Home /News /sports /

BCCI Thanks Virat Kohli: 'ধন্যবাদ ক্যাপ্টেন কোহলি', দেরিতে হলেও শেষমেশ বলল বিসিসিআই

BCCI Thanks Virat Kohli: 'ধন্যবাদ ক্যাপ্টেন কোহলি', দেরিতে হলেও শেষমেশ বলল বিসিসিআই

Bcci Thanks Virat: সময়মতো কোহলিকে ধন্যবাদ জানালে বিসিসিআইকে নিয়ে হয়তো এত সমালোচনা হত না!

  • Share this:

    #মুম্বই: থ্যাঙ্ক ইউ ক্যাপ্টেন। তিনটে শব্দ। যেটা বিসিসিআই আগেই লিখতে পারত। তা হলে কোনও বিতর্ক থাকত না। কিন্তু অনেক সময় দরকারি কথা বলতে দেরি করে ফেললে বড় সমস্যা তৈরি হয়ে যায়। বিরাট কোহলি বনাম বিসিসিআই লড়াই আরও জটি হল এই কারণেই। সময়মতো তিনটে শব্দ বলেনি বিসিসিআই।

    পরিসংখ্যান বলছে, একদিনের ক্রিকেটে অন্যতম সেরা ক্যাপ্টেন বিরাট কোহলি। তাঁর ক্যাপ্টেন্সিতে ভারতীয় দল ধারাবাহিক পারফরম্যান্স করেছে। তা হলে কেন কোহলিকে ওডিআই ক্যাপ্টেনের পদ থেকে সরানোর সিদ্ধান্ত নিল বোর্ড! কেউ বলছেন, আইসিসি ট্রফি জেতেননি কোহলি। তাই তাঁকে সরিয়ে দিল বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের বিবৃতি বলছে, কোহলিকে টি-২০ ক্যাপ্টেন্সি না ছাড়ার আর্জি জানিয়েছিলেন কর্তারা। কোহলি কথা শোনেননি। তাই তাঁকে সরানো হয়েছে। কারণ, বোর্ড একদিন ও টি-২০ ক্রিকেটে আলাদা ক্যাপ্টেন রাখতে চায়নি।

    আরও পড়ুন- বোর্ডের অনুরোধ শোনেননি বিরাট! কোহলিকে সরানোর কারণ জানালেন সৌরভ

    ঠাণ্ডা লড়াই চলছিল। বিরাট কোহলি মাঠে আগ্রাসী। মাঠের বাইরেও কি তাই! সেটা বলা মুশকিল। কারণ মাথা গরম বলে পরিচিত কোহলি এখনও বোর্ডের বিরুদ্ধে মুখ খোলেননি। আবার এটাও ঠিক, জলে থেকে কুমিরের সঙ্গে লড়াই করা যায় না। তবে তিনি বিরাট কোহলি। কবেই বা কুমিরকে ভয় পেয়েছেন! এমন পরিস্থিতিতে অবশ্য বিসিসিআই যেন পাপেট মাস্টার। যাবতীয় খেলা নিয়ন্ত্রণের সুতো তার হাতেই।

    বিসিসিআই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল ঘোষণা করেছিল ৮ ডিসেম্বর। সেখানেই উল্লেখ করা হয়েছিল, এবার থেকে একদিনের ক্রিকেটে ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা। তবে সেখানে বিরাট কোহলির প্রতি কোনওরকম সৌজন্য দেখায়নি বোর্ড। একবারের জন্যও ক্যাপ্টেন কোহলিকে ধন্যবাদ জানানো হয়নি। এমন হাবভাব দেখিয়েছিল বোর্ড যেন কোহলিকে সরানোটা স্রেফ সময়ের অপেক্ষা ছিল।

    আরও পড়ুন- ড্রেসিংরুমে খারাপ ব্যবহার করতেন, কোহলির বিরুদ্ধে চোরাস্রোত নতুন নয়!

    এতদিন ভারতীয় ক্রিকেটের সেবা করেছেন কোহলি। কখনও ক্যাপ্টেন, কখনও আবার ব্য়াটার হিসাবে দলকে অনেক যুদ্ধ জিতিয়েছেন। সেই কোহলির সঙ্গে এমন ব্যবহার কেন করল বোর্ড! তবে দেরি করে হলেও বোধোদয় হল বিসিসিআইয়ের। শেষমেশ বিরাট কোহলিকে ধন্যবাদ জানানো হল। তবে বড্ড দেরি করে!

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, Rohit Sharma, Virat Kohli

    পরবর্তী খবর