• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • মুস্তাক আলিতে কঠিন গ্রুপে থাকলেও চ্যালেঞ্জ নিতে তৈরি বাংলা

মুস্তাক আলিতে কঠিন গ্রুপে থাকলেও চ্যালেঞ্জ নিতে তৈরি বাংলা

কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালে পর্ব আয়োজিত হবে আহমেদাবাদে।

কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালে পর্ব আয়োজিত হবে আহমেদাবাদে।

কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালে পর্ব আয়োজিত হবে আহমেদাবাদে।

  • Share this:

#কলকাতা: সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের কঠিন গ্রুপে বাংলা।গ্রুপ বি-তে বাংলা ছাড়াও রয়েছে তামিলনাড়ু, ঝাড়খন্ড, হায়দারাবাদ, অসম, ওড়িশা। মোট ৬টি গ্রুপে ভাগ করা হয়েছে সমস্ত দলগুলিকে। পাঁচটি গ্রুপে ৬টি করে দল রয়েছে। একমাত্র প্লেট গ্রুপে আটটি দল রয়েছে। প্রত্যেক গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স শেষ আটে উঠবে। ৬টি আলাদা আলাদা জায়গায় গ্রুপ পর্যায়ের ম্যাচ আয়োজিত হবে। বাংলার গ্রুপ বি-র সব ম্যাচ রয়েছে কলকাতায়।

কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালে পর্ব আয়োজিত হবে আহমেদাবাদে। টুর্নামেন্ট শুরু ১০ জানুয়ারি। টুর্নামেন্ট শুরুর আগে তিনবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হবে। প্রত্যেক ভেন্যুতেই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রাখা হচ্ছে ক্রিকেটারদের। ২ জানুয়ারি থেকে জৈব সুরক্ষার বলয়ের মধ্যে ঢুকে যাবে সমস্ত দল। ২, ৪ এবং ৬ জানুয়ারি করোনা পরীক্ষার দিন। তিনটি পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পর ৮ এবং ৯ তারিখ সমস্ত দল অনুশীলন করবে।

১০ জানুয়ারি ওড়িশার বিরুদ্ধে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরুো করবে বাংলা। ১৯ জানুয়ারি সমস্ত গ্রুপের খেলা শেষ হবে। ২০ জানুয়ারি আহমেদাবাদের উদ্দেশ্যে রওনা দেবে কোয়ার্টার-ফাইনালে যোগ্যতাকারী আটটি দল। সেখানেও দু'দফায় করোনা পরীক্ষা হবে। ২৪-২৫ জানুয়ারি সমস্ত দল অনুশীলন করবে। ২৬ ও ২৭ জানুয়ারি দুটি করে কোয়াটার ফাইনাল আয়োজিত হবে। ২৯ জানুয়ারি জোড়া সেমিফাইনাল। ৩১ জানুয়ারি ফাইনাল।

বিসিসিআইয়ের পক্ষ থেকে সমস্ত ক্রীড়া সূচি ঘোষণা করা হয়েছে। গ্রুপ এ-র সমস্ত ম্যাচ হবে বেঙ্গালুরুতে। পঞ্জাব, জম্মু ও কাশ্মীর, কর্ণাটক, উত্তর প্রদেশ, রেলওয়েজ ও ত্রিপুরা রয়েছে গ্রুপে। গ্রুপ সি-তে রয়েছে গুজরাত, মহারাষ্ট্র, ছত্তিসগড়, হিমাচল প্রদেশ, উত্তরাখান্ড ও বরোদা। এই পর্বে সব ম্যাচ আয়োজিত হবে ভাদদোরাতে। গ্রুপ ডি-এর সমস্ত ম্যাচ আয়োজিত হবে ইনদওরে। এই গ্রুপে রয়েছে সার্ভিসেস, রাজস্থান, মধ্যপ্রদেশ, গোয়া, সৌরাষ্ট্র ও বিদর্ভ। গ্রুপ ই-র ম্যাচ আয়োজিত হবে মুম্বইয়ে। এই গ্রুপে রয়েছে দিল্লি, মুম্বই, কেরল, হরিয়ানা অন্ধ্রপ্রদেশ ও পুদুচেরি। প্লেট গ্রুপে রয়েছে চন্ডীগড়, মেঘালয়, বিহার, নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুর, সিকিম এবং অরুণাচল প্রদেশ।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published: