খেলা

corona virus btn
corona virus btn
Loading

আসন্ন অস্ট্রেলিয়া সফরে নতুন জার্সিতে কোহলি-ব্রিগেড, BCCI-র সঙ্গে কিট স্পনসরশিপের চুক্তি MPL-এর

আসন্ন অস্ট্রেলিয়া সফরে নতুন জার্সিতে কোহলি-ব্রিগেড, BCCI-র সঙ্গে কিট স্পনসরশিপের চুক্তি MPL-এর

টিম ইন্ডিয়ার জার্সি ছাড়াও লাইসেন্স করা যাবতীয় পণ্য বিক্রি করতে পারবে MPL Sports।

  • Share this:

#কলকাতা: সদ্য IPL শেষ হয়েছে। নভেম্বরের শেষ থেকে ভারত-অস্ট্রেলিয়া লড়াই দেখার জন্য মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। তার আগেই একটু বদল এল। এ বার নতুন লোগো ও জার্সিতে দেখা যাবে টিম ইন্ডিয়াকে। কারণ ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)-এর অফিশিয়াল কিট স্পনসর হিসেবে চুক্তি সাক্ষর করল MPL Sports। পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের অফিশিয়াল মার্চেন্ডাইজ পার্টনারও হয়ে গেল এই সংস্থা।

BCCI-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, এই নতুন পার্টনারশিপের সুবাদে, একটি তিন বছরের চুক্তিপত্র সাক্ষর করেছে MPL Sports। চুক্তি অনুযায়ী এই সময়সীমা হল ২০২০ সালের নভেম্বর থেকে ২০২৩ সালের ডিসেম্বর মাস পর্যন্ত। অর্থাৎ আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজ থেকেই MPL ও BCCI-এর এই যাত্রা শুরু হচ্ছে। সেই সূত্রে অস্ট্রেলিয়া সফরেই নতুন জার্সিতে দেখা যাবে কোহলি-ব্রিগেডকে। তবে শুধু পুরুষ ক্রিকেটদল নয়, মহিলাদল এবং অনুর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়রাও এই চুক্তির অধীনে রয়েছেন। তাঁরাও পাবেন নতুন জার্সি ও ক্রীড়া সরঞ্জাম।

টিম ইন্ডিয়ার জার্সি ছাড়াও লাইসেন্স করা যাবতীয় পণ্য বিক্রি করতে পারবে MPL Sports। এবং এই পণ্যগুলি সাধ্যের মধ্যেই পাওয়া যাবে। জার্সি, টুপি বা অন্যান্য সামগ্রী কিনতে খুব একটা বেশি টাকা খরচ করতে হবে না ক্রিকেটপ্রেমীদের। এ বিষয়ে BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, MPL-এর হাত ধরে ভারতীয় ক্রিকেটের এক নতুন যুগের সূচনা হতে চলেছে। ২০২৩ সাল পর্যন্ত ভারতীয় মহিলা ও পুরুষ ক্রিকেট দলের কিট স্পনসরের ভূমিকা নেবে MPL। টিমগুলির জন্যও এটি একটি নতুন অভিজ্ঞতা। আশা করা যায়, MPL স্পোর্টসও উল্লেখযোগ্য ভূমিকা নেবে। এর জেরে BCCI-এর লাইসেন্স করা নানা পণ্য দেশ জুড়ে কোটি কোটি ক্রিকেট-ফ্যানদের কাছে আরও সহজলভ্য হয়ে উঠবে।

সেপ্টেম্বর মাসেই ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে প্রায় ১৪ বছরের সম্পর্কে ইতি টেনেছে নাইকি। এ বার MPL Sports সেই দায়িত্ব নিল। এর আগে ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিল ড্রিম ইলেভেন। তবে গেমিং সংস্থা হিসেবে MPL Sports এক বড় দায়িত্বভার কাঁধে তুলে নিচ্ছে। সূত্রে খবর, Adidas, Puma-র মতো সংস্থাগুলিও কিট স্পনসর করার জন্য আবেদন করেছিল।। তবে শেষ পর্যন্ত আর দরপত্র জমা দেয়নি তারা।

আগামী ২৭ নভেম্বর সিডনিতে প্রথম ওয়ান ডে ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া।

Published by: Siddhartha Sarkar
First published: November 18, 2020, 10:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर