে ৮ই মে পর্যন্ত।

আরও পড়ুন : আর কিছুক্ষণ! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টিতে ভাসবে রাজ্যের তিন জেলা? খুব সাবধানে বাইরে যাওয়া আসা করুন...

এই প্রতিযোগিতার বিষয়ে রাজ্যের অ্যাথেলেটিক্স সংস্থার সচিব  সচিব কমল মৈত্র জানান, “করোনার কারণে গত দু’বছর এই প্রতিযোগিতার আয়োজন করা যায়নি। ফলে জাতীয় স্তরেও অনেকটা পিছিয়ে পড়েছে এই রাজ্যের প্রতিযোগীরা, ক্রীড়াবিদদের অনেক ক্ষতি হয়েছে। তাই এবার এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কিন্তু এই বছর প্রতিযোগিতার আগে ক্রীড়াবিদদের ডোপ টেস্ট করা যাচ্ছে না। পরের বার থেকে সেটা হবে।”

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Kolkata News, Sports

পরবর্তী খবর