corona virus btn
corona virus btn
Loading

BCCI আইপিএল নিয়ে নিল চূড়ান্ত সিদ্ধান্ত, ‌১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট

BCCI আইপিএল নিয়ে নিল চূড়ান্ত সিদ্ধান্ত, ‌১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট

ভারতীয় সময় রোজ সন্ধ্যে সাড়ে সাতটা থেকে আইপিএলের ম্যাচ দেখা যাবে।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ অবশেষে জল্পনার সমাপ্তি। কেন্দ্রের থেকে আইপিএল আয়োজন করার অনুমতি মৌখিক ভাবে পেয়ে গেল BCCI। ১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে আয়োজিত হবে এবারের আইপিএল। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। ৫৩ দিন ধরে হবে ৬০ টি ম্যাচ। এই প্রথমবারের জন্য আইপিএলের ফাইনাল রবিবার বাদ দিয়ে অন্য একদিন বেছে নেওয়া হয়েছে। ভারতীয় সময় রোজ সন্ধ্যে সাড়ে সাতটা থেকে আইপিএলের ম্যাচ দেখা যাবে। আর ডবল হেডার ম্যাচ থাকছে ১০ টি। সেক্ষেত্রে সময়ের বদল ঘটবে। তবে এত বাধাবিঘ্ন কাটিয়ে শেষ পর্যন্ত আইপিএল যে আয়োজিত হচ্ছে, সেটাই অনেক বড় বিষয় বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। ‌আইপিএল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে লিখিত অনুমতিপত্র আগামী এক সপ্তাহের মধ্যেই হয়ত পাওয়া যাবে। আর যেহেতু দিওয়ালির মধ্যে আইপিএল–এর ফাইনাল পড়ছে, তাই সম্প্রচারকদের কাছেও সেটা আকর্ষণীয় হবে। এবারে থাকছে দলে করোনা সাবস্টিটিউশনের সুযোগ।

তবে আইপিএল–এ থাকছে স্বাস্থ্যবিধির কড়াকড়ি। দীর্ঘ এক স্বাস্থ্যবিধি বা এসওপি নিয়ে আলোচনা হয়েছে বোর্ড কর্তাদের মধ্যে। সেগুলি কীভাবে মেনে চলা হবে, তা অবশ্য এখনও স্পষ্ট নয়। তবে জানানো হয়েছে, ভারতীয় ক্রিকেটার হোন কী বিদেশের খেলোয়াড়, তাঁরা সকলেই চাটার্ড ফ্লাইটে যাতায়াত করবেন। কোনওরকম ঝামেলা এড়াতেই এই ব্যবস্থা বলে মনে করা হচ্ছে। আগামী ২৬ আগস্ট দলগুলি আরব আমিরশাহিতে পৌঁছে যাবে। প্রাথমিকভাবে দর্শক শূন্য মাঠেই খেলা হবে। তবে পরবর্তীকালে বেশ কয়েকটি ম্যাচে নিয়ম ও সামাজিক দূরত্ব মেনে সামান্য সংখ্যায় দর্শকদের ঢোকার অনুমতি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে সেই অনুমতি দেবে আমিরশাহি সরকার।

আইপিএল–এ চিনা স্পনসর নিয়েও মাঝে বিতর্ক তৈরি হয়েছিল। তবে এখনও পর্যন্ত যা সিদ্ধান্ত, তাতে চিনা সংস্থার স্পনসরশিপ আগের মতোই থাকছে। সেক্ষেত্রে কোনও বদল করা হচ্ছে না। এর পাশাপাশি বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন এবারে মহিলাদেরও আইপিএল হবে। ১ থেকে ১০ নভেম্বর পর্যন্ত মহিলাদের আইপিএল–এর সম্ভবনা রয়েছে। তার আগে মহিলা ক্রিকেটারদের একটি শিবির হবে। বোর্ডের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবে খুশি ঝুলন, মিতালিরা। তাঁরা ট্যুইট করে বোর্ড সভাপতিকে ধন্যবাদ জানিয়েছেন।

Eron Roy Barman

Published by: Uddalak Bhattacharya
First published: August 2, 2020, 9:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर