corona virus btn
corona virus btn
Loading

A+ ক্যাটেগরিতে বিরাট-রোহিত-বুমরাহ, বাকী কোন গ্রেডে কোন ক্রিকেটার রয়েছেন ? জেনে নিন

A+ ক্যাটেগরিতে বিরাট-রোহিত-বুমরাহ, বাকী কোন গ্রেডে কোন ক্রিকেটার রয়েছেন ? জেনে নিন

মোট ২৭ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। কিন্তু বিশ্বকাপজয়ী অধিনায়কের না থাকা নিয়েই উঠেছে প্রশ্ন ৷

  • Share this:

#মুম্বই: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। প্রশ্ন উঠল ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়েই। গত বছরও বোর্ডের বার্ষিক চুক্তিপত্রে গ্রেড-এ তালিকায় ছিলেন তিনি।কিন্তু বিশ্বকাপের পর তিনি আর খেলেননি। ফলে, ২০১৯ সালের অক্টোবর থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য বোর্ডের চুক্তিপত্রের তালিকায় ঠাঁই হল না তাঁর।

মোট ২৭ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। কিন্তু বিশ্বকাপজয়ী অধিনায়কের না থাকা নিয়েই উঠেছে প্রশ্ন ৷ বার্ষিক সাত কোটি টাকার গ্রেড A+ চুক্তির তালিকায় আছেন মাত্র তিনজন— বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ। বার্ষিক পাঁচ কোটি টাকার গ্রেড -A চুক্তিপত্রের তালিকায় আছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, কুলদীপ যাদব, ঋষভ পন্থ।

বার্ষিক তিন কোটি টাকার গ্রেড- B চুক্তিপত্রের তালিকায় আছেন ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ময়াঙ্ক আগরওয়াল। আর বার্ষিক এক কোটি টাকার গ্রেড-C চুক্তিপত্রের তালিকায় রয়েছেন কেদার যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, মণীশ পাণ্ডে, হনুমা বিহারি, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর। ধোনির মতো চুক্তিতালিকা থেকে বাদ দীনেশ কার্তিক, অম্বাতি রায়ুডু এবং খলিল আহমেদ ৷

Published by: Siddhartha Sarkar
First published: January 16, 2020, 3:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर