Home /News /sports /
Jay Shah, BCCI : লক্ষ্মী লাভের দিনেই প্রাক্তন ক্রিকেটার এবং ম্যাচ অফিশিয়ালদের পেনশন বাড়াল বোর্ড

Jay Shah, BCCI : লক্ষ্মী লাভের দিনেই প্রাক্তন ক্রিকেটার এবং ম্যাচ অফিশিয়ালদের পেনশন বাড়াল বোর্ড

প্রাক্তন ক্রিকেটারদের বিশাল মাত্রায় পেনশন বাড়াল বোর্ড

প্রাক্তন ক্রিকেটারদের বিশাল মাত্রায় পেনশন বাড়াল বোর্ড

Jay Shah announces increase in the monthly pension of former cricketers and officials. প্রাক্তন ক্রিকেটারদের বিশাল মাত্রায় পেনশন বাড়াল বোর্ড

  • Share this:

    #মুম্বই: আফ্রিকার বেশ কয়েকটা দেশের বছরের বাজেট যা হয়, তার চেয়ে অনেকটা বেশি টাকা আগামী কয়েক বছরের জন্য নিশ্চিত করে ফেলেছে বিসিসিআই। কিন্তু বোর্ড সচিব জয় শাহ জানিয়ে দিলেন লক্ষ্মী লাভের দিনে প্রাক্তন ক্রিকেটার এবং ম্যাচ অফিশিয়ালদের ভুলে যায়নি তারা। বেশ ভাল পরিমাণ বাড়ানো হয়েছে ভাতা। অন্তত কমপক্ষে ৯০০ জন এই পরিষেবা পাবেন।

    ৭৫ শতাংশ ব্যক্তির ১০০ শতাংশ টাকা বৃদ্ধি পাবে। এর আগে আইপিএল শেষ হওয়ার পর মাঠ কর্মীদের বেশ ভাল বোনাস দিয়েছিল বিসিসিআই। ২৩,৫৭৫ কোটি টাকায় টেলিভিশন স্বত্ব কিনে নিয়েছে একটি চ্যানেল। ২০,৫০০ কোটি টাকায় আইপিএলের ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে।

    আইপিএলের মোট সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে ৪৪,০৭৫ কোটি টাকায়। টেলিভিশনে ম্যাচ পিছু মূল্য দাঁড়াচ্ছে ৫৭.৫ কোটি টাকা। ডিজিটাল মাধ্যমে ম্যাচ পিছু মূল্য ৪৮ কোটি টাকা। সব মিলিয়ে আইপিএলে প্রতিটি ম্যাচের সম্প্রচার মূল্য ১০৫ কোটি টাকা করে। এই সংখ্যাটি গোটা বিশ্বের খেলাধুলোর পরিপ্রেক্ষিতে দ্বিতীয় সর্বোচ্চ।

    শীর্ষে রয়েছে আমেরিকার রাগবি লিগ এনএফএল। তাদের ক্ষেত্রে এই সংখ্যাটা ২৭৪ কোটি টাকা। আইপিএল টেক্কা দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগকে। ইপিএলের ম্যাচ পিছু মূল্য প্রায় ৮৯ কোটি টাকা। মেজর লিগ বেসবল, বা এমএলবি-র ক্ষেত্রেও এই সংখ্যাটা ৮৯ কোটি টাকা। এনবিএ, অর্থাৎ আমেরিকার বাস্কেটবল লিগে ম্যাচপিছু দাম ১৬ কোটি টাকা।

    বোর্ডের এই পদক্ষেপ নিঃসন্দেহে প্রাক্তন ক্রিকেটারদের সাহায্য করবে। এমন অনেক প্রাক্তন রয়েছেন যারা হয়তো নামী নন। তাদের টিভি চ্যানেল বা অন্য কোথাও দেখা যায় না সেভাবে। এই পদক্ষেপ তাদের মুখে হাসি ফোটাবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Jay Shah

    পরবর্তী খবর