খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

১৫ সেপ্টেম্বর অনুশীলন শুরু বাংলা ক্রিকেট দলের, কল্যাণী অ্যাকাডেমিতে তৈরি হচ্ছে 'বায়োসিকিউরিটি'

১৫ সেপ্টেম্বর অনুশীলন শুরু বাংলা ক্রিকেট দলের, কল্যাণী অ্যাকাডেমিতে তৈরি হচ্ছে 'বায়োসিকিউরিটি'

বুধবার BCCI-র স্বাস্থ্যবিধি মেনে করোনা আবহে ক্রিকেট শুরু করার জন্য টাস্কফোর্স গঠন করল CAB‌। আট সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

  • Share this:

#কল্যাণী: করোনা পরিস্থিতি দীর্ঘ ছ'মাস পর অনুশীলনে ফিরছে বাংলা ক্রিকেট দল। আপাতত ঠিক করা হয়েছে ১৫ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করবেন মনোজ তিওয়ারি, অভিষেক রমনরা। রঞ্জি ফাইনালে ১৩ মার্চ শেষবার মাঠে নেমেছিল বাংলা ক্রিকেট দল। তবে ১৫ সেপ্টেম্বর থেকে মাঠে নেমে অনুশীলন শুরু হচ্ছে না। জিম, যোগা এবং ফিজিক্যাল ট্রেনিং সেশন শুরু করবেন ক্রিকেটাররা। একেকটা গ্রুপে অনুশীলনের সময় থাকবেন চারজন ক্রিকেটার। বুধবার সিএবির বৈঠক এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে বুধবারই বিসিসিআইয়ের স্বাস্থ্যবিধি মেনে করোনা আবহে ক্রিকেট শুরু করার জন্য টাস্কফোর্স গঠন করল সিএবি‌। আট সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ক্রিকেটার হিসেবে কমিটিতে রয়েছেন বাংলা ক্রিকেট দলের অপারেশনাল ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায়। এ ছাড়াও রয়েছেন রাজ্যসভার সদস্য ডাক্তার শান্তনু সেন, ডাক্তার শান্তিরঞ্জন দাশগুপ্ত, ডাক্তার সপ্তর্ষি বসু ও ডাক্তার আসিফ ইকবাল। মেডিক্যাল চেয়ারম্যান প্রদীপ কুমার দে ও শান্তনু মিত্রও রয়েছেন কমিটিতে।

এই কমিটি ছাড়াও একটি তিন সদস্যের বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সেই কমিটিতে রয়েছেন ডাক্তার সুভাশিষ গঙ্গোপাধ্যায়, ডাক্তার রানা চট্টোপাধ্যায় এবং ডাক্তার সুপর্ণ গঙ্গোপাধ্যায়। এই তিন সদস্যের টিম ক্রিকেটার ও টাস্কফোর্সের মধ্যে যোগাযোগ রেখে কাজ করবে। এই কমিটির সদস্যরা অনুশীলনের সময় উপস্থিত থাকবেন।

অনুশীলন শুরুর আগে ক্রিকেটারদের করোনা সংক্রান্ত সমস্ত বিষয়ে জানানোর জন্য ওয়ার্কশপ হবে। টাস্কফোর্স ও মেডিক্যাল অফিসাররা ক্লাস নেবেন ক্রিকেটারদের।

অন্যদিকে, ক্রিকেটারদের মাঠে নেমে অনুশীলন করানোর জন্য কল্যাণীতে সিএবি বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমিকে তৈরি রাখা হচ্ছে। বায়ো বাবেলের ধাঁচেই 'বায়ো সিকিউরিটি' তৈরি করা হচ্ছে কল্যাণীর অ্যাকাডেমি চত্বরে। তিনজন চিকিৎসক রয়েছেন বায়ো সিকিউরিটি তৈরি করার জন্য। মেডিক্যাল রুমের পাশাপাশি থাকবে আইসোলেশন রুম। ক্রিকেটারদের স্টেডিয়ামে ভেতরে রেখেই অনুশীলন করানো হবে। তবে প্রথমে ফিজিক্যাল ট্রেনিং ও জিম চলবে ইডেনে। ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অনুশীলনে কোনওভাবেই থাকতে পারছেন না কোচ অরুণলাল। কারণ বোর্ডের নির্দেশ অনুযায়ী করোনা পরিস্থিতি ষাটোর্ধ্ব কোনও ব্যক্তি অনুশীলনের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। তবে বাড়িতে থেকে মনিটরিং করবেন লালজি। আপাতত অরুণলালকে রেখেই কাজ শুরু করতে চাইছে সিএবি।

ERON ROY BURMAN

Published by: Shubhagata Dey
First published: September 2, 2020, 11:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर