Home /News /sports /
Sunil Gavaskar on Shardul Thakur: শার্দুল এবং ভেঙ্কটেশকে আরও সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল সুনীল গাভাসকরের

Sunil Gavaskar on Shardul Thakur: শার্দুল এবং ভেঙ্কটেশকে আরও সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল সুনীল গাভাসকরের

ব্যর্থতা সত্ত্বেও শার্দুল এবং ভেঙ্কটেশকে দেখে খুশি গাভাসকার

ব্যর্থতা সত্ত্বেও শার্দুল এবং ভেঙ্কটেশকে দেখে খুশি গাভাসকার

Shardul Thakur and Venkatesh Iyer should get more opportunity feels Sunil Gavaskar. টিম ইন্ডিয়ার ব্যর্থতা সত্ত্বেও শার্দুল এবং ভেঙ্কটেশকে দেখে খুশি গাভাসকার

  • Share this:

    #পার্ল: ভাঙা-গড়ার মধ্যে দিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। কখনো সাফল্য যেমন আসবে, তেমনই হজম করতে হবে ব্যর্থতা। ক্রিকেট সমর্থকদের উদ্দেশে এটাই বার্তা সুনীল গাভাসকরের। ভারতের আসল লক্ষ্য বছরের শেষে টি টোয়েন্টি বিশ্বকাপে ভাল কিছু করা, তার পরের বছর একদিনের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া। সেটা মাথায় রেখেই নতুন কোচ করে আনা হয়েছে রাহুল দ্রাবিড়কে। অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মা এবং কে এল রাহুল দায়িত্ব সামলেছেন।

    আরও পড়ুন - IPL 2022 in Maharashtra : ২৭ মার্চ থেকে মহারাষ্ট্রেই আইপিএল করতে ইচ্ছুক বিসিসিআই

    কিন্তু একা অধিনায়ক অথবা কোচ ম্যাচজেতাবেন না। সেটা করবেন ক্রিকেটাররা। হার্দিক পান্ডিয়ার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে খুব একটা আশাবাদী হওয়ার জায়গা নেই। ভেঙ্কটেশ আইয়ার, শার্দুল ঠাকুরদের তৈরি করতে চাইছে বিসিসিআই। টেস্ট ক্রিরেটে ৩৬টি শতরানের মালিক সুনীল গাভাসকার বলেছেন, একমাত্র একটি কারণেই আইসিসি টুর্নামেন্টে (ওডিআই এবং টি-২০) ব্যর্থ হচ্ছে ভারত।

    আরও পড়ুন - Ellyse Perry's Hot Photos: ক্রিকেটার কম! যেকোনও মডেলকে হার মানাবেন হট খেলোয়াড়, সুপার ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

    আপনি যদি ১৯৮৩ এবং ২০১১ বিশ্বকাপ জয়ী দলের দিকে তাকান বা ১৯৮৫ ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতা দলের দিকে লক্ষ্য করেন তা হলে দেখবেন এই দলগুলোয় একাধিক দুর্দান্ত অলরাউন্ডার ছিল। এরকম একাধিক ব্যাটসম্যান ছিল যারা বল করতে পারত, আবার এমন বহু বোলার ছিল যারা ব্যাট করতে পারত। ৬, ৭ এবং ৮ নম্বরে অলরাউন্ডার প্রয়োজন। এই দলগুলোয় সেই ধরনের (যোগ্য) ক্রিকেটার ছিল।

    যুবরাজ সিং বা সুরেশ রায়নার মতো ক্রিকেটাররা বোলিং এবং ব্যাটিং দু'টোই খুব ভাল করত। এই একটা জায়গাতেই বিগত দুই বা তিন বছরে কমতি রয়েছে ভারতীয় দলের। এর ফলে অধিনায়কের হাতে অপশন কমে যায় এবং দল ফ্লেক্সিবিলিটি থাকে না। তবে তিনি আশাবাদী ভেঙ্কটেশ এবং শার্দুলের যোগ্যতা রয়েছে অলরাউন্ডার এর ভূমিকা পালন করার।

    গাভাসকার মনে করেন এই দুজনের পেছনে আরও সময় দেওয়া উচিত টিম ম্যানেজমেন্টর। ভেঙ্কটেশ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ব্যাট হাতে সফল হননি। দ্বিতীয় ম্যাচে করেছেন ২২ রান। উইকেট না পেলেও ৫ ওভার বল করেছেন।

    কিন্তু শার্দুল অর্ধশতরান করেছিলেন। দ্বিতীয় ম্যাচেও করেন ৪০ রান। আইপিএলে ভেঙ্কটেশ প্রমাণ করেছেন নিজের যোগ্যতা। তাই মধ্যপ্রদেশের ক্রিকেটারটিকে সময় এবং সাহস দেওয়া হলে তিনি সফল হবেন আত্মবিশ্বাসী সানি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shardul Thakur, Venkatesh Iyer

    পরবর্তী খবর