Home /News /sports /
Sourav Ganguly: আইসিসি চেয়ারম্যান হচ্ছেন সৌরভ! বিশ্ব ক্রিকেটে এবার 'দাদাগিরি'!

Sourav Ganguly: আইসিসি চেয়ারম্যান হচ্ছেন সৌরভ! বিশ্ব ক্রিকেটে এবার 'দাদাগিরি'!

Sourav Ganguly: বাঙালির বিশ্বজয়! এবার বিশ্ব ক্রিকেটের সর্বেসর্বা সৌরভ গঙ্গোপাধ্যায়!

  • Share this:

    #কলকাতা: সিএবি সভাপতি থেকে বিসিসিআই প্রেসিডেন্ট। প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায় কোথায় গিয়ে থামবেন! পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে মহারাজের আইসিসি চেয়ারম্যান হওয়াটা স্রেফ সময়ের অপেক্ষা।

    আইসিসি-র চেয়ারম্যান হবেন সৌরভ! এই নিয়ে বহুদিন ধরেই জল্পনা চলছে। এবার আইসিসির চেয়ারম্যান হওয়ার নিয়মে যা বদল হল তাতে সৌরভ অনেকটাই এগিয়ে গেলেন।

    ১৩ নভেম্বর মেলবোর্নে ঠিক হবে, আইসিসি-র পরবর্তী চেয়ারম্যান কে হবেন! নতুন নিয়ম অনুযায়ী, ১৬ সদস্যের মধ্যে মাত্র ন'জনের ভোট পেলেই আইসিসি চেয়ারম্যান পদপ্রার্থী জিতে যাবেন। ফলে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের আইসিসির চেয়ারম্যান হওয়ার পথে অনেকটাই এগিয়ে বলে মনে করছেন অনেকে।

    আরও পড়ুন- Cricketer now Bus Driver: স্টিয়ারিং হুইলে বসা ব্যক্তি বিশ্বকাপ ফাইনাল খেলা ক্রিকেটার

    সৌরভ পাশে পাবেন বেশ কয়েকটি দেশের ক্রিকেট বোর্ডকে। এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল। কারণ বিভিন্ন দেশের বোর্ড আগেই জানিয়েছিল, সৌরভ আইসিসির চেয়ারম্যান হওয়ার ব্যাপারে আগ্রহ দেখালে তারা পাশে থাকবে।

    নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো দেশের ক্রিকেট বোর্ড সৌরভকে সমর্থন করবে বলে মনে করা হচ্ছে। এমনকী পাকিস্তান ক্রিকেট বোর্ডও সৌরভকে সমর্থন জানাতে পারে বলে খবর। কারণ, পিসিবি প্রধান রামিজ রাজার সঙ্গেও সৌরভের সম্পর্ক ভাল।

    ২০২২ আইপিএল-এর সময় রামিজ রাজাকে আমন্ত্রণ জানিয়েছিলেন সৌরভ। যদিও তিনি না এসে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন। ফলে পিসিবি থেকেও সৌরভের পক্ষে ভোট যাবে বলে মনে করছেন অনেকে।

    অনেকেই বলেন, আইসিসিকে পরোক্ষভাবে পরিচালনা করে বিসিসিআই। এদিকে, আইসিসি-র ক্রিকেট কমিটির শীর্ষে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই সভাপতি এখন লন্ডনে। তিনি আইসিসি-র বৈঠকে যোগ দেবেন।

    সৌরভের পরিবর্তে আইসিসির ক্রিকেট কমিটিতে জায়গা পেয়েছেন ভিভিএস লক্ষ্মণ। অর্থাত্ সেখানেও বিসিসিআই-এর অবস্থান শক্ত ভিতে রয়েছে। ফলে সব দিক থেকেই বিশ্ব ক্রিকেটের সর্বেসর্বা হওয়ার দৌড়ে সৌরভ সবার থেকে এগিয়ে।

    আরও পড়ুন- IND vs WI : ভিলেন বৃষ্টি! ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ ৪০ ওভারের

    সৌরভ আগেও জানিয়েছেন, তিনি প্রশাসক হিসেবে নিজেকে শীর্ষে দেখতে চান। আর তাই আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব পেলে সৌরভ যে সাদরে তা গ্রহণ করবেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, BCCI President Sourav Ganguly, ICC

    পরবর্তী খবর