corona virus btn
corona virus btn
Loading

রঞ্জি অনুশীলনে অনুপস্থিত দিন্দা, বিরক্ত কোচ অরুণলালের চরম হুঁশিয়ারি

রঞ্জি অনুশীলনে অনুপস্থিত দিন্দা, বিরক্ত কোচ অরুণলালের চরম হুঁশিয়ারি
  • Share this:

Eeron Roy Barman

#কলকাতা: রঞ্জি ট্রফির প্রস্তুতির প্রথম দিনেই বিতর্ক বাংলা ক্রিকেটে। অনুশীলনে অনুপস্থিত অশোক দিন্দা। দলকে না জানিয়েই অনুশীলনে গরহাজির বঙ্গ পেসার। দিন্দা আর কোচ অরুণলালের দুরত্ব এদিন আরও স্পষ্ট। নিউজ18 বাংলার তরফে যোগাযোগ করে হলে দিন্দা ফোনে জানান, 'মুস্তাক আলি ট্রফির দল থেকে বাদ পড়ার সঠিক কারণ কেউ জানাতে পারেননি। কোচ ও টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে নির্দিষ্ট কোন কারণ জানানো হয়নি। যতক্ষণ না সঠিক উত্তর পাব ততক্ষণ অনুশীলনে যাব না।'

দিন্দার এই আচরণে বিরক্ত টিম ম্যানেজমেন্টও। এদিন কোচ অরুণলাল জানান, ‘‘ দিন্দা কোনও স্পষ্ট কারণ জানায়নি। দু’দিন দেখব। যদি অনুশীলনে না আসে সেক্ষেত্রে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে। হাতে বিকল্প ক্রিকেটার আছে। ’’

ঘটনার সূত্রপাত মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির জন্য যখন বাংলা দল ঘোষণা হয়,দল থেকে বাদ দেওয়া হয় অভিজ্ঞ পেসারকে। দিন্দার ফিটনেস আর পারফরম্যান্স ঠিক না থাকায় দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন কোচ ও নির্বাচকরা। অপমানিত দিন্দা বাদ পড়ার পর বাংলার হয়ে আর না খেলার ঘোষণা করেন। ঘটনা বেগতিক বুঝে আসরে নামেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া। দিন্দার সঙ্গে আলোচনা বসেন। তবে দিন্দার মান ভাঙানো যায়নি সে যাত্রায়। মুস্তাক আলি টুর্নামেন্ট খারাপ পারফরম্যান্স করে বাংলা। রঞ্জি ট্রফিতে অভিজ্ঞ দিন্দার প্রয়োজন বুঝে বৃহস্পতিবার ফের আলোচনায় বসেন অভিষেক। বোঝানোর চেষ্টা করা হয়। কিন্তু তারপরও শুক্রবার অনুশীলনে হাজির হলেন না দিন্দা। এখন দেখার দিন্দা কী সিদ্ধান্ত নেন।

 Laxman

এদিকে শুক্রবার থেকে সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশের মাঠে রঞ্জি ট্রফির প্রস্তুতি শুরু করে বাংলা। ক্যাম্পে উপস্থিত আছেন ভিশনের কোচ ভিভিএস লক্ষ্মণ। অভিমন্যু ঈশ্বরণ, অভিষেক রমন, সুদীপদের হাতে ধরে ভুলত্রুটি শুধরে দেন তিনি। আলাদা করে সব ক্রিকেটারদের ক্লাস নেন ভারতীয় তারকা। আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত থাকবেন তিনি। শুক্রবার অনুশীলনে আসলেও স্টিফ নেকের জন্য নেট সেশন করেননি মনোজ তিওয়ারি।

আগামী ১৭ ডিসেম্বর কেরলের বিরুদ্ধে তিরুঅনন্তপুরমে রঞ্জি অভিযান শুরু করবে বাংলা। দিন্দা বিতর্কিত অধ্যায়ের মাঝেই বিগত বছরের ব্যর্থতা ভুলে রনজিতে ভালো ফল করতে মরিয়া টিম বাংলা।

Laxman 1

First published: November 29, 2019, 7:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर