Home /News /sports /
Jay Shah, IPL : মুখ পুড়ল পাকিস্তানের ! আইপিএলের আড়াই মাসের সময় নিয়ে সবুজ সংকেত আইসিসির

Jay Shah, IPL : মুখ পুড়ল পাকিস্তানের ! আইপিএলের আড়াই মাসের সময় নিয়ে সবুজ সংকেত আইসিসির

আইপিএলের সময় বাড়ানো নিয়ে গ্রিন সিগন্যাল আইসিসির

আইপিএলের সময় বাড়ানো নিয়ে গ্রিন সিগন্যাল আইসিসির

Jay Shah confirms IPL will get two and half months extended window from ICC. মুখ পুড়ল পাকিস্তানের ! আইপিএলের আড়াই মাসের সময় নিয়ে সবুজ সংকেত আইসিসির

  • Share this:

    #মুম্বই: পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা দুদিন আগেই জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড আইসিসিতে আইপিএল এর জন্য বিশেষ উইন্ডো চাইলে তারা মেনে নেবে না। সবরকমভাবে প্রতিবাদ করবে তারা। কারণ এর ফলে ক্ষতি হবে পাকিস্তানের। সেই প্রতিবাদ ধোপে টিকবে না প্রায় পরিষ্কার হয়ে গেল।

    আরও পড়ুন - Rohit Sharma : ছিটকে গেলেন রোহিত! ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দেবেন বুমরাহ

    পরবর্তী আন্তর্জাতিক ক্যালেন্ডার থেকে আইপিএল-এর জন্য আড়াই মাসের (দশ সপ্তাহ) উইন্ডো থাকবে, রয়টার্সকে পরিষ্কার জানিয়ে দিলেন বিসিসিআই সচিব জয় শাহ। পাশাপাশি তিনি এ-ও জানিয়েছেন ১০ দলের এই প্রতিযোগীতায় এখন নতুন করে কোনও ফ্রাঞ্জাইজি বাড়ানোর পরিকল্পনা নেই বোর্ডের। তিনি বুঝিয়ে দিয়েছেন, বেশি দল যুক্ত করে আইপিএল-এর মানকে নামানোর কোনও মানে হয় না।

    বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, আমরা আইসিসি এবং অন্যান্য বোর্ডের সঙ্গে কথা বলছি আইপিএল-এর একটা এক্সক্লুসিভ উইন্ডোর জন্য। আমি নিশ্চিত করছি, আইসিসি'র পরবর্তী এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) ক্যালেন্ডারে আইপিএল-এর জন্য আড়াই মাসের উইন্ডো থাকবে যাতে বিশ্বের সেরা ক্রিকেটাররা এই প্রতিযোগীতায় অংশ নিতে পারে।

    যেহেতু এই টুর্নামেন্ট প্রত্যেককেই সুবিধা দেয় তাই আইসিসি এবং অন্যান্য বোর্ডের থেকে আমরা পজিটিভ রেসপন্স পেয়েছি। আইপিএল আয়োজিত হয় দুই মাসের কিছু বেশি সময় ধরে। ওই সময়ে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ থাকে। বর্তমানে আইপিএল-এর প্রতি মরসুমে খেলা হয় ৭৪টি করে ম্যাচ, সেটা বেড়ে হবে ৯৪টি ম্যাচ।

    ২০২৪ থেকে ২০৩১-এর এফটিপি ক্যালেন্ডারের বিষয়ে আগামী মাসে আলোচনায় বসতে পারে আইসিসি। বিশ্ব ক্রিকেটের ধনীতম বোর্ড বিসিসিআই এই মাসে আগামী পাঁচ বছরের জন্য আইপিএল-এর সম্প্রচারকারী স্বত্বা বিক্রি করে ৬.২ বিলিয়ন ডলার ঘরে তুলেছে।

    উল্লেখ্য কয়েকদিন আগেই রামিজ রাজা জানিয়েছিলেন আইপিএল ফাইনাল দেখার জন্য তাকে নাকি নিমন্ত্রণ জানিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু তিনি দেশের স্বার্থের কথা ভেবে আসতে রাজি হননি।

    ভারতের আইপিএল ক্যালেন্ডার নিয়ে আইসিসির গ্রিন সিগন্যাল পাওয়ার পর মোটামুটি পরিষ্কার পাকিস্তানের প্রতিবাদ নিয়ে পাত্তা দেওয়ার প্রয়োজন মনে করেনি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC, IPL, Jay Shah

    পরবর্তী খবর