Home /News /sports /

Sourav Ganguly: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোনও দলই এগিয়ে নেই, দুর্দান্ত একটা ফাইনাল হতে চলেছে‌: সৌরভ

Sourav Ganguly: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোনও দলই এগিয়ে নেই, দুর্দান্ত একটা ফাইনাল হতে চলেছে‌: সৌরভ

প্রথমে ইচ্ছে থাকলেও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দেখতে শেষপর্যন্ত ইংল্যান্ড যেতে পারছেন না সৌরভ।

  • Share this:

কলকাতা: আর মাত্র দিন চারেকের অপেক্ষা। ক্রিকেট ইতিহাসে প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজিত হচ্ছে। ইংল্যান্ডের সাউদাম্পটনের মাঠে মুখোমুখি ভারত এবং নিউজিল্যান্ড। ঐতিহাসিক ফাইনালের আগে কোন দলকে এগিয়ে রাখছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ? টেস্ট চ্যাম্পিয়নশিপ প্রসঙ্গে বলতে গিয়ে সৌরভের স্পষ্ট বার্তা, "দুটো টিমের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে‌। কেউ এগিয়ে নেই। দুর্দান্ত একটা ফাইনাল হতে চলেছে।" সৌরভ আরও যোগ করে বলেন, “দুটো টিমই খুব ভাল। এই তো নিউজিল্যান্ড এই টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে দিল। ভারতও দুর্দান্ত ক্রিকেট খেলছে। বোলিং বিভাগ ভারতের যথেষ্ট শক্তিশালী।”

ভারত যেখানে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছে সেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে ফাইনাল খেলতে নামছে নিউজিল্যান্ড। ম্যাচ প্র্যাকটিস পাওয়ার ফলে অনেকটাই এগিয়ে থাকবে কিউইরা। চাপে থাকবে বিরাট বাহিনী। তবে এই তত্ত্ব মানতে নারাজ বিসিসিআই প্রেসিডেন্ট। সৌরভ বলেন, "ভারতীয় দল ইন্ট্রা স্কোয়াড ম্যাচ খেলছে। ফলে সমস্যা হবে না।"

প্রথমে ইচ্ছে থাকলেও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দেখতে শেষপর্যন্ত ইংল্যান্ড যেতে পারছেন না সৌরভ। দুবাইয়ে আইপিএলের প্রস্তুতি নিয়ে বৈঠকের পর ইংল্যান্ড গেলে সে দেশের কোয়ারেন্টাইন নিয়ম মেনে থাকতে হতো সৌরভকে। দিন দশেকের এই কোয়ারেন্টাইন শেষ করতে করতেই ম্যাচ শুরু হয়ে যেত। তাই সৌরভ ইংল্যান্ড যাননি। তবে রবিবার মুম্বই গেলেন মহারাজ। বোর্ডের কিছু গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। তবে সূত্রের খবর, মুম্বইতে বাকি বোর্ড কর্তাদের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও আলোচনা হতে চলেছে।

এমনিতে আইসিসি সংযুক্ত আরব আমিরশাহী ও ওমানে বিশ্বকাপ আয়োজন করার একটা প্রাথমিক পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে বলেই খবর। তবে টিম সৌরভ এখনই আশা ছাড়তে রাজি নয়। ক্রিকেটার সৌরভের মতো এখানেও শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চালাতে চান মহারাজ।এদিকে ক্রিকেটের পাশাপাশি ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসনের ওই ঘটনা নিয়েও কথা বলেন সৌরভ। তিনি বলেন, “প্রচণ্ড ভয়াবহ একটা ঘটনা। তবে ও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে, সেটাই সবচেয়ে ভাল খবর।”

ঈরণ রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Sourav Ganguly

পরবর্তী খবর