• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • বোর্ড প্রেসিডেন্ট সৌরভের ভবিষ্যৎ কি? কুলিং অফ নাকি মেয়াদ বৃদ্ধি! ১৭ জুলাই অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক

বোর্ড প্রেসিডেন্ট সৌরভের ভবিষ্যৎ কি? কুলিং অফ নাকি মেয়াদ বৃদ্ধি! ১৭ জুলাই অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক

ফাইল ছবি

ফাইল ছবি

প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের ভবিষ্যৎ নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার পাশাপাশি অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে অন্যতম এজেন্ডা হিসেবে থাকছে আইপিএলে চিনা স্পনসর ভিভোর সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির ভবিষ্যৎ।

  • Share this:

#কলকাতা: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের ভবিষ্যৎ কি? বোর্ড প্রেসিডেন্ট হিসেবে এই মাসেই নিজের মেয়াদ শেষ করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আগামী ২৭ জুলাই বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে নিজের মেয়াদ শেষ করবেন প্রাক্তন ভারত অধিনায়ক। নিয়ম অনুযায়ী তারপর কুলিং অফ-এ যেতে হবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

২৭ জুলাই প্রশাসক হিসেবে সৌরভের মোট ৬ বছর পূর্ণ হচ্ছে। সিএবি ও বোর্ড মিলিয়ে এই মেয়াদ পূর্ণ হচ্ছে। নিয়ম অনুযায়ী আগামী তিন বছর কুলিং অফ-এ থাকতে হবে সৌরভকে। সৌরভের সঙ্গে মেয়াদ শেষ হচ্ছে সচিব জয় শাহেরও। ইতিমধ্যেই বোর্ডের তরফ থেকে সুপ্রিম কোর্টে সৌরভ এবং জয়ের মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করা হয়েছে। তবে এই বিষয়ে শুনানির দিনক্ষণ এখনও জানা যায়নি। ২৭ জুলাইয়ের পর থেকে কী ভাবে বোর্ডের কাজকর্ম চলবে তা নিয়ে আলোচনা করতে ১৭ জুলাই বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল বৈঠক হবে। সেই বৈঠকে সৌরভ এবং জয়ের ভবিষ্যৎ প্রসঙ্গ নিয়ে আলোচনা হওয়ার কথা। গতবছর অক্টোবর মাসে বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব নেন। তার আগে সিএবি সচিব এবং প্রেসিডেন্ট হিসেবে পাঁচ বছরের বেশি সময় কাটিয়েছেন সৌরভ।

প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের ভবিষ্যৎ নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার পাশাপাশি অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে অন্যতম এজেন্ডা হিসেবে থাকছে আইপিএলে চিনা স্পনসর ভিভোর সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির ভবিষ্যৎ। লাদাখ সীমান্তে চিনের সঙ্গে সীমান্ত সংঘর্ষের ঘটনার পর দেশে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ। ভারতে চিনা পণ্য বর্জনের ডাক উঠেছে। আইপিএলে চিনা স্পনসর ভিভোর সঙ্গে সম্পর্ক মিটিয়ে ফেলারও দাবি উঠেছে। এই পরিস্থিতিতে আইপিএলে চিনা স্পনসর নিয়ে বোর্ড কি করবে তা নিয়েও অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হতে চলেছে।

এছাড়াও আলোচনা হবে বিরাটদের অনুশীলন শুরু নিয়ে। করোনা পরিস্থিতিতে কবে থেকে ফের ক্যাম্প শুরু হবে সেই নিয়ে আলোচনা হওয়ার কথা বৈঠকে। টিম ইন্ডিয়ার ভবিষ্যৎ ট্যুর প্রোগ্রাম এবং ঘরোয়া ক্রিকেটের সূচি নিয়ে আলোচনা হওয়ার কথা। ১৭ জুলাই বৈঠকের আগে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনও সিদ্ধান্ত নিয়ে নেয় তাহলে বৈঠকে আইপিএল ভবিষ্যৎ নিয়েও আলোচনা হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন বোর্ড কর্তারা।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published: