Home /News /sports /
BCCI-এর এজিএমের আগে সৌরভ সহ সমস্ত কর্তাদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক

BCCI-এর এজিএমের আগে সৌরভ সহ সমস্ত কর্তাদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক

বোর্ডের নয়া নির্দেশিকা অনুযায়ী প্রত্যেক কর্তাকে করোনা পরীক্ষা করিয়ে বৈঠকে যোগ দিতে হবে।

  • Share this:

#কলকাতা: করোনা অতি মহামারীর জেরে বিগত ১০ মাসের বেশি সময় ভারতীয় বোর্ডের কর্তারা ভার্চুয়ালি বৈঠক করে সমস্ত সিদ্ধান্ত নিয়েছেন। তবে এবার নিউ নর্মালে স্বশরীরে উপস্থিত থেকে বৈঠক আয়োজন করছে বিসিসিআই। বোর্ডের নয়া নির্দেশিকা অনুযায়ী প্রত্যেক কর্তাকে করোনা পরীক্ষা করিয়ে বৈঠকে যোগ দিতে হবে আহমেদাবাদে ২৪ ডিসেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভায়।

বোর্ডের এজিএমে নির্বাচনের কোনও সম্ভাবনা নেই। সৌরভ এবং জয়ের মেয়াদ বৃদ্ধির ভাগ্য আদালতে বিচারাধীন রয়েছে। ফলে আপাতত প্রেসিডেন্ট পদে থাকছেন সৌরভই। সচিব পদে অমিত পুত্র জয় শাহ। নির্বাচন না থাকলেও বোর্ডের এজিএমে গুরুত্বপূর্ণ একাধিক বিষয়় নিয়ে আলোচনা হবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসনকে নয়া দিশা দেখানোর লক্ষ্য রয়েছে। বোর্ডের এজিএমের এজেন্ডায় অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে রয়েছে আগামী বছর থেকে আইপিএল ১০ দলের হবে কিনা। এই সভার পরে চিত্রটা পরিষ্কার হতে পারে আইপিএলে দল বৃদ্ধি নিয়ে। ভারতের মাটিতে আগামী আইপিএল করতে বদ্ধপরিকর বোর্ড। বিরাট কোহলিদের আগামী বছরের আন্তর্জাতিক ক্যালেন্ডার নিয়েও সিদ্ধান্ত হবে। আগামী বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। সেই বিশ্বকাপ আয়োজন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে বোর্ডের বার্ষিক সাধারণ সভায়।

এই প্রথমবার বোর্ডের এজিএম আয়োজিত হতে চলেছে গুজরাতের আহমেদাবাদে। বোর্ড সচিব জয় শাহ-র শহরে বসবে বোর্ডের বৈঠক। নিউ নর্মালে এই বৈঠক ভার্চুয়াল নয়। সশরীরে উপস্থিত থাকবেন বোর্ড প্রেসিডেন্ট সহ সমস্ত রাজ্যের ক্রিকেট কর্তারা। বিসিসিআইয়ের এজিএমে চমক হিসেবে থাকছে নয়া সহ সভাপতির নাম ঘোষণা। বোর্ড সূত্রে খবর, সর্বসম্মতভাবে বেছে নেওয়া হবে নয়া সহ সভাপতিকে। আর সেই পদে সর্বসম্মতভাবে বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের দীর্ঘদিনের কর্তা রাজীব শুক্লা। করোনা পরবর্তী পরিস্থিতি এই প্রথম বোর্ডের বৈঠক হচ্ছে সশরীরে।বোর্ডের তরফ থেকে নির্দেশ জারি করা হয়েছে বৈঠকে উপস্থিত থাকা সমস্ত প্রতিনিধিকে করোনা পরীক্ষা করাতে হবে। বৈঠকের ২৪ ঘণ্টা আগে করোনা রিপোর্ট নেগেটিভ আসলে বৈঠকে যোগ দিতে পারবেন সেই ব্যক্তি। বৈঠকে রঞ্জি ট্রফি আয়োজন করা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ জানিয়েছেন, সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি গ্রুপ পর্ব চলার সময় দেখা হবে কোন সমস্যা হচ্ছে কিনা বর্তমান পরিস্থিতিতে ভারতের মাটিতে ঘরোয়া ক্রিকেট আয়োজন করার ক্ষেত্রে। সেটা দেখার পরই রঞ্জি ট্রফি করার ব্যপারে সিদ্ধান্ত নেওয়া হবে। সিএবি থেকে বৈঠকে যোগ দেবেন অভিষেক ডালমিয়া।

ERON ROY BURMAN

Published by:Piya Banerjee
First published:

Tags: BCCI, Sourav Ganguly

পরবর্তী খবর